1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
ফখরুল ভারতের ইতিহাস পড়েন নাই: তোফায়েল - Swadeshnews24.com
শিরোনাম
দণ্ডিত হাজি সেলিম জামিন পেলেন ৭০ ভাগ মানুষ চায় রোনাল্ডো না খেলুক! নেইমারের ব্রাজিলকেই ফেবারিট মানেন মেসি খেলতে নামার আগে জোড়া সুসংবাদ ব্রাজিলের ভেনিসে শামীম আহমেদ এর আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সচেতনতায়র্্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত জনপ্রিয় টিকটকারের আকস্মিক মৃত্যু এবার জিৎ এর সিনেমা পরিচালনায় বাংলাদেশের সঞ্জয় সমাদ্দার এবার মেসির প্রেমে নায়িকা পূজা চেরি গাজায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল পিইসি বাতিল, ফিরে এলো প্রাথমিক বৃত্তি পরীক্ষা খালেদা জিয়ার ওপর নির্যাতনের আরেকটি নতুনমাত্রা যুক্ত হয়েছে: রিজভী নিজ বাড়ি থেকে স্কুলছাত্রীর লাশ উদ্ধার রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড ম্যাচ জয়ের পর যা বললেন মেসি

ফখরুল ভারতের ইতিহাস পড়েন নাই: তোফায়েল

  • Update Time : রবিবার, ১৮ মে, ২০১৪
  • ২৪৭ Time View

image_82308_0 (1)বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, “ফখরুল ইসলাম অনেক শিক্ষিত মানুষ। তবে আমার মনে হয় তিনি ভারতের ইতিহাস পড়েন নাই। ১৯৯৬ সালে ভারতের সঙ্গে গঙ্গার পানি চুক্তি হয়েছে। সেই সময় তো কংগ্রেস ভারতের ক্ষমতায় ছিল না। তখন ভারতের সঙ্গে আমাদের ৩০ বছরের পানি চুক্তি হয়েছিল।”

রোববার বিকালে রাজধানীর শাজহানপুর মাহবুব আলী মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত শেখ হাসিনার ৩৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তোফায়েল বলেন, “বিজেপি নেতা অটল বিহারী বাজপাই যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন আমরা ২৩টি পণ্যের ডিউটি ফ্রি মার্কেট পারমিট পেয়েছিলাম। এখন যে বাসে করে কলকাতায় যায় সেটাও বিজেপি ক্ষমতায় থাকার সময়ই হয়েছিল। চুক্তি হয় সরকারের সঙ্গে দলের সঙ্গে নয়। ভারত আমাদের সৎপ্রতিবেশী। মুক্তিযুদ্ধের মাধ্যমে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক স্থাপন হয়েছে। জিয়াউর রহমান যখন স্বৈরশাসক ছিলেন তখন তিনি ভারতে গিয়ে লাল গালিচা সংর্বধনা পেয়েছিলেন। অথচ তখন ভারতে কংগ্রস ক্ষমতায় ছিল।”

বাণিজ্যমন্ত্রী বলেন, “ষড়যন্ত্র থেমে নেই। গত নির্বাচনে বিএনপি আসে নাই। নির্বাচন ঠেকানোর চেষ্টা খালেদা জিয়া কম করেন নাই। ওনার ক্ষমতা আমরা গত ৫ জানুয়ারির নির্বাচনেই দেখেছি। ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন হবে। ধৈর্য্য ধরতে হবে অপেক্ষা করতে হবে।”

প্রবীণ এই নেতা বলেন, “আমরা লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাইলাম, বিশ্ব রেকর্ড গড়লাম। সারা পৃথিবীর মানুষ খুশি হলো। খালেদা জিয়া বললেন উনি গণঅভ্যুত্থান করে গ্রিনিজ বুকে নাম উঠাবেন। গণঅভ্যুত্থান কী জিনিস আপনি দেখেন নাই।”

তোফায়েল বলেন, “২৯ ডিসেম্বর খালেদা জিয়া মার্চ ফর ডেমোক্রেসি ডাকল অথচ উনি ছাড়া আর কেউ ছিল না। একটা দলের নেত্রী গণতন্ত্র অভিযাত্রার ডাক দিলেন সেখানে কেউ আসেননি। এই ধরনের ফ্লপ আন্দোলন গ্রিনিজ বুকে যেন ওঠে সে ব্যাপারে আমরা চেষ্টা করব।”

সংগঠনের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com