1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
রাস্তায় পড়ে আছে সাত খুনের গুরুত্বপূর্ণ আলামত - Swadeshnews24.com
শিরোনাম
দণ্ডিত হাজি সেলিম জামিন পেলেন ৭০ ভাগ মানুষ চায় রোনাল্ডো না খেলুক! নেইমারের ব্রাজিলকেই ফেবারিট মানেন মেসি খেলতে নামার আগে জোড়া সুসংবাদ ব্রাজিলের ভেনিসে শামীম আহমেদ এর আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সচেতনতায়র্্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত জনপ্রিয় টিকটকারের আকস্মিক মৃত্যু এবার জিৎ এর সিনেমা পরিচালনায় বাংলাদেশের সঞ্জয় সমাদ্দার এবার মেসির প্রেমে নায়িকা পূজা চেরি গাজায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল পিইসি বাতিল, ফিরে এলো প্রাথমিক বৃত্তি পরীক্ষা খালেদা জিয়ার ওপর নির্যাতনের আরেকটি নতুনমাত্রা যুক্ত হয়েছে: রিজভী নিজ বাড়ি থেকে স্কুলছাত্রীর লাশ উদ্ধার রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড ম্যাচ জয়ের পর যা বললেন মেসি

রাস্তায় পড়ে আছে সাত খুনের গুরুত্বপূর্ণ আলামত

  • Update Time : মঙ্গলবার, ২০ মে, ২০১৪
  • ২৩৯ Time View

1_5432_6892নারায়ণগঞ্জে সাত খুনের শিকার সাতটি লাশ নদী থেকে উদ্ধারের সময় ঘটনাস্থলে লাশের সঙ্গে উদ্ধারকৃত গুরুত্বপূর্ণ আলামত অযত্ন-অবহেলায় পড়ে আছে। গুরুত্বপূর্ণ আলামত এভাবে পড়ে থাকায় খোদ পুলিশ প্রশাসনের অনেক কর্মকর্তার মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। লাশের সঙ্গে উদ্ধার হওয়া র‌্যাবের ডাল খাওয়ার বস্তা দিয়ে বাঁধা ইটের প্যাকেট, দড়ি ও লাশের পরণে থাকা জামা, জুতা, প্যান্ট ও বেল্ট পড়ে থাকতে দেখা গেছে সেভেন মার্ডার মামলার দায়িত্ব পাওয়া তদন্তকারী সংস্থা জেলা ডিবি পুলিশ অফিসের প্রধান ফটকের রাস্তায়। সেখানে ছড়িয়ে-ছিটিয়ে আছে আলামতগুলো। এভাবে গুরুত্বপূর্ণ আলামত ফেলে রাখায় ঝড়-বৃষ্টির সময় এগুলো নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। মূলত সেভেন মার্ডারের পর লাশের সঙ্গে উদ্ধার হওয়া ইট, ডালের বস্তা, দড়ি দেখে নাসিক প্যানেল মেয়র নজরুল ইসলামের শ্বশুর শহীদ চেয়ারম্যান গণমাধ্যমে অভিযোগ তুলেছিলেন, এই বস্তা র‌্যাবের ডাল খাওয়ার বস্তা, দড়ি র‌্যাবের ও ইট সিদ্ধিরগঞ্জ র‌্যাব-১১ অফিসের সামনে থাকা একটি প্রতিষ্ঠানের।

সরেজমিন ডিবি অফিসের সামনে গিয়ে দেখা যায়, সেভেন মার্ডার মামলার দায়িত্ব পাওয়ার পর থেকেই নারায়ণগঞ্জ খানপুর মেট্রো হল লাগোয়া নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অফিসটির প্রধান ফটকের কলাপসিবল গেট তালাবদ্ধ থাকে। শুধু মামলার সঙ্গে সম্পৃক্ত ছাড়া কোনো পুলিশ সদস্য বা আসামি ছাড়া কেউই সেখানে প্রবেশ করতে পারে না। কলাপসিবল গেটের বাইরে থেকে দেখা যায়, লাশের সঙ্গে উদ্ধারকৃত ইট বাঁধা বস্তা প্যাকেট, দড়ি, ডালের বস্তা, সাতজনের পরণে থাকা শার্ট, প্যান্ট, বেল্ট সব ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। এদিকে আলামত সংগ্রহ বিষয়ে আইন জানতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেনকে ফোন দিলে তিনি জানান, শুধু গুরুত্বপূর্ণ নয়, যে কোনো সাধারণ মামলার আলামত নিরাপত্তার সঙ্গে সংগ্রহ করতে হবে। কোনো কারণে আলামত নষ্ট হলে দেশের প্রচলিত আইন অনুযায়ী মামলা করার আইন রয়েছে। একই রকম প্রশ্নের জবাবে নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. দুলাল চন্দ্র চৌধুরী জানান, যে কোনো মামলায় উদ্ধারকৃত আলামত সংগ্রহের কাজ পুলিশের। সেটি তাদের বিষয়। তবে আলামত উদ্ধার করে সাধারণত পুলিশ তা ফরেনসিক বিভাগে পাঠায়। আপনি এ রকম কোনো ঘটনা থাকলে পুলিশকে জিজ্ঞেস করতে পারেন।এ বিষয়ে জানতে চাওয়ার জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ ডিবির ওসি মামুনুর রশীদ মণ্ডলকে বিকাল ৬ টা ১০ মিনিটে ফোন দিলে তিনি ফোনটি রিসিভ করেননি।

র‌্যাব কর্মকর্তাদের চিকিৎসক প্রত্যাহার, চিকিৎসক দিতে সিভিল সার্জনকে পুলিশের অনুরোধ : নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের ঘটনায় গ্রেফতার র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাকে নিরাপদ স্থানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন। তিনি জানান, এ মামলা নিয়ে কোনো ধরনের বিতর্ক সৃষ্টি করা হলে তদন্তে ব্যঘাত ঘটবে। তাই তদন্তকারী কর্মকর্তা নিরাপদ স্থানে রিমান্ডের আসামিদের জিজ্ঞাসাবাদ করছেন। জিজ্ঞাসাবাদের সময় কেউ অসুস্থ হলে তাকে চিকিৎসা দেওয়ার বিধান রয়েছে। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে গতকাল দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান পুলিশ সুপার।

এদিকে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. দুলাল চন্দ্র চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘১৭ মে সকালে জেলা পুলিশ সুপার আমাদের কাছে চিঠি দিয়ে ডাক্তার চেয়েছিলেন। সেদিন দুজন ডাক্তার পাঠানো হয় দুই আসামির স্বাস্থ্য পরীক্ষা করতে। কিন্তু সেদিন বিকালে মিডিয়ার মাধ্যমে দুজনকে রিমান্ডে নেওয়ার খবর জানতে পেরে ডাক্তার নিয়োগের বিষয়টি প্রত্যাহার করে নেওয়া হয়।’

তিনি আরও জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা ফের রিমান্ডে নেওয়া তিন সাবেক র‌্যাব কর্মকর্তার জন্য চিকিৎসক চেয়েছেন। কিন্তু আমরা শুধু পুলিশ হেফজাতে থাকা অবস্থায় চিকিৎসক দিয়েছি। কিন্তু রিমান্ডে থাকাদের আমরা সার্বক্ষণিক চিকিৎসক দিতে পারব না। তবে রিমান্ডে থাকা অবস্থায় আইন মেনে  চিকিৎসক দেব।সিভিল সার্জনের বক্তব্য তুলে ধরে এসপি মহিদকে অবগত করলে তিনি বাংলাদেশ প্রতিদিনকে জানান, রিমান্ডে নেওয়া সাবেক র‌্যাব কর্মকর্তা শারীরিক কারণে ওষুধ গ্রহণ করেন। আমরা কি ওষুধ খাওয়াতে পারি। আমরা তো পুলিশ। তাই সিভিল সার্জন সাহেবকে বলেছি চিকিৎসক দিতে। সেভেন মার্ডার মামলার তদন্তকারী কর্মকর্তাও অনুরোধ করেছেন চিকিৎসক দিতে। আশা করি তিনি অনুরোধ রাখবেন।

নূর হোসেনের ঘনিষ্ঠ দুই সহযোগী দুই দিনের রিমান্ডে:: এদিকে রবিবার রাতে জনতার হাতে গণধোলাইয়ের পর পুলিশের কাছে সোপর্দকৃত সেভেন মার্ডার মামলার প্রধান আসামি নূর হোসেনের ঘনিষ্ঠ সহযোগী শিপন (৩০) ও জোহাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বিকালে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ৫৪ ধারায় দুজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ সিদ্দিকী এ রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে সেভেন মার্ডার মামলায় মোট ২৭ জনকে ৫৪ ধারায় বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হলো।

আজ আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ:  নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি আজ বেলা ১টায় বার ভবনে সেভেন মার্ডার ঘটনায় প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। গতকাল দুপুরে অনির্দিষ্টকালের নির্ধারিত মানববন্ধন কর্মসূচিতে এ ঘোষণা দেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন।বা প্র

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com