1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, ১৫ আইনজীবী আটক - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, ১৫ আইনজীবী আটক

  • Update Time : শনিবার, ২৪ মে, ২০১৪
  • ২৮০ Time View

High_Court_manually_70281896622515সুপ্রিম কোর্টের মূল গেটসহ সব প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে পুলিশ। শনিবার সকাল থেকে আদালত প্রাঙ্গণে কোনো আইনজীবীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সব প্রবেশপথে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে কয়েকজন আইনজীবী আদালতের ভেতরে অবস্থান করছেন। তবে বাইরে অপেক্ষমাণ আইনজীবীদের সমাবেশস্থলে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। আইনজীবীরা বাধা উপেক্ষা করে স্লোগান দিয়ে জোরপূর্বক ভেতরে প্রবেশ করার চেষ্টা করলে কয়েকজন আইনজীবীর সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এ সময় মাজার গেট থেকে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলমসহ ১৫ আইনজীবীকে আটক করে পুলিশ। আটক আইনজীবীদের মধ্যে রয়েছেন অ্যাডভোকেট আতাউর রহমান, শাহজাহান আলী, মাসুদ আহমেদ, মোখলেছ খান, মাহবুবুর রহমান, আনিছুর রহমান, আরিফ আহমেদ, কামরুল হাসান, জহিরুল ইসলাম, মাসুম খন্দকার ও শিল্পী খাতুন।

এদিকে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকট খন্দকার মাহবুব হোসেন মাজার গেটে অবস্থান করছেন। ফোরামের সভাপতি হওয়া সত্ত্বেও তাকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। তিনি সরকারকে সুষ্ঠুভাবে সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানিয়ে আটককৃত আইনজীবীদের ছেড়ে দেওয়ার দাবি করেন।

দেশব্যাপী গুম ও খুনের প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমাবেশ শনিবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা ছিল। এর আগে শুক্রবার রাতে সমাবেশে অনুমতি না থাকার অভিযোগে সমাবেশের সাজসজ্জা চলাকালে বাধা দেয় পুলিশ।

পুলিশ অন্যায়ভাবে অনুষ্ঠান বন্ধ করতে চাইছে বলে অভিযোগ করেন ফোরামের নেতারা।

তাদের মতে, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সমাবেশ করতে হলে পুলিশ প্রশাসনের কোনো অনুমতি লাগে না। শুধু প্রধান বিচারপতিকে অবগত করতে হয়। সেটি করা হয়েছে বলে জানান তারা। তবে বাধা সত্ত্বেও শেষ পর্যন্ত তারা এ সমাবেশ করতে পারবেন বলে প্রত্যাশা করছেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা রয়েছে।

সমাবেশ প্রস্তুতি বন্ধ করা প্রসঙ্গে ব্যাখ্যা দিতে গিয়ে ডিএমপির রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শিবলী নোমান বলেন, সমাবেশের কোনো অনুমতি নেওয়া হয়নি। অনুমতি থাকলে সমাবেশ করতে দেওয়া হবে। সে জন্য এ অনুষ্ঠানের অনুমতি নিতে আয়োজকদের আহ্বান জানান তিনি।

তবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা সানাউল্লাহ মিয়া জানান, পুলিশের অভিযোগ সঠিক নয়। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সমাবেশ করতে হলে পুলিশ প্রশাসনের কোনো অনুমতি লাগে না। শুধু প্রধান বিচারপতিকে অবগত করতে হয়। সে প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com