1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যুক্তরাষ্ট্রে ভারতীয় চিকিত্সক দম্পতির কারাদণ্ড - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

যুক্তরাষ্ট্রে ভারতীয় চিকিত্সক দম্পতির কারাদণ্ড

  • Update Time : শনিবার, ১৪ জুন, ২০১৪
  • ৩২৭ Time View

dcf35604fc7fa8594ef6a2c2fcbd1b20-medicine-vials-and-syringe-1-522x2931যুক্তরাষ্ট্রে অনুমোদনহীন ওষুধ ব্যবহারের অভিযোগে এক ভারতীয় চিকিত্সক দম্পতিকে কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। নিজেদের ক্যানসার ইনস্টিটিউটে অনুমোদনহীন ওই ওষুধ ব্যবহার করে আর্থিকভাবে লাভবান হয়েছিলেন তাঁরা।

এনডিটিভির খবরে বলা হয়, অনিন্দ কুমার সেনকে (৬৫) তিন বছরের কারাদণ্ড ও এক লাখ ডলার জরিমানা এবং তাঁর স্ত্রী প্যাট্রিসিয়া পজি সেনকে (৬৬) চার বছরের কারাদণ্ড ও দুই লাখ ডলার জরিমানা করেছেন টেনেসির ওই আদালত। তবে তাঁদের কারাদণ্ড ভোগ করতে হবে না। শাস্তি হিসেবে অনিন্দ কুমারকে ১০০ ঘণ্টা এবং প্যাট্রিসিয়াকে ২০০ ঘণ্টা সেবামূলক কমিউনিটি সার্ভিস দিতে হবে।

মামলার সাক্ষ্যপ্রমাণে দেখা যায়, সেন দম্পতি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ৩০ কোটি ডলার খরচ করে অনুমোদনহীন কেমোথেরাপি এবং কেমোথেরাপি সহায়ক ওষুধ কেনেন। প্যাট্রিসিয়া কানাডীয় একটি ব্যবসাপ্রতিষ্ঠানের মাধ্যমে যুক্তরাষ্ট্রভিত্তিক এক পরিবেশকের কাছ থেকে ওষুধগুলো কেনেন। তাঁরা যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই সেগুলো ব্যবহার করেন। পাশাপাশি তুরস্ক, ভারত ও ইউরোপে তাঁরা ওই ওষুধ বিতরণ করেন।

সেন দম্পতি যুক্তরাষ্ট্রে ব্যবহারের জন্য যেসব ওষুধের অনুমোদন নিয়েছিলেন, এই ওষুধগুলো ছিল সেগুলো থেকে ভিন্ন নামের। এ ব্যাপারে প্যাট্রিসিয়া তাঁর কর্মীদের বলেছিলেন, এগুলো তিনি শুধুই ক্লিনিকে ব্যবহার করবেন, কারণ এগুলো সস্তা। আদালতে দাখিল করা কাগজপত্রে দেখা যায়, অনুমোদনহীন ওষুধ কিনে সেন দম্পতি প্রায় ১৩ লাখ ডলার মুনাফা অর্জন করে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com