1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারত থেকে পাইপলাইনে আসবে ডিজেল - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

ভারত থেকে পাইপলাইনে আসবে ডিজেল

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ জুন, ২০১৪
  • ২৮৪ Time View

Diesel-intro-311x186ভারত থেকে পাইপলাইনের মাধ্যমে ডিজেল আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে।  ২০১৭ সালের মধ্যে পাইপলাইনের মাধ্যমে ভারত থেকে ডিজেল আমদানি শুরু হবে। বুধবার জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ভারত থেকে পাইপলাইনের মাধ্যমে জ্বালানি তেল আমদানির লক্ষ্যে ডিটেইলড ফিজিবিলিটি স্টাডি (ডিএফএস) প্রস্তুতের জন্য টার্ম অব রেফারেন্স (টিওআর) ইতোমধ্যে উভয় দেশের পক্ষে অনুমোদিত হয়েছে। ২০১৭ সালের জুনের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হবে।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যুত সহযোগিতার বিষয়ে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়। বাংলাদেশের ভেড়ামারা ও ভারতের বহরমপুরের মধ্যে দক্ষিণ এশিয়ায় প্রথম আন্তঃদেশীয় গ্রিড লাইন স্থাপন করা হয়েছে। যে লাইন দিয়ে গত বছরের অক্টোবরে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আসছে।

জ্বালানি আমদানির বিষয়ে আওয়ামী লীগের নুরুন্নবী চৌধুরী শাওনের প্রশ্নের জবাবে তিনি জানান, জ্বালানির চাহিদা পূরণে ২০১৪ সালের জন্য আবুধাবী ও সৌদি আরব থেকে ১৩ লাখ মেট্রিক টন অপরিশোধিত জ্বালানি তেল আমদানির পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এজন্য বাংলাদেশে আনুমানিক ৯ হাজার ৭৬৮ কোটি ৩০ লাখ টাকা ব্যয় হতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com