1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চেন্নাইয়ে ভবন ধস: ৬০ ঘণ্টা পর জীবিত ৩ শ্রমিক উদ্ধার - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

চেন্নাইয়ে ভবন ধস: ৬০ ঘণ্টা পর জীবিত ৩ শ্রমিক উদ্ধার

  • Update Time : মঙ্গলবার, ১ জুলাই, ২০১৪
  • ৩১৬ Time View

chennai _swadeshnews24ভারতের চেন্নাইয়ে নির্মাণাধীন ভবন ধসের ঘটনায় টানা ৬০ ঘণ্টা পর ধ্বংসাবশেষ থেকে জীবিত তিন শ্রমিককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এই পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২৬জনে দাঁড়িয়েছে। ধ্বংসস্ত‍ুপে এখনও কমপক্ষে ২০ জন আটকা পড়ে আছেন বলে খবরে বলা হচ্ছে। মঙ্গলবার সকালে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া তিন শ্রমিক হলেন, অন্ধ্রপ্রদেশের মাহেশ (২৩), আনসুয়া (৩০), তামিলনাড়ুর মাদুরাই জেলার সেনথিল (২৭)। উদ্ধারকারী দলের একজন সিনিয়র কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, ধ্বংসাবশেষ পরিস্কার করা বেশ চ্যালেঞ্জের কাজ। তবে আমরা ঘটনাস্থল থেকে আরও জীবিত লোক উদ্ধার করতে পারবো বলে আশা করছি। গত শনিবার সন্ধ্যায় চেন্নাই শহর থেকে ২০ কিলোমিটার দূরে মৌলভিকাম  এলাকায় প্রচণ্ড বৃষ্টির মধ্যে নির্মাণাধীন ভবন ধসের ঘটনা ঘটে।  এ ঘটনায় এ পর্যন্ত ২৬জনের মৃত্যু হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে চলছে।

ওই ভবনে আটক‍া পড়া ও নিহতের মধ্যে বেশির ভাগই দক্ষিণ তামিলনাড়ু ও অন্দ্রপ্রদেশ থেকে আসা নির্মাণ শ্রমিক বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। রোববার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ভবনটি ধসের সময় সেখানে ৭২ জন নির্মাণ শ্রমিক ছিলেন। তিনি বলেন, এই ভবন তৈরিতে বিল্ডিং কোডসহ আইন ম‍ানা হয়নি। নির্মাণ ত্রুটির কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে। ভবনের মালিক এবং প্রকৌশলীসহ পাঁচজনকে গ্রেফতার ও তাদের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে বলে তিনি জানান।

ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) নেতৃত্বে বিভিন্ন সংস্থা সেখানে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। উদ্ধার কাজে স্নিপার ডগস, শাবল, গ্যাস কার্টারসহ বিভিন্ন ক্রেন ব্যবহার কর‍া হচ্ছে। এদিকে ওই অর্থাৎ শনিবার ভারতের রাজধানী দিল্লিতে ৫০ বছরের পুরানো ভবন ধসে ১১ জনের প্রাণহানী ঘটে। গত বছরের এপ্রিলে পশ্চিম মহারাষ্ট্রের মুম্বাইয়ে অবৈধভাবে নির্মিত একটি ৮ ভবন ধসে কমপক্ষে ৭৪ জনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com