1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
'দৃষ্টান্তমূলক পরিবর্তন সম্ভব' - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

‘দৃষ্টান্তমূলক পরিবর্তন সম্ভব’

  • Update Time : শনিবার, ২৬ জুলাই, ২০১৪
  • ২৮৪ Time View

obaidul-kader-outdoor-311x186যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “ঈদকে সামনে রেখে যেভাবে সমন্বিতভাবে কাজ হচ্ছে, সারাবছর এভাবে কাজ হলে দেশের যোগাযোগ ব্যবস্থায় দৃষ্টান্তমূলক পরিবর্তন আনা সম্ভব।”

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে গাবতলী বাসস্ট্যান্ড পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বাস মালিক ও যাত্রীদের কাছ থেকে কোনো অনিয়ম ও যানজটের অভিযোগ এখনো পাওয়া যায়নি বলেও জানান তিনি।

তিনি বলেন, “যানজট নিরসনে রাস্তাঘাটের সংস্কার করা হয়েছে। এখনো পর্যন্ত কোথাও কোনো যানজটের খবর পাওয়া যায়নি। ঢাকা-ময়মনসিংহের রাস্তাও সংস্কার হয়েছে।”

চালকদের প্রতি অনুরোধ জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, “সতর্কভাবে গাড়ি চালান। অতিরিক্তি যাত্রী বহন করবেন না। রং সাইডে যান চালানোর অভ্যাস এবং বেপোরোয়া গতির কারণে যানজট হতে পারে। তাই মাথা ঠাণ্ডা রেখে যানবাহন চালান আপনারা। আপনাদের সহযোগিতা ছাড়া নিরাপদ সড়ক সম্ভব নয়।”

মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা ফিটনেস বিহীন যানবাহন রাস্তায় নামাবেন না। কারণ একটি ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় ১০ মিনিট বিকল হয়ে থাকলে ১০০ কিলোমিটার যানজট তৈরি করতে পারে। যেমন দাউদকান্দি ব্রিজ সংলগ্ন যানজট হয়েছিল কার্ভাড ভ্যান আটকে থাকার কারণে। আমি সেখানে উপস্থিত থেকে সমস্যা সমাধান করেছি। চালকদের যথাযথ ব্রিফিং করুন। সতর্কতা সবাইকেই অবলম্বন করতে হবে।”

তিনি আরো বলেন, “৫০টি বিআরটিসি বাস প্রস্তুত রয়েছে। পরিবহন সংকট দেখা দিলে বাস মালিকরা এগুলো ব্যবহার করতে পারবে।”

শুধু ঈদকে সামনে রেখে নয়, সারাবছর সড়ক সংস্কার ও যানজট সমস্যা নিরসনে কাজ চলবে বলেও জানান যোগাযোগমন্ত্রী।

ভারী যানচলাচল প্রসঙ্গে মন্ত্রী বলেন, “আজ (শুক্রবার) থেকে পঁচনশীল দ্রব্য, ওষুধ ও গুরুত্বপূর্ণ পণ্যবাহী যান ছাড়া মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকবে।”

নির্মাণাধীন ফোর লেন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “ফোর লেনের কাজে ধীরগতি হচ্ছে কথাটা ঠিক নয়। কাজ যথাযথভাবে এগিয়ে যাচ্ছে। শুষ্ক মৌসুম ছাড়া বিটুমিন দেওয়ার কাজ করা যায় না। কারণ বৃষ্টিতে বিটুমিন নষ্ট হয়ে যায়। শীত মৌসুমে বিটুমিন দিতে হয়।”

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com