1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
তামিম-মুমিনুলের ব্যাটিংয়ে স্বস্তি - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

তামিম-মুমিনুলের ব্যাটিংয়ে স্বস্তি

  • Update Time : শনিবার, ১৮ অক্টোবর, ২০১৪
  • ২৪৩ Time View

46177_tmmবিসিবি লাল ও সবুজ দলের তিন দিনের প্রস্তুতি ম্যাচটি সবচেয়ে গুরুত্বপূর্ণ  ব্যাটসম্যানদের জন্য। কিন্তু প্রথম দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয় ছিল লজ্জাজনক। কিন্তু জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহীম মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে রুখে দাঁড়িয়ে কিছুটা হলেও ব্যাটিং স্বস্তি ফিরিয়েছিলেন। শেষ বিকালে ব্যাট করতে নেমে সবুজ দলের অধিনায়ক তামিম ইকবালও দেখিয়েছিলেন দৃঢ়তা। কিন্তু গতকাল সেই দৃঢ়তা অব্যাহত রেখে লিড নিয়ে ইনিংস ঘোষণা করে সবুজ দল। দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও মুমিনুল হক হয়ে ওঠে অপ্রতিরোধ্য। এই দু’জন দ্বিতীয় উইকেট জুটিতে ১৫৮ রান সংগ্রহ করে। আগের দিন ৩৫ রানে এক উইকেট হারালেও দ্বিতীয় দিন দ্বিতীয় উইকেটের পতন ঘটে দলীয় ১৯৩ রানের সময়। ৮৪ রান করে মুমিনুল হক বিদায় নেন। অন্যদিকে একপ্রান্ত আগলে রাখা অধিনায়ক তামিম ইকবাল ব্যক্তিগত ৯২ রানের করে আউট হন। চা-পানের বিরতি পর্যন্ত এই দু’জনের ব্যাটিংয়ে স্বস্তি দেখা গেলেও শেষ পর্যন্ত যেন এই দু’জনই অস্থির হয়ে আউট হন সেই সঙ্গে সেঞ্চুরিও বঞ্চিত হন। তামিম ৬ ও মুমিনুল ১৬ রানের দূরে থাকতে সেঞ্চুরি হাত ছাড়া করেন। তবে শেষ পর্যন্ত শুভাগত হোমের ৩৪* ও সৌম্য সরকারের ৩৩* রানে ৪ উইকেট হারিয়ে ৭৫ ওভারে ২৮৪ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে সবুজ দল।
এর আগে প্রথমদিন  লাল দল ৭ উইকেট হারিয়ে ২২০ রান করে ইনিংস ঘোষণা করেছিল। সেই সুবাদে সবুজ দলের লিড ৬৪ রানের। তবে দিনের প্রায় শেষভাবে জবাব দিতে নেমে ২০ রানে এক উইকেট হারিয়ে লাল দল হোঁচট খেলেও সাব্বির ও সাব্বির ও মিঠুর আলী দৃঢ়তায় কোন ২১ ওভারে ৭৯ রান সংগ্রহ করে দিন শেষ করে। ৬৪ রানের লিড তাড়া করতে নেমে দলীয় ২০ রানে ওপেনার লিটন দাস ০ রানে ফিরেন সাজঘরে। তবে তার বিদায়ের পর মিঠুন হয়ে উঠেন প্রচণ্ড মারমুখী। ৭০ বল খেলে তিনি অপরাজিত থাকে ৫৩ রানে। তার ব্যাট থেকে ফিফটি আসে ৬৩ বলে। তবে অন্যপ্রান্তে বেশ শান্ত ছিলেন সাব্বির রহমান। ৪৫ বল খেলে তার তিনি অপরাজিত আছেন ১৭ রানে। এই দু’জনের ব্যাটিংয়ের  সুবাদে দ্বিতীয় দিন শেষে লাল দল এগিয়ে আছে সবুজ দলের লিড টপকে এগিয়ে আছে ৯ রানে। আজ তৃতীয় দিন শুরু করবে অপরাজিত থাকা এই দুই ব্যাটসম্যান।
অন্যদিকে গতকাল সকালে ১৬ রানে অপরাজিত থাকা তামিম ইকবাল মুমিনুল হককে নিয়ে লাল দলের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন। ১০৩ বল খেলে ফিফটিতে পৌঁছান তামিম। অন্যদিকে বাকি ৪৪ রান করতে তিনি খেলেন মাত্র ৭৫ বল। মোট ১৭৮ বলে তিনি ৯২ রানের ইনিংসটি সাজান ১০টি চারের মারে। তবে দলীয় ২১৩ রানের সময় আবুল হাসানের বল সজোরে হাঁকাতে গিয়ে ক্যাচ  দেন লিটন দাসের হাতে। ফিফটির পরপরই তিনি যেন অস্থির হয়ে উঠেছিলেন। তার আগে একইভাবে আউট হয়েছিলেন মুমিনুল হকও। ১০৬ বলে ফিফটি তুলে নেয়ার পর বাকি ৩৪ রান সংগ্রহ করতে তিনি খরচ করেন  ৪৬ বল। মোট ১৫৭ বল খেলে তিনি ৮টি চারের মারে তার ৮৪ রানের ইনিংসটি সাজান। আর মুমিনুলের উইকেটও নেন ইনজুরি ফেরত আবুল হাসান। লাল দলের পক্ষে আবুল হাসান ২টি,  সাকলাইন সজীব ও রুবেল হোসেন একটি করে উইকেট নেন। সারা দিনে মোট উইকেটের পতন দুই ইনিংসে ৫টি। সেই হিসাবে বলা যায় স্কোর বোর্ডে আহামরি রান না এলেও বোলাররা কোনভাবে সফল হতে পারেননি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com