1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দল গোছানোর প্রক্রিয়ায় বাধা দিচ্ছে সরকার: বিএনপি - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

দল গোছানোর প্রক্রিয়ায় বাধা দিচ্ছে সরকার: বিএনপি

  • Update Time : মঙ্গলবার, ২৮ অক্টোবর, ২০১৪
  • ২৫৭ Time View

সারা দেশে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হয়েছে যুবদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। একই সঙ্গে সংগঠনটির সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশের প্রতিটি জেলা-উপজেলায় বিক্ষোভ করেছে যুবদল নেতাকর্মীরা। যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বেলা ১২টায় যুবদল নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি সাংবাদিকদের অভিযোগ করেন, মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও এজেন্ট দিয়ে কার্যালয়ের সামনে বোমাবাজি করে সরকার দল গোছানোর প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। গণতন্ত্র ফিরিয়ে আনা ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে আন্দোলন জোরদারের অংশ হিসেবে আমাদের দল গোছানোর প্রক্রিয়া চলছে। কিন্তু যাতে আমরা সংগঠন গোছাতে না পারি সেজন্য সরকার মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়েছে। কেবল তাই নয়, এজেন্ট নিয়ে দলীয় কার্যালয়ের সামনে বোমাবাজি করানো হচ্ছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, সরকারকে বলবো, নিজেদের চেহারা আয়নায় দেখুন। আলাল একজন সাবেক এমপি। তাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে সরকারের ফ্যাসিস্ট চরিত্র আবারও প্রকাশ পেয়েছে। মিথ্যা মামলা দিয়ে তারা জনগণের ভোটের অধিকারের চলমান আন্দোলনকে বানচাল করতে চায়। পদ্মা সেতুর দুর্নীতির ষড়যন্ত্র মামলায় অভিযুক্তদের অব্যাহতি দেয়ার প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে তা এড়িয়ে যান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, বাংলাদেশে জাতীয়তাবাদী রাজনীতির ওপর যে আঘাত এসেছে যুবদলের ওপরও সেই আঘাত এসেছে। সরকার যুবকদের গুম, খুন করছে। মিথ্যা মামলায় আটক করে রিমান্ডে নিচ্ছে। যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে মির্জা আলমগীর বলেন, আন্দোলন নসাৎ করতে ছুঁতো ধরে সরকার বিরোধী দলের নেতাকর্মীদের আটক করছে। তাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী ও স্বৈরাচারী মুখোশ প্রকাশ পেয়েছে। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম আজাদ ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, যুবদল কেন্দ্রীয় নেতা আবদুল খালেক, আলী আকবর চুন্নু, মীর আলী নেওয়াজ, মামুন হাসান, এসএম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম মজনুসহ যুবদলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে সারা দেশে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সংগঠনটির নেতাকর্মীরা। তবে অনেক জেলায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বাধায় প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি প- হয়ে যায়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে যুবদল নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে বিস্তারিত-
স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে জানান, নানা কর্মসূচির মধ্যদিয়ে যুবদলের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে বগুড়া যুবদল। এ উপলক্ষে গতকাল সকাল থেকে ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে খ- খ- মিছিলসহকারে শহরের নবাববাড়ী দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন বগুড়া যুবদলের নেতাকর্মীরা। এরপর দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীরা জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। দুপুর ১২টায় দলীয় কার্যালয়ের সামনে একটি সমাবেশ শেষে র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঘাটাইল উপজেলা যুবদল। গতকাল দুপুরে উপজেলা বিএনপির কার্যালয়ের সামন থেকে মিছিলটি বের হয় । মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ হয়।
সুনামগঞ্জ প্রতিনিধি জানান, সুনামগঞ্জে যুবদল সভাপতি আলালসহ গ্রেপ্তারকৃতদেও মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে জেলা যুবদলের নেতাকর্মীরা। গতকাল সকাল ১১টায় শহরের লঞ্চঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় ট্রাফিক পয়েন্টে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদল শহরে বর্ণাঢ্য র‌্যালি ও নেতাদের সম্মাননা দিয়েছেন। বিকালে শহরের ডিআইটিস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে বের হওয়া র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী বাদ্য বাজনা ও রঙ বেরঙের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে র‌্যালিতে অংশ নেয়। র‌্যালি শেষে অনুষ্ঠিত সভায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের মুক্তি দাবি করা হয়। পরে কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ- সভাপতি মরহুম আতাহার হোসেন সামছু, সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সাবেক সভাপতি মরহুম গাজী ইসমাইল হোসেন, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক মরহুম মমিনউল্লাহ ডেভিট প্রমুখ।
সাবেক যুবদলের নেতা মাহবুব ছোবহান, মোবারক হোসেনড়ও ফজল হকের পরিবারের কাছে মরণোত্তর সম্মাননার পদক তুলে দেয়া হয়।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, যুবদল সভাপতির মুক্তির দাবিতে গতকাল দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আড়াইহাজার উপজেলা যুবদল। ঢাকা-সিলেট মহাসড়কের পাচরুখী এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।
আওয়ামী লীগের হামলায় যুবদলের র‌্যালি প-
খাগড়াছড়ি থেকে সংবাদদাতা জানান, খাগড়াছড়িতে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি প- হয়ে যায়। গতকাল সকাল ১০টায় দীঘিনালায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীরা লাঠিসোটা দিয়ে ধাওয়া করে। এতে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি প- হয়ে যায়।
নেত্রকোনা প্রতিনিধি জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেত্রকোনা শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে কেন্দ্রীয় যুবদলের সভাপতি এড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ে সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মাদারীপুর প্রতিনিধি জানান, মাদারীপুরে যুবদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে হয়েছে। এছাড়া যুবদল সভাপতির মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে মাদারীপুর জেলা যুবদল।
শরীয়তপুর প্রতিনিধি: যুবদল সভাপতির মুক্তির দাবিতে শরীয়তপুরে যুবদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে কোর্ট এলাকায় জেলা যুবদলের সভাপতি ইজাজুল ইসলাম মামুন খান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন মুন্সী’র নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ হয়। এছাড়াও জেলা বিভিন্ন উপজেলায় যুবদলের বিক্ষোভ সমাবেশ হয়েছে বলে জানা গেছে।
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহে দুই ভাগে ভাগ হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে যুবদল নেতাকর্মীরা। গতকাল দুপুরে শহরের হরিকিশোর রায় রোড থেকে যুবদলের পৃথক র‌্যালি বের করেছে সংগঠনটির নেতাকর্মীরা। প্রথমে শহর ও কোতোয়ালি যুবদলের ব্যানারে র‌্যালি বের হয়। পরে দক্ষিণ জেলা যুবদল সভাপতির নেতৃত্বে আরেকটি র‌্যালি বের হয়।
দোহারে যুবদলের ২৫ নেতাকর্মী আটক
দোহার (নবাবগঞ্জ) প্রতিনিধি জানান, যুবদল সভাপতির মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিলে প্রস্তুতিকালে উপজেলা যুবদল ও ছাত্রদলের প্রায় ২৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ ও স্থানীয় একটি রেস্টুরেন্ট থেকে তাদের আটক করা হয়।
মৌলভীবাজার প্রতিনিধি জানান, যুবদল সভাপতিসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে মৌলভীবাজার জেলা যুবদলের নেতা-কর্মীরা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। বিকাল সাড়ে চারটায় শহরের চৌমুহনা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে সেন্ট্রাল সড়কের শাহ মোস্তফা গার্ডেন সিটির সামনে জেলা যুবদল নেতা মুজিবুর রহমান মজনুর সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠিতে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীর পালনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুই গ্রুপের অনন্ত ১০ জন আহত হয়। এসময় বিএনপির কার্যালয়ের চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com