1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাংলাদেশের সামনে ‘মাসাকাদজা দেয়াল’ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বাংলাদেশের সামনে ‘মাসাকাদজা দেয়াল’

  • Update Time : বুধবার, ৫ নভেম্বর, ২০১৪
  • ২২৫ Time View

1c8cd04b033f7ea9e7ce7a4e1bb63ed5-Masakadzaহ্যামিল্টন মাসাকাদজা একটা বড়সড় ধন্যবাদ দিতেই পারেন শামসুর রহমানকে। স্লিপে দাঁড়িয়ে তাঁর ছেড়ে দেওয়া একটি সহজ সুযোগের কারণেই তো মাসাকাদজার এই ইনিংস। দিনের নবম বলে তাইজুলের বলে মাসাকাদজার ব্যাট ছুঁয়ে প্রথম স্লিপে আসা ওই সহজ ক্যাচটি যদি শামসুর রহমান ধরতে পারতেন, তাহলে গোটা দিনের হিসাবটাই অন্যভাবে লেখা হতো। ম্যাচ রিপোর্টটি হয়তো হতো বাংলাদেশের বোলারদের বীরত্বগাথা বর্ণনা করে। কিন্তু তা হয়নি। উল্টো লিখতে হচ্ছে ওই মাসাকাতজা–গাথাই। তাঁর অনবদ্য, অপরাজিত ১৫৭ রানের সুবাদে খুলনা টেস্টের তৃতীয় দিনটা যে নিজেদেরই করে নিয়েছে জিম্বাবুয়ে। স্কোরবোর্ডে ৩৩১ রান তুলে ৫ উইকেট রেখে বাংলাদেশের সংগ্রহের চেয়ে তারা এখন পিছিয়ে মাত্র ১০২ রানে।
মাসাকাদজাকে দারুণ সঙ্গ দিচ্ছেন রেগিস চাকাভা। ১৪৯ বল খেলে ৭৫ রানে অপরাজিত তিনি। এই দুই ব্যাটসম্যানের মধ্যে গড়ে ওঠা অবিচ্ছিন্ন ১৪২ রানের জুটি এই মুহূর্তে বাংলাদেশের বিপক্ষে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ।
নির্দিষ্ট করে বললে শামসুর রহমান স্লিপে দাঁড়িয়ে মাসাকাদজার তিনটি ক্যাচ ছেড়েছেন। প্রথমটি রুবেলের, দ্বিতীয়টি তাইজুল ও তৃতীয়টি সাকিব আল হাসানের ওভারে। প্রথম দুটিকে ‘কঠিন ক্যাচ’ বলে না হয় ব্যর্থতার খাতা থেকে বাদ দেওয়া গেল, কিন্তু অপরটিকে তিনি কী বলবেন? তাইজুলের বলের ওই ক্যাচটি এতটাই সহজ ছিল যে অনেক ক্রিকেটারই স্লিপে দাঁড়িয়ে ওই ক্যাচ ইচ্ছা করলেও ফেলতে পারবেন না। শামসুর যখন সেই সুযোগ হেলায় হারালেন মাসাকাদজার সংগ্রহ তখন ২৫। এরপর আরও ১৩২ রান করেছেন এই জিম্বাবুইয়ান ব্যাটসম্যান।
সকালে ফিল্ডিংয়ের ‘ওলট-পালট’ প্রায় পূরণ করেই দিয়েছিলেন সাকিব আল হাসান। ১৭ ওভার পর বল করতে এসে তিনি পুরোপুরি পাল্টে দিয়েছিলেন দৃশ্যপট। উইকেট থেকে খুব একটা সুবিধা পাবেন না—এই বিষয়টি ধরে নিয়েই তিনি লেগ ও মিডল স্টাম্প লাইনে বল ফেলতে লাগলেন। হাতে হাতেই এল ফল। তাঁর ঘূর্ণিতেই মাত্র ৩০ রানের ব্যবধানে ফিরে গেলেন ব্রেন্ডন টেলর, এলটন চিগুম্বুরা ও ক্রেইগ আরভিন। টেলর, চিগুম্বুরা দুজনেই ফেরেন লে সাইডে মুমিনুল হকের ক্যাচে পরিণত হয়ে। চিগুম্বুরার ক্যাচটি উইকেটের পেছনে ধরেন মুশফিকুর রহিম। এই মুশফিকই চাকাভার বিপরীতে একটি নিশ্চিত স্টাম্পিংয়ের সুযোগ হাতছাড়া করেন, সেই চাকাভাই তো দিনশেষে পীড়া হয়ে টিকে আছেন। চাকাভার বিপক্ষে আম্পায়ার আলীম দারের একটি এলবির সিদ্ধান্তও অবশ্য রিভিউয়ে প্রত্যাখ্যাত হয়েছে।

আজ সারা দিনে ৯৩ ওভার ব্যাট করে স্কোরবোর্ডে দিনশেষে ২৭৮ রান তোলা জিম্বাবুয়ে কাল ভালো কিছুর আশা করতেই পারে!

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com