1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘সবকটি সামরিক শাসনের পেছনে ছিল আওয়ামী লীগ’ - Swadeshnews24.com
শিরোনাম
যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী

‘সবকটি সামরিক শাসনের পেছনে ছিল আওয়ামী লীগ’

  • Update Time : মঙ্গলবার, ২ ডিসেম্বর, ২০১৪
  • ২৭৪ Time View

fokhrul swadesh24দেশে যে কটি সামরিক সরকার এসেছে তার সবকটির পেছনে আওয়ামী লীগ ছিল বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধানমন্ত্রীর অভিযোগ প্রত্যাখ্যান করে তিনি বলেছেন, শেখ হাসিনা বলেন- বিএনপি নির্বাচন বর্জন করে দেশে সামরিক শাসন আনতে চেয়েছিল। এটা সত্যের অপলাপ। দেশে যতবার সামরিক শাসন এসেছে তার সবকটির পেছনে ছিল আওয়ামী লীগ। এটা ইতিহাস স্বীকৃত। ২২শে জানুয়ারির নির্বাচন বর্জন করেই আওয়ামী লীগ মইনউদ্দিনকে ডেকে এনেছিল। আজ বিকালে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক ফোরাম আয়োজিত ‘উন্নয়নের পূর্বশর্ত গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মির্জা আলমগীর বলেন, বাংলাদেশে এখন যারা ক্ষমতায় আছে, তারা গণতন্ত্রের সংজ্ঞা পাল্টে দিচ্ছে। তারা যে গণতন্ত্রের কথা প্রচার করছে, তা রেজিমেন্টেট গণতন্ত্র অর্থাৎ নিয়ন্ত্রিত গণতন্ত্র। তিনি বলেন, উন্নয়নের প্রথম শর্ত হচ্ছে গণতন্ত্র। কিন্তু তারা বলছে, উন্নয়নের জন্য গণতন্ত্রের প্রয়োজন নেই। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, নির্বাচন হলেই গণতন্ত্র হয় না। অনেক দেশে নির্বাচিত সরকার আছে কিন্তু তারা গণতান্ত্রিক নয়। আওয়ামী লীগ তাদের নিয়ন্ত্রিত গণতন্ত্রের স্বপক্ষে কিছু উদাহরণও দেয়। তারা বলে মালয়েশিয়া নিয়ন্ত্রিত গণতন্ত্রের জন্যই আজ উন্নত হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ নিয়ন্ত্রিত নয়, উন্মুক্ত গণতন্ত্রে বিশ্বাস করে। তারা কোন চাপিয়ে দেয়া গণতন্ত্রে বিশ্বাস করে না। মেনেও নেয় না। মির্জা আলমগীর বলেন, গণতন্ত্রের লড়াই খুব কঠিন লড়াই। একটি ফ্যাসিস্ট শক্তি গণতন্ত্রের নামে মানুষের অধিকার হরণ করে ক্ষমতায় বসে যায়, সেই ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে লড়াই খুব সহজ নয়। সময় লাগতে পারে। এতে হতাশ হওয়ার কিছু নেই। সংগঠনের সভাপতি এইচএম হারিছুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রকিব, প্রমুখ বক্তব্য রাখেন।
এদিকে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রাঘাতে মারাত্মকভাবে আহত পাবনা  জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনিসুল হক বাবুকে দেখতে মির্জা আলমগীর। আজ সকালে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন বাবুকে দেখতে যান তিনি। এসময় বেশ কিছু সময় সেখানে কাটান এবং বাবুর চিকিৎসার খোঁজখবর নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

 

post by Usman gony

www.swadeshnews24.com

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com