1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভ্যাট পদ্ধতি সহজ ও বোধগম্য করার তাগিদ ঢাকা শিল্প মালিক সমিতির - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

ভ্যাট পদ্ধতি সহজ ও বোধগম্য করার তাগিদ ঢাকা শিল্প মালিক সমিতির

  • Update Time : সোমবার, ১১ মে, ২০১৫
  • ১৬৮ Time View

1425060983

ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থে ভ্যাট বা মূল্য সংযোজন কর (মূসক) আইনকে আরও বোধগম্য ও সহজ করার পাশাপাশি প্যাকেজ ভ্যাট বহাল রাখতে হবে।
ঢাকা শিল্প মালিক সমিতি, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ও বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এক কর্মশালায় বক্তারা এ অভিমত দেন। কেরানীগঞ্জের রোহিতপুর বিসিক শিল্পনগরে গত শনিবার ‘ভ্যাট প্রদান পদ্ধতি সহজীকরণ’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালার প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. আবদুল মজিদ বলেন, বাংলাদেশে কর-জিডিপি অনুপাত অনেক কম। যে কারণে সরকারের রাজস্ব আদায় কম হচ্ছে। সে জন্য সরকারকে দাতা সংস্থা বা স্থানীয় ব্যাংক থেকে ঋণ নিতে হয়। এতে বেসরকারি খাতে ঋণপ্রবাহ কমে যায়। সরকার ব্যাংকঋণ যত কম নেবে, বেসরকারি খাতে তত বেশি ঋণপ্রবাহ বাড়বে।
আবদুল মজিদ আরও বলেন, ২০১৬ সালের জুলাই থেকে কার্যকর হতে যাওয়া নতুন ভ্যাট আইনে ৮০ লাখ টাকার অধিক লেনদেনের ক্ষেত্রে ও এসএমই খাতের জন্য ফ্ল্যাট ভ্যাট ১৫ শতাংশ রাখা যৌক্তিক হবে না।
ডিসিসিআই গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছে।
ব্যবসায়ীদের যাতে ভ্যাট প্রদানে হয়রানির শিকার হতে না হয়, সে জন্য একটি সহজ ভ্যাট প্রদান পদ্ধতি প্রবর্তনের দাবি জানান ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন সহসভাপতি হুমায়ুন রশিদ।
কর্মশালায় এনবিআরের প্রথম সচিব (ভ্যাট) মো. আবদুর রউফ মূল প্রবন্ধে বলেন, ২৪ লাখ টাকা পর্যন্ত লেনদেনের ক্ষেত্রে কোনো ভ্যাট প্রদান করতে হবে না। ২৪ থেকে ৮০ লাখ টাকা পর্যন্ত লেনদেন হলে শুধু ৩% টার্নওভার ট্যাক্স দিলেই হবে।
ডিসিসিআইয়ের সহসভাপতি মো. শোয়েব চৌধুরী বলেন, ব্যবসায়ীরা কর ও ভ্যাট দেন, তাই তাঁদের প্রতি ভ্যাট কর্মকর্তাদের অবশ্যই সম্মান দেখানো উচিত।
কর্মশালায় আরও বক্তব্য দেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামিম আহমেদ, ঢাকা শিল্পমালিক সমিতির সভাপতি হোসেন এ সিকদার, ডিসিসিআইয়ের সাবেক ঊর্ধ্বতন সহসভাপতি হায়দার আহমদ খান, বার্জার পেইন্টসের অর্থ ব্যবস্থাপক আবদুল খালেক ও বাংলাদেশ ইনডেনটিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি এম এস সিদ্দিকী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com