1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সম্মেলনকে ঘিরে কমিটি ঘোষণায় ছাত্রলীগের তোড়জোড় - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

সম্মেলনকে ঘিরে কমিটি ঘোষণায় ছাত্রলীগের তোড়জোড়

  • Update Time : সোমবার, ২০ জুলাই, ২০১৫
  • ১৬০ Time View

ছাত্রলীগ_0আাগামী ২৫ ও ২৬ জুলাই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৮তম দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই তোড়জোড় শুরু হয়েছে ছাত্রলীগে। ছাত্রলীগ তাদের ১০১টি জেলা ‍শাখার মধ্যে এক তৃতীয়াংশের কমিটি ঘোষণা করেছে। জেলা উপজেলাসহ অন্যান্য অধস্তন সংগঠনে এই হার আরও বেশি। আগামী ২৫ ও ২৬ জুলাই অনুষ্ঠিতব্য সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে তড়িঘড়ি করে এসব কমিটি ঘোষণা করা হচ্ছে বলে একাধিক সূত্রে জানা গেছে। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত কমিটি সংগঠনের অভ্যন্তরীণ ‍ভাষায় ‘প্রেস রিলিজ’ কমিটি নামে পরিচিত।

গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের জেলাসহ অধঃস্তন শাখাগুলোর মেয়াদ এক বছর হলেও কেন্দ্রীয় সংগঠনের সঙ্গে গা ভাসিয়ে চলছে এসব শাখা সংগঠনগুলোর কাউন্সিল। কেন্দ্রীয় সম্মেলনের মতে এসব শাখার সম্মেলন হচ্ছে সমান সময়ের ব্যবধানে।

ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ ঘোষণার কিছুদিন আগে থেকে জেলা সম্মেলনগুলো অনুষ্ঠানের তোড়জোড় শুরু হয়। মাত্র ৪/৫ মাস সময় হাতে রেখে শতাধিক জেলা শাখার সম্মেলন অনুষ্ঠান প্রায় প্রতিটি টার্মেই অসম্ভব হয়ে ওঠে। অতীতের ধারাবাহিকতায় এবারও তা অনুসৃত হচ্ছে।

সংগঠন সূত্রে জানা গেছে, ছাত্রলীগের ১০১টি জেলা শাখার মধ্যে ৫৬টিতে সম্মেলন করে কমিটি ঘোষণা করা হয়েছে। সম্মেলন ছাড়াই ইতোমধ্যে ২০টি জেলার কমিটি ঘোষণা করা হয়েছে। এই প্রক্রিয়ায় আরও ১০টির মতো জেলায় কমিটি ঘোষণার প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া বাকি ১৫টির মত জেলায় কোনও কমিটি ঘোষণা হচ্ছে না বলে জানা গেছে।

ছাত্রলীগের বর্তমান নেতারা জানিয়েছেন, চলতি বছরের শেষ দিকে তারা কেন্দ্রীয় সম্মেলন করার প্রস্তুতি নিয়ে এ বছরের শুরু থেকে জেলা ও উপজেলা সংগঠনগুলোর সম্মেলনসহ সংগঠন গোছাতে শুরু করে। কিন্তু বছরের প্রথম দিকে বিএনপি-জামায়াতের আন্দোলনে তাদের এই উদ্যোগে কিছুটা ভাটা পড়ে। এরইমধ্যে গত মার্চ মাসে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগকে ডেকে দ্রুত কাউন্সিল অনুষ্ঠানের নির্দেশনা দেওয়ায় তৃণমূল গোছাতে উঠেপড়ে লাগে দেশের পুরনো এই ছাত্র সংগঠনটি। এ সময় তারা তড়িঘড়ি করে বেশ কয়েকটি জেলার সম্মেলনের তারিখ ঘোষণা করে।

তবে, তারিখ ঘোষিত সবগুলো জেলাতে সম্মেলন করতে ব্যর্থ হয়। জোর প্রচেষ্টা করেও ছাত্রলীগের সম্মেলন ষাটের কোটায় উত্তীর্ণ করতে পারেনি তারা। ফলে কেন্দ্রীয় সম্মেলনের স্বার্থে বাকি থাকা জেলাগুলোতে কোনও ধরনের কমিটি ছাড়াই গণমাধ্যমে প্রেস রিলিজের মাধ্যমে কমিটি ঘোষণা শুরু করে তারা।

এর আগে ২০১১ সালের ১০ ‍ও ১১ জুলাই ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। গঠনতন্ত্র অনুসারে ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর হলেও বর্তমান নেতৃত্ব অতিরিক্ত দুই বছর কাটিয়ে ৪ বছর পর সম্মেলন করতে যাচ্ছে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com