1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মিনা ট্রাজেডি: নিহত ৭১৭, আহত ৮৬৩ - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

মিনা ট্রাজেডি: নিহত ৭১৭, আহত ৮৬৩

  • Update Time : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩১৩ Time View

060112_hajj_hmed_10a.grid-6x2সৌদি আরবে হজ পালনের সময় পদদলিত হয়ে অন্তত ৭১৭ হাজি নিহত হয়েছেন বলে জানিয়েছে সৌদি সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ । এছাড়া আহত হয়েছেন আরো ৮৬৩। এদিকে পদদলিতের ঘটনায় এক বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

সৌদি সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ এক টুইটবার্তায় জানায়, ইতোমধ্যে ৪ হাজার উদ্ধারকর্মীকে সেখানে পাঠানো হয়েছে। এছাড়া দুই শতাধিক উদ্ধার ইউনিট কাজ করছে। আহতদেরকে নিকটস্থ চারটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নিহতরা বিভিন্ন দেশের বলেও ওই টুইটবার্তায় জানানো হয়। তবে এই দুর্ঘটনার মূল কারণ সম্পর্কে এখনো কিছু জানায়নি তারা।

এর আগে অন্য টুইট বার্তায় জানানো হয়, মক্কা থেকে ৫ কিলোমিটার দূরে মিনায় ঐ দুর্ঘটনায় ৪০০ মানুষ আহত হয়। উদ্ধার অভিযান শুরু হতে যাচ্ছে বলেও জানান তিনি।

এই সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান আল-জাজিরা টিভির প্রতিবেদক ওমর আসালেহ। তিনি বলেন, ‘এটা একদমই প্রাথমিক ধারণা। এর আগে ক্রেন দুর্ঘটনায় ১০৭জন নিহত হয় এবং দুই শতাধিক আহত হয়। সেই স্থানটি এখন একটি বড় কন্সট্রাকশন সাইটে পরিণত হয়েছে।

এবার মিনার স্ট্রিট ২০৪ এ এই মর্মান্তিক ঘটনা ঘটলো। হজ এর শেষ মুহূর্তে এখানেই থাকে লাখ লাখ হাজি। মিনা থেকে জামারতে যাওয়ার জন্য সবচেয়ে বড় রাস্তাই হচ্ছে এই স্ট্রিট ২০৪। এখান থেকে যাওয়ার পথেই মূলত শয়তানকে পাথর ছুড়ে মারে হাজিরা।

এদিকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ গণমাধ্যমকে বলেন, হজে পদদলিত হয়ে নিহতদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কি না, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিহতদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কি না তার খোঁজ-খবর নিতে সৌদি দূতাবাসের প্রথম সচিবকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, বিস্তারিত জানতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে।

সৌদিতে পদদলিত হয়ে নিহতের ঘটনায় বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশি হাজিদের জন্য হটলাইন

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুকের পাতায় বলেছেন, ‘মিনা হাসপাতালে অবস্থান করা আমাদের এক কর্মকর্তার মতে, মৃতদেহগুলো হাসপাতালে আনা হচ্ছে এবং কর্তৃপক্ষ কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছে না। হাসপাতাল কর্তৃপক্ষ কোনো তথ্য দেওয়া মাত্রই আমরা স্বজনদের তা জানাব।

মিনাতে বাংলাদেশি হাজিদের জন্য হটলাইন নাম্বার হচ্ছে: +৯৬৬৫৩৭৩৭৫৮৫৯ এবং +৯৬৬৫০৯৩৬০০৮২।’

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com