1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দাঁড়িয়ে থাকা যেভাবে আপনার ওজন কমায়! - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

দাঁড়িয়ে থাকা যেভাবে আপনার ওজন কমায়!

  • Update Time : রবিবার, ২২ নভেম্বর, ২০১৫
  • ২৬৪ Time View

le-poids-un-facteur-de-stress-pour-les-femmesওজন কমানোর জন্য ডায়েট, ব্যায়াম কত কিছুই না করলেন! কিন্তু তাও ওজন কমছে না কিংবা কমলেও তা সাময়িকভাবে। এর কারণটি কি বুঝতে পারছেন না? এর প্রধান কারণ হল আপনার লাইফ স্টাইল, আপনার কাজের ধরণ। আপনি কি সারাদিন বসে কাজ করেন? আপনার ওজন বৃদ্ধির পেছনে এটি অনেক বড় একটা কারণ। যারা প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা বসে কাজ করেন তাদের পক্ষে ওজন কমানো অনেক কঠিন। ডায়েট বা ব্যায়াম করে ওজন কমালেও কিছুদিনের মধ্যে আবার ওজন বেড়ে যায়। দাঁড়িয়ে থেকে ওজন ঝরানো সম্ভব। ২০০৮ সালে University of Missouri and cited by Science Daily এক গবেষণায় প্রাপ্ত তথ্য অনুসারে দাঁড়িয়ে কাজ করলে সেটা ওজন কমাতে সহায়ক। University of Texas  এর মতে, দৈনিক ছয় ঘন্টা দাঁড়িয়ে থাকলে এটি আপনার এক তৃতীয়াংশ চর্বি কমিয়ে দিয়ে থাকে। দাঁড়িয়ে থেকে কীভাবে ওজন হ্রাস করে আসুন তা জেনে নিই।

১। জীবনযাত্রা

শতকরা ৭০ ভাগ মানুষের জীবন গত বাঁধা ছকে চলে। বেশিরভাগ মানুষই ব্যায়াম করার সময় পান না। এই ব্যস্ততার মধ্যে যে কাজগুলো দাঁড়িয়ে করা সম্ভব সেই কাজগুলো দাঁড়িয়ে করার চেষ্টা করুন এটি আপনাকে ফিট রাখতে সাহায্য করবে।

২। অনেকক্ষণ বসে কাজ করা

বিভিন্ন গবেষণায় প্রমাণ পাওয়া গেছে যে, অনেকক্ষণ বসে কাজ করলে ফ্যাট শুষে নেওয়া এনজাইম বাঁধাগস্ত হয় এবং শরীরের ওজন বৃদ্ধি পেয়ে থাকে। অপরদিকে দৈনিক কমপক্ষে আড়াই ঘন্টা দাঁড়িয়ে কাজ করলে আপনার এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

৩। রক্ত সঞ্চালন

শুধুমাত্র দাঁড়িয়ে থাকলেই শরীরের রক্ত সঞ্চালন অনেক ভালো হয়। যা মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি করে ও মনসংযোগ বাড়িয়ে দিয়ে থাকে।

৪। ক্যালরি হ্রাস

একঘণ্টা দাঁড়িয়ে থাকলে ৫০ ক্যালোরির মতো খরচ হয়। আপনি যদি এই কাজটি সারা বছর করতে পারেন তবে আপনি নিজেই নিজের পরিবর্তন দেখতে পাবেন।

৫। হৃদস্পন্দন বৃদ্ধি

দিনে তিন ঘণ্টার মতো দাঁড়িয়ে থাকলে হৃদপিণ্ডের গতি অনেকটা বেড়ে যায়, যা শরীরে ক্যালরি হ্রাস করে থাকে। এছাড়া খাওয়ার পরে খানিকক্ষণ হাঁটলে রক্তে গ্লুকোজের মাত্রা স্বাভাবিক হয়ে যায়।

৬। হার্ট অ্যাটাক

আরেকটি সমীক্ষা থেকে জানা যায় শতকরা ৫৪ ভাগ মানুষ যারা বসে কাজ করে তারা হার্ট অ্যাটাকের ঝুঁকিতে থাকেন যারা দাঁড়িয়ে কাজ করে তাদের তুলনায়।  এমনকি তাদের ডায়াবেটিকস হওয়ারও সম্ভাবনা রয়েছে।

৭। মেটাবলিজম বৃদ্ধি

দাঁড়িয়ে থাকা মেটাবলিজমকে অনেকাংশে বাড়িয়ে দেয়। ফলে খাবার হজম হতে অনেক সুবিধা হয় যা আমাদের এনার্জি বাড়ায়। এবং মোটা  হওয়া রোধ করে থাকে।

৮। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকা

আপনি অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে ক্যালরি পোড়াতে পারেন,এটি আপনার খুব বেশি ক্ষতি করবে না। যদি ক্লান্ত বোধ করেন তবে কিছুক্ষণ বিশ্রাম নিন, দেখবেন ক্লান্তি দূর হয়ে গেছে।

প্রাত্যহিক কাজগুলোর মধ্যে কিছু কাজ যেমন ফোনে কথা বলা,  বাসন ধোয়া, গাছে জল দেওয়া,  সবজি কাটা,  জামাকাপড় ইস্ত্রি করা, বন্ধুদের সাথে কথা বলা এই কাজগুলো দাঁড়িয়ে করুন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com