1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাংলাদেশ এর গর্ব এমন এক স্বপ্নবান তরুণের গল্প- পর্ব ১ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বাংলাদেশ এর গর্ব এমন এক স্বপ্নবান তরুণের গল্প- পর্ব ১

  • Update Time : সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫
  • ৩৭৩ Time View

12285989_438172066367669_1772272912_nঅবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের সুশিক্ষা নিশ্চিতকরনের লক্ষ্যে টাঙ্গাইলের তরুণ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১ম বর্ষের ছাত্র মোঃ জুয়েল আহমেদ গড়ে তুলেছেন ‘ফ্রেন্ডশিপ স্কুল’। সমাজের প্রতিটি শিশুই যেন শিক্ষার আলো পায় এটিই তার স্বপ্ন। জুয়েলের এ ফ্রেন্ডশিপ স্কুলে বর্তমানে প্রায় এক শতাধিক সুবিধাবঞ্চিত শিশু লেখাপড়া করছে বিনা বেতনে বিগত প্রায় ৩ বছরের ও অধিক সময় ধরে।শিক্ষা থেকে ঝরে পড়া, ও দরিদ্র সুবিধাবঞ্চিত শিশুরা তার এ স্কুলে পড়ালেখার সুযোগ পাচ্ছে। বেশিরভাগ শিশুর বাবা মা-ই দিনমজুর বা শ্রমিকের কাজ করে থাকে। জুয়েলের এ স্কুলে পড়তে পেরে শিশুরা সবাই খুবই আনন্দিত।

12312432_438172083034334_484400151_nজুয়েলের এই ফ্রেন্ডশিপ স্কুলে বর্তমানে ৪ জন শিক্ষক পাঠদান করে থাকেন শিশুদেরকে। জুয়েল আহমেদ ইংরেজী মাধ্যমের কয়েকজন ছাত্র পড়িয়ে ও আউটসোর্সিং করে যে সামান্যতম সম্মানী পান, তা দিয়ে এ স্কুলটি তথা শিক্ষকদের অল্প কিছু সম্মানি দিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষে কাজ করে যাচ্ছেন।সুবিধাবঞ্চিত, অবহেলিত শিশুদের সুশিক্ষা নিশ্চিত করার জন্য তিনি ফ্রেন্ডশিপ স্কুল এর পাশাপাশি ‘হিউম্যানিটি ফর পিপলস ‘ নামে একটি সেচ্চাসেবী সংগঠন করেছেন।

‘বিশ্ব শান্তি স্থাপনে এই তরুণের এ উদ্যোগকে একটি রোল মডেল হিসেবে বিবেচনা করা যেতে পারে’। এত কম বয়সের তরূন হয়েও নিজের উদ্দোগে শত শত সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে এই স্বপ্নবান মেধাবী তরুণ মোঃ জুয়েল আহমেদ। যা বিশ্বে একটি নজিরবিহীন ঘটনা।

12319282_438168719701337_619719111_n
আমরা সবাই কি জুয়েলের এই শান্তিময় স্বপ্ন পূরণের পথে সহযাত্রী হতে পারি না? জুয়েল কতদিনই বা এভাবে স্কুলটি চালাতে পারবে? আমরা সকলে যদি যার যার যার অবস্থান অনুযায়ী মাসিক বা এককালীন ভিত্তিতে এই স্কুলে কিছু কিছু সহযোগিতা করি, তাহলে এই স্কুলটি সবসময়ই বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা দিতে পারবে।
পর্যাপ্ত সহযোগিতা পেলে সুবিধাবঞ্চিত শিশুদের এই স্কুলটি টিকিয়ে রাখা তথা এর কার্যক্রম সর্বত্র ছড়িয়ে দেওয়ার মাধ্যমে পর্যায়ক্রমে আমরা সবাই মিলে একটি সুন্দর ও সমৃদ্ধশালী বাংলাদেশ তথা বিশ্ব গড়তে অবশ্যই সক্ষম হব। আমরা অনেকেই জুয়েল এর এই স্কুলটি সরেজমিনে পরিদর্শন করে দেখেছি যে, শতাধিক সুবিধাবঞ্চিত শিশু জুয়েল আহমেদ এর এই স্কুলে কত সুন্দর করেই না পড়ালেখা করছে? এই স্কুলের কথা মনে পড়লেই প্রাণটা জুড়িয়ে যায় শিশুদের কথা ভেবে। মেধাবী এই তরুণ জুয়েল আহমেদ এর সাথে ফেসবুকে যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- Whr Juwel ও তাদের সংগঠনের ফেসবুক পেইজ Www.facebook.com/humanityforpeoples

12312071_438168723034670_1632579409_nসুবিধাবঞ্চিত শিশুদের এই স্কুলভিত্তিক কর্মসূচীতে সহযোগিতা করতে পারেন নিচের এই প্রক্রিয়ায় –

প্রাইম ব্যাংক লিমিটেড, টাংগাইল শাখা।
হিউম্যানিটি ফর পিপলস
অ্যাকাউন্ট নম্বর -১৫৫২১০৬০০২১১৭৪

অথবা বিকাশ করতে পারেন এই নাম্বারে –
০১৭২৪৫০১৮৯২ (পার্সোনাল)

ডাচ্ বাংলা ব্যাংক মোবাইল অ্যাকাউন্ট এর মাধ্যমেও সহযোগিতা করতে পারেন –
DBBL মোবাইল অ্যাকাউন্ট -০১৭২৪৫০১৮৯২৩

সরাসরি যদি কেউ এই স্বপ্নবান মেধাবী তরুণের সাথে যোগাযোগ করতে চান, তাহলে এই নাম্বারে যোগাযোগ করুন –
০১৫২১৪৪৭৪২১

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com