1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
প্রথমবারের মতো সেরা দশে আফগানিস্তান - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

প্রথমবারের মতো সেরা দশে আফগানিস্তান

  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫
  • ১৭৬ Time View

108126_afক্রিকেটে আফগানিস্তানের চমক চলছেই। এবার আইসিসি’র ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দশে উঠে এসে সেটা আরও বাড়িয়ে দিলো। ২০১৫ সাল বাংলাদেশ ক্রিকেটের জন্য সাফল্যম-িত। আফগানিস্তানের সাফল্যও চোখ ধাঁধানো। ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপে প্রথমবারের অংশগ্রহণ করে তারা। সেখানে স্কটল্যান্ডকের হারায় ১ উইকেটে। এরপর জিম্বাবুয়েকে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে হারায়। এছাড়া ২ ম্যাচের টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করে। এতে আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশকে প্রথম সহযোগী দেশ হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হারানোর রেকর্ড গড়ে আফগানিস্তান। আর প্রথমবারের আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলে উঠতেও তাদের শিকার জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে শুক্রবার জিম্বাবুয়েকে তারা ৪৯ রানে হারায়। সিরিজ শুরুর আগে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে জিম্বাবুয়ে দশম ও আফগানিস্তান ১২তম স্থানে ছিল। তাদের মাঝে ছিল আয়ারল্যান্ড। কিন্তু ওই এক জয়ে র‌্যাঙ্কিং ওলট-পালট হয়ে গেছে। আয়ারল্যান্ড তাদের ১১তম স্থানে আছে। কিন্তু জায়গা পরিবর্তন করে আফগানিস্তান দশম স্থানে উঠেছে আর জিম্বাবুয়ে নেমে গেছে ১২তম স্থানে। আফগানিস্তান যদি পাঁচ ম্যাচে চলমান এ সিরিজ জেতে তাহলে র‌্যাঙ্কিংয়ের দশম স্থানে টিকে থাকবে। কিন্তু শেষ পর্যন্ত সিরিজ হারলে ১২তম স্থানে নেমে যাবে। আফগানিস্তানের এমন ক্রিকেট উত্থানে বিপরীতে কেনিয়ার পরিণতির দিকে যাচ্ছে জিম্বাবুয়ে। এক সময় কেনিয়া ক্রমবর্ধমান ক্রিকেট শক্তি ছিল। তাদেরকে হারাতে বাংলাদেশেরই ঘাম ছুটে যেতে। কিন্তু বর্তমানে তারা ক্রিকেটের যে কোনো পর্যায়ে শক্তি হারানো দল। তাদের নিয়ে আলোচনা নেই বললেই চলে। জিম্বাবুয়েও ঠিক একই দিকে যাচ্ছে বলে মনে হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com