1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
প্যান্টের পকেটে মোবাইলফোন রাখলে হারাবে যৌন ক্ষমতা: গবেষণা - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

প্যান্টের পকেটে মোবাইলফোন রাখলে হারাবে যৌন ক্ষমতা: গবেষণা

  • Update Time : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮৪ Time View

পকেট থেকে মোবাইলফোন পড়ে যাওয়া কিংবা চুরি হবার ভয়ে অনেকেই প্যান্টের পকেটে মোবাইলফোন রাখেন। তবে যারা নিয়মিত প্যান্টের পকেটে মোবাইলফোন রাখেন তাদের যৌন ক্ষমতা হারাতে পারে- এমনই বলছে এক গবেষণা।

যুক্তরাজ্যের এক্সেটর বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা বহু আগে তাদের একটি গবেষণায় এই তথ্য প্রকাশ করে সতর্ক করেছিলেন। কিন্তু সেই বিষয়ে আজও মানুষের খুব বেশি হুঁশ ফিরেছে বলে মনে হয় না। এক্সেটর বিশ্ববিদ্যালয়ের বায়োসায়েন্সের গবেষক ফিয়োনা ম্যাথিউসের নেতৃত্বে একদল গবেষক এ সংক্রান্ত বিগত ১০টি গবেষণার রিভিউ করেন এবং এক হাজার ৪৯২টি নমুনা পর্যবেক্ষণ করেন। মোবাইলফোন ব্যবহারে ক্ষতির বিষয়টি পরিষ্কারভাবে জানতে এই উদ্যোগ নেন তারা।
গবেষণা সংক্রান্ত নিবন্ধটি প্রকাশিত হয় ‘এনভায়রনমেন্টাল ইন্টারন্যাশনাল’ সাময়িকীতে।
এ বিষয়ে গবেষক ম্যাথিউস বলেন, সারা বিশ্বে প্রচুর মোবাইলফোন ব্যবহৃত হচ্ছে। মোবাইল থেকে নির্গত হওয়া রেডিও-ফ্রিকোয়েন্সি ইলেকট্রোম্যাগনেটিক রেডিয়েশন শুক্রাণুর গুণগত মানের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এর ফলে যৌন জীবনে সরাসরি প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে। সন্তান উৎপাদনে পুরুষের যে ভূমিকা থাকা উচিত, তাতেও প্রভাব পড়তে পারে। শুক্রাণুর অভাব দেখা দিতে পারে। তবে সমস্যাটা বিশেষত পুরুষদের ক্ষেত্রে হতে পারে।

মোবাইলফোনের রেডিয়েশনের বিরূপ প্রভাব শরীরের সর্বত্রই যে পড়ছে, সে কথা জানিয়েছেন, চিকিৎসকরা।
মোবাইলফোন ব্যবহারের সতর্কতা নিয়ে চিকিৎসকরা বলছেন, মোবাইলফোন ব্যবহারের জন্য একটি আলাদা ব্যাগ ব্যবহার করতে হবে।
এ ব্যপারে মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান ডা. মনিলাল আইচ লিটু আরটিভি নিউজকে বলেন, মুঠোফোন থেকে হাই ফ্রিকোয়েন্সির ইলেকট্রো-ম্যাগনেটিক রেডিয়েশন নির্গত হয়। এই ক্ষতিকর তরঙ্গের সঙ্গে মস্তিষ্কে ক্যানসারের যোগসূত্র থাকতে পারে। এ ছাড়া শরীরের অন্য কোষকলা এই ক্ষতিকর তরঙ্গের প্রভাবে ক্ষতির মুখে পড়তে পারে। ক্ষতির আশঙ্কা রয়েছে পুরুষের প্রজননতন্ত্রেরও। এছাড়া এর ফলে শ্রবণযন্ত্রে সমস্যা হয়। কাজে মনঃসংযোগ নষ্ট হয়। মোবাইলফোন ব্যবহার করলে ওই জায়গার তাপমাত্রা বেড়ে যায়। ১৫ মিনিট ব্যবহার করলে ৫ ডিগ্রি সেলসিয়াস বাড়ে। এটা বিটা টু রেডিয়েশন এমিট করে। এর কারণে কানে কম শোনা, মাথাব্যথাও হচ্ছে। এক নাগাড়ে ৩-৫ মিনিট মোবাইলফোন ব্যবহার করা ঠিক না। বিরতি দিয়ে দিয়ে ব্যবহার করা উচিৎ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com