1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দেশে করোনায় মৃত্যু ১১ হাজার ছাড়িয়েছে - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

দেশে করোনায় মৃত্যু ১১ হাজার ছাড়িয়েছে

  • Update Time : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৫৯ Time View

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪১৪তম দিনে মৃত্যু ১১ হাজার ছাড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ১০১ জন। এদের মধ্যে পুরুষ ৫২ ও নারী ৪৯ জন।
গতকালের চেয়ে আজ ১৮ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৮৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১১ হাজার ৫৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৮ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১ থেকে ১০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৮ জন এবং ষাটোর্ধ বয়সী ৬৫ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ জন,রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ৮ জন ও রংপুর বিভাগে ১ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৯২২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি সংক্রমিত হয়েছে। গতকাল ২০ হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৬৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ১১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২২ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৯ লাখ ৫৭ হাজার ৪৫৪টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৮৮ হাজার ৪৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ৪৭৭ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ১৭৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৭ দশমিক ৯৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৩ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৪৪৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২০ হাজার ২২৮ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ২৭৮টি ও বেসরকারি ৭২টিসহ ৩৫০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ৯২২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৫৭১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৫১টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com