1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ফরমালিন আতঙ্কে রাজপথ কাঁপাচ্ছে আম ব্যবসায়ীরা! - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

ফরমালিন আতঙ্কে রাজপথ কাঁপাচ্ছে আম ব্যবসায়ীরা!

  • Update Time : শুক্রবার, ২০ জুন, ২০১৪
  • ৩০০ Time View

formalin_mangoপ্রতিবছর ভারতীয় আমের আমদানি ঠেকাতে আন্দোলন করলেও এবার ফরমালিন আতঙ্কে চাঁপাইনবাবগঞ্জের আম ব্যবসায়ীরা আন্দোলনে নামায় রাজপথ উত্তপ্ত হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন স্থানে পাঠানো চাঁপাইনবাবগঞ্জের আমে ফরমালিন পরীক্ষার নামে আইন-শৃঙ্খলাবাহিনীর হয়রানি ও চাঁদাবাজির বন্ধের দাবি জানিয়েছে তারা।

বৃহস্পতিবার দুপুরে আম ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, চৌমুহনী, নরসিংদী, নারায়নগঞ্জ খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে চাঁপাইনবাবগঞ্জ থেকে যাওয়া আমের ট্রাকে ফরমালিন পরীক্ষার নামে ২/৩দিন ট্রাক আটকিয়ে রেখে ব্যবসায়ীদের হয়রানী, ফরমালিন আছে মর্মে টাকা না দিলে আম ধ্বংস এবং বিভিন্ন অজুহাতে আমের ট্রাকে চাঁদাবাজি করা হচ্ছে।

অন্যদিকে চাঁদা দিতে না পারলে ট্রাকের চালক ও হেলপারদের নির্যাতন করে আম নষ্ট করা হচ্ছে। এতে করে জেলার প্রধান অর্থকরী ফসল আম বাজারজাতকরণে শত শত আম ব্যবসায়ী আর্থিক হুমকির মধ্যে পড়েছে।

জেলার আম উৎপাদনকারী ও ব্যবসায়ীদের মিথ্যা অভিযোগে আর্থিক ক্ষতিরোধ ও আম ব্যবসা রক্ষার স্বার্থে জেলার আম ব্যবসায়ী সংগঠিত হয়েছে। সম্মিলিতভাবে তারা চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃত্বে দুপুর সোয়া ১২টায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জমায়েত হয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভকারীরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

এসময় বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও এফবিসিসিআইর পরিচালক আব্দুল ওয়াহেদ, কানসাট বাজার আম ব্যবসায়ী সমিতির সভাপতি আবু তালেব, কানসাট আম আড়তদার সমিতির সভাপতি নজরুল ইসলাম, রহনপুর আম আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান, ভোলাহাট আম ফাউন্ডেশনের সহ-সভাপতি আমিনুল হক, নবাবগঞ্জ আম ব্যবসায়ী বহুমুখী সমিতির কোষাধ্যক্ষ ইউনুসুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আগামী শনিবারের মধ্যে আম পরিবহনে ফরমালিন পরীক্ষার নামে আম নষ্ট করা, হয়রানি ও চাঁদাবাজি বন্ধ না হলে আগামী রোববার জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালন করা হবে।

বক্তারা আরো বলেন, ইতিমধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩০ কোটি টাকা মূল্যের একশ ট্রাক ভর্তি আম ধ্বংস করা হয়েছে। এতে করে ক্ষুদ্র আম ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে পড়েছে। এছাড়া, আম ব্যবসায়ীরা আমে ফরমালিন মেশায় না বলেই কানসাটে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সামনে আনুষ্ঠানিকভাবে ফরমালিনমুক্ত আম বাজারজাতকরণের জন্য ৫ শতাধিক ব্যবসায়ী শপথও নেন। তবে ঢাকার ব্যাপারীরা হয়তো গন্তব্যস্থলে গিয়ে ফরমালিন মেশাতে পারে।

শেষে ফরমালিনের সৃষ্ট সমস্যা থেকে চাঁপাইনবাবগঞ্জের আমচাষী ও আম ব্যবসায়ীদের রক্ষার্থে প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপের দাবি করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com