1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘গরিবের’ খেজুরের দাম বেড়েছে - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

‘গরিবের’ খেজুরের দাম বেড়েছে

  • Update Time : সোমবার, ৩০ জুন, ২০১৪
  • ৪০০ Time View

রমজানে বাড়ে খেজুরের চাহিদা। খেজুর রোজাদারদের ইফতারের অন্যতম অনুষঙ্গ। চাহিদা থাকায় ব্যবসায়ীরা রমজানকে কেন্দ্র করে আমদানি করেন খেজুর। এবারও বিপুল পরিমাণ খেজুর আমদানি করা হয়েছে। খেজুর আমদানিকারকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত রমজানের চেয়ে এবার ভাল মানের খেজুরের দাম কমেছে। তবে দাম বেড়েছে সাধারণ মানের খেজুরের। দাম কমার কারণ হিসেবে তারা জানিয়েছেন, এবার রমজান শুরু হচ্ছে ফলের মওসুমে। বাজারে প্রচুর পরিমাণে আম, জাম, কাঁঠালসহ নানা ধরনের ফল রয়েছে। এছাড়া চাহিদা অনুসারে খেজুর আমদানি করা যাচ্ছে। এসব কারণেই অধিকাংশ খেজুরের দাম বাড়েনি। আরব আমিরাত, দুবাই, ইরান, ইরাক, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে খেজুর আমদানি করা হয়। আমদানিকৃত খেজুরের মধ্যে রয়েছে, মদিনা মনোয়ারা, রাবেয়া, কুরমা, ক্রাপ্ট, ডেইট ক্রাউন, ফরিদা, তিউনিসিয়া, দাবাচ, মরিয়ম, নাগাল, বড়ই, রেজিস ও বস্তা খেজুর। বস্তা খেজুরকে অনেকে বাঙলা খেজুরও বলে থাকেন। তুলনামূলক অন্যান্য খেজুরের তুলনায় বস্তা খেজুরের দাম কম হওয়ায় এর চাহিদা সবচেয়ে বেশি বলে জানান ব্যবসায়ীরা। রাজধানীর বাদামতলীর মেসার্স আজমিরের কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, খেজুরের দাম গত রমজানের তুলনায় বাড়েনি। বরং কমেছে। মরিয়ম খেজুর গত রমজানে পাইকারি বাজারে বিক্রি হয়েছে প্রতি ৫ কেজি ২৯০০ টাকা মূল্যে। এবার তা ২৫০০ টাকায় বিক্রি হচ্ছে। মদিনা মনোয়ারা প্রতি ৬ কেজি গত রমজানে ছিল ২১০০ টাকা। এবার তা বিক্রি হচ্ছে ১৮০০ টাকা মূল্যে। ফরিদা প্রতি ৫ কেজি ৯০০ টাকা। গত রমজানে তা ছিল ১০০০ টাকা। ডেইট ক্রাউন প্রতি ১০ কেজি বিক্রি হচ্ছে ১৮০০ টাকায়। গত রমজানে তা ছিল ২১০০ টাকা। নাগাল বিক্রি হচ্ছে প্রতি ৫ কেজি ২৫০০ টাকায়। গত রমজানে তা বিক্রি হয়েছে ২৯০০ টাকা মূল্যে। দাবাচ গত রমজানে বিক্রি হয়েছে প্রতি ২৫ কেজি ৩৫০০ টাকায়। এবার তা বিক্রি হচ্ছে ২৬০০ টাকায়। রাবেয়া গত রমজানে বিক্রি হয়েছে প্রতি ৯ কেজি ১৬০০ টাকা মূল্যে। এবার তা বিক্রি হচ্ছে ১৫০০ টাকায়।  দাম বাড়েনি এবং কমেনি কুরমা, তিউনিসিয়া ও ক্রাপ্ট খেজুরের। গত রমজানে কুরমা ছিল প্রতি ৫ কেজি ৫০০ টাকা। তিউনিশিয়া ছিল প্রতি ৫ কেজি ২২০০ টাকা। ক্রাপ্ট গত রমজানে ছিল প্রতি ৬ কেজি ৩০০০ টাকা। তবে তিন প্রকার খেজুরের দাম বেড়েছে। বাজারে এ খেজুরের চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় তা বেড়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। এর মধ্যে রেজিস গত রমজানে বিক্রি হয়েছে প্রতি ১০ কেজি ১১০০ টাকায়। এবার তা বিক্রি হচ্ছে ১২০০ টাকায়। বড়ই গত রমজানে বিক্রি হয়েছে প্রতি ১০ কেজি ১৩০০ টাকায়। এবার তা বিক্রি হচ্ছে ১৫০০ টাকা। বস্তা খেজুর গত রমজানে ছিল প্রতি কেজি ৬০ টাকা। এবার তা বিক্রি হচ্ছে ৯৫ টাকায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com