1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
অপরাধ বেড়েছে সরকারি খাতাতেই - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

অপরাধ বেড়েছে সরকারি খাতাতেই

  • Update Time : সোমবার, ২৭ অক্টোবর, ২০১৪
  • ২১২ Time View

47554_f3খোদ সরকারের হিসাবেই দেশে অপরাধের সংখ্যা বেড়ে গেছে। গত জুলাই মাসের তুলনায় আগস্টে ৪৫৩টি অপরাধ বেড়েছে। তবে
 সেপ্টেম্বর মাসে আগস্টের তুলনায় ২২৫টি অপরাধ কমেছে। গত ১৯শে অক্টোবর বিভাগীয় কমিশনারদের সমন্বয় সভার কার্যপত্র সূত্রে এ তথ্য জানা গেছে। বিভাগ অনুযায়ী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এ সভায় বিস্তারিত আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে পুলিশ সুপাররা কাজ করবেন। কোন ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ডিসিদের কাছ থেকে পাওয়া প্রতিবেদনের ভিত্তিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিভাগীয় কমিশনারদের কাছে উপস্থাপন করা হয়। এর ভিত্তিতেই সিদ্ধান্ত নেয়া হয়। বিভাগীয় কমিশনারদের সভার কার্যপত্র সূত্রে জানা গেছে, জুলাই মাসে দেশের সাতটি বিভাগ ও মেট্রোপলিটন এলাকাগুলোতে ২৫২১টি অপরাধ সংঘটিত হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ৬৪৬টি, চট্টগ্রাম বিভাগে ৪৬৮টি, রাজশাহী বিভাগে ২৬৪টি, খুলনা বিভাগে ২৭৪টি, বরিশাল বিভাগে ১৩৪টি, সিলেট বিভাগে ১০৭টি, রংপুর বিভাগে ২৭৩টি এবং সব মেট্রোপলিটন এলাকায় ৩৫৫টি অপরাধ সংঘটিত হয়েছে। এসব অপরাধের মধ্যে রয়েছে খুন, ধর্ষণ, ডাকাতি বা দস্যুতা, অগ্নিসংযোগ, অপহরণ, এসিড নিক্ষেপ, নারী ও শিশু নির্যাতন এবং আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ। অন্যদিকে এ বছরের আগস্টে সাতটি বিভাগ ও সব মেট্রোপলিটন এলাকায় ২৯৭৪টি অপরাধ সংঘটিত হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ৭৪০টি, চট্টগ্রাম বিভাগে ৫৪৩টি, রাজশাহী বিভাগে ৩৬৪টি, খুলনা বিভাগে ৩৩৯টি, বরিশাল বিভাগে ১৬৯টি, সিলেট বিভাগে ১২৮টি, রংপুর বিভাগে ৩২০টি এবং সব মেট্রোপলিটন এলাকায় ৩৭১টি অপরাধ সংঘটিত হয়েছে। জুলাইয়ের সঙ্গে আগস্টের অপরাধের সংখ্যা পার্থক্য করলে দেখা যায়, ঢাকা বিভাগে ৯৪টি, চট্টগ্রাম বিভাগে ৭৫টি, রাজশাহী বিভাগে ১০০টি, খুলনা বিভাগে ৬৫টি, বরিশাল বিভাগে ৩৫টি, সিলেট বিভাগে ২১টি, রংপুর বিভাগে ৪৭টি এবং সব মেট্রোপলিটন এলাকায় ১৬টি অপরাধ বেড়েছে। তবে সেপ্টেম্বর মাসে দুই হাজার ৭৪৯টি অপরাধ সংঘটিত হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ৬৫১টি, চট্টগ্রাম বিভাগে ৪৮৩টি, রাজশাহী বিভাগে ৩১৫টি, খুলনা বিভাগে ৩০৬টি, বরিশাল বিভাগে ১৮২টি, সিলেট বিভাগে ১০৯টি, রংপুর বিভাগে ৩০২টি এবং সব মেট্রোপলিটন এলাকায় ৪০১টি অপরাধ সংঘটিত হয়েছে। জুলাই ও আগস্টের সঙ্গে সেপ্টেম্বর মাসের অপরাধ পর্যালোচনা করলে দেখা যায়, সেপ্টেম্বরে বরিশাল বিভাগে ও সব মেট্রোপলিটন এলাকায় অপরাধের সংখ্যা বেড়ে গেছে। তবে অন্যান্য বিভাগে আগস্টের তুলনায় কিছুটা কমেছে। এদিকে কার্যপত্রে আগস্ট ও সেপ্টেম্বর মাসের বিভাগভিত্তিক চোরাচালানবিরোধী টাস্কফোর্সের অভিযান সম্পর্কিত তথ্য উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, আগস্টের তুলনায় সেপ্টেম্বরে জেলা টাস্কফোর্স কর্তৃক পরিচালিত চোরাচালান বিরোধী অভিযানের সংখ্যা ১৮টি কমেছে এবং ১০৩ কোটি আট লাখ ৬৮ হাজার ৮৬ টাকা কম মূল্যের মালামাল উদ্ধার করা হয়েছে।  

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com