1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নিখোঁজ মুজিব ইস্যুতে সিলেট মহানগর বিএনপিতে ভাঙন! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

নিখোঁজ মুজিব ইস্যুতে সিলেট মহানগর বিএনপিতে ভাঙন!

  • Update Time : বৃহস্পতিবার, ১৫ মে, ২০১৪
  • ২৬৩ Time View

mujib-300x199 যুক্তরাজ্য বিএনপির নিখোঁজ নেতা মুজিবুর রহমান মুজিবকে নিয়ে সিলেট বিএনপিতে নতুন করে দেখা দিয়েছে ভাঙন। বুধবার বিকেলে এই ইস্যুতে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ করেন বিএনপির একাংশের নেতাকর্মীরা। সমাবেশ থেকে তারা দাবি তুলেছেন মহানগর বিএনপির কমিটি ভেঙে নতুন কমিটি গঠনের।
বিএনপির একাধিক নেতাকর্মী জানান, সুনামগঞ্জে দলীয় অনশন কর্মসূচি থেকে সিলেটের বাসায় ফেরার পথে নিখোঁজ হন যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব। এ ঘটনায় সব স্তরের নেতাকর্মীরা সোচ্চার রয়েছেন। মাঠে আন্দোলন-সংগ্রাম করছেন। কিন্তু মহানগর বিএনপির নেতারা মুজিবের সন্ধান দাবিতে কোনো কর্মসূচিই দেন নি।
মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক মতিউল বারী চৌধুরী খোরশেদ বলেন, বিগত দিনে নেতাকর্মীদের উপর গণহারে মামলা হয়েছে। শত শত নেতাকর্মী এখনো জেলের ঘানি টানছেন। কিন্তু মহানগরের নেতারা সহযোগিতা তো দূরে থাক, খোঁজ-খবরও রাখেন নি। তাই আমরা ব্যর্থ নেতৃত্বের দিকে চেয়ে থাকতে পারিনা। আমরা নতুন নেতৃত্বে রাজপথে আন্দোলন সংগ্রাম করব।
সিলেট মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক দিনার খান হাসু বলেন, আমরা চাই ত্যাগী নেতা। যারা কর্মীর সুখ-দুঃখে পাশে থাকবে। ওইসব সুবিধাবাদী নেতা চাই না, যারা আন্দোলনের নামে ফটোসেশন করে ঘরে বসে থাকবেন। এ কারণে মহানগর কমিটি ভেঙে নতুন কমিটি গঠন এখন সময়ের দাবি।
সিলেট মহানগর বিএনপির কোষাধ্যক্ষ ফরহাদ চৌধুরী শামিম জানান, মহানগর বিএনপির কমিটি ২১ সদস্যের। কিন্তু তাদের ২১ জনকে নিয়ে বসার ক্ষমতা হয়নি। আমরা আন্দোলন করি মামলা হয় আমাদের বিরুদ্ধে, আর তারা আপোষ করে শহীদ মিনার বেদিতে গিয়ে আশ্রয় নেন। যে কারণে মহানগর কমিটি পুনঃগঠন প্রয়োজন।
তিনি বলেন, সিলেটে জোড়ায় জোড়ায় নেতাকর্মীরা গুম হয়, কিন্তু মহানগর বিএনপির ওইসব নেতারা নিষ্ক্রিয় থাকেন।
সিলেট মহানগর বিএনপির দফতর সম্পাদক আব্দুল ওয়াছেহ চৌধুরী জুবের বলেন, মূলত তিন বছর আগে গঠিত এ কমিটির সদস্যরা ওয়ার্ড কমিটি করতে পারেন নি। বিভিন্ন সময় তারা পুলিশের সঙ্গে আঁতাত করে সভা-সমাবেশ করেছেন। তাই তাদের ব্যর্থতার কারণে জেলা কমিটির মতো মহানগর কমিটিও পুনঃগঠন প্রয়োজন।
সিলেট মহানগর বিএনপির সভাপতি এমএ হক বলেন, দু’একজনের জন্য বিএনপি একাংশ হয় না। যারা একাংশ বলছেন দেখতে হবে তারা কারা? এছাড়া মহানগর বিএনপি ভাঙার দাবি যারা তুলেছেন, তাদের অনেকের জন্মের আগে আমি রাজনীতিতে এসেছি। তবে যে কেউ মহানগর বিএনপি ভাঙার দাবি তুলতেই পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় কমিটি।
নেতাকর্মীদের মামলা-হামলা প্রসঙ্গে অসহযোগিতার প্রশ্লে তিনি বলেন, আদৌ বিষয়টি সত্য নয়। আমরা নেতাকর্মীদের পাশে আছি, পাশে থাকবো।
বুধবার বিকেলে সিলেট মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নগরীর কোর্ট পয়েন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসন ও তারেক রহমানসহ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গুম খুনের প্রতিবাদ পরিণত হয় ক্ষোভের সভায়। সভায় নেতাকর্মীরা মহানগর বিএনপির বিরুদ্ধে ক্ষোভ ঝাড়তে গিয়ে নতুন কমিটি গঠনের দাবি তুলেছেন।
মহানগর বিএনপির সহ সভাপতি অধ্যাপক মকসুদ আলীর সভাপতিত্বে ও মহানগর বিএনপির কোষাধ্যক্ষ ফরহাদ চৌধুরী শামীমের পরিচালনায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আবদুল ওয়াছেহ চৌধুরী জুবের, সহ সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর দিনার খান হাসু, শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, ফয়েজ আহমদ দৌলত, হাজি শওকত আলী, মহানগর বিএনপির সাবেক সদস্য নাজিম উদ্দিন লস্কর, সিটি কাউন্সির সিকন্দর আলী, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ, কাউন্সিলর সালেহা কবীর শেপী, কাউন্সিলর আবদুর রকিব তুহিন, কাউন্সিলর আমেনা বেগম রুমি, কাউন্সিলর কোহিনূর ইয়াসমিন ঝর্ণা, কাউন্সিলর দিবা রাণী দে, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক ইউনূস মিয়া, সাংগঠনিক সম্পাদক মাসুক এলাহী চৌধুরী, অধ্যাপক আজমল হোসেন রায়হান প্রমুখ। বাংলানিউজ

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com