1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
হোয়াটসঅ্যাপের কিছু অজানা ফিচার - Swadeshnews24.com
শিরোনাম
‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন

হোয়াটসঅ্যাপের কিছু অজানা ফিচার

  • Update Time : শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ৩৩৫ Time View

মেসেজ অ্যাপেগুলোর মধ্য হোয়াটসঅ্যাপ এখন শীর্ষে। তবে এর অনেক ফিচার এখনও আমাদের কাছে অজানা। মেসেজ পাঠানো, ফোন করা, ছবি ও মিডিয়া ফাইল পাঠানোর বিষয়গুলো ছাড়াও এতে আরও অনেক ফিচার আছে।

১. পিন আইকন
জরুরি কোনো চ্যাট হিস্ট্রি বা পছন্দের কোনো মানুষের কনটাক্ট নম্বর সবার ওপরে দেখতে চাইলে ব্যবহার করতে পারেন পিন আইকন ফিচারটি। হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণে চ্যাট লিস্টের ডান পাশে এ আইকন দেখা যাবে।

২. লাস্ট সিন
আপনি শেষবার কখন হোয়াটসঅ্যাপে ঢুকেছিলেন তা যদি অন্যদেরকে জানাতে না চান, তাহলে ‘লাস্ট সিন’ অপশনটি বন্ধ রাখুন। এটি বন্ধ করতে সেটিংসে গিয়ে সিলেক্ট অ্যাকাউন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর ক্লিক অন প্রাইভেসিতে ক্লিক করে চুজ লাস্ট সিনে ক্লিক করে পছন্দের অপশনটি সিলেক্ট করুন।

৩. ফরম্যাট টেক্সট
আমরা অনেকেই ফিচারটি সম্পর্কে জানি কিন্তু এটি হয়তো কখনই ব্যবহার করা হয়ে ওঠেনি। (*) এ চিহ্ন ব্যবহার করে হোয়াটসঅ্যাপে লেখা বোল্ড করা যায়। আর লেখাগুলো ইটালিক করতে চাইলে (_) চিহ্ন ব্যবহার করতে হবে।

৪. জিআইএফএস
চ্যাট অপশনে গিয়ে যাকে জিআইএফএসটি পাঠাতে চান তার কনটাক্ট লিস্টে যেতে হবে। যে ভিডিও থেকে জিআইএফএসটি বানাতে চান সেটি সিলেক্ট করতে হবে। অ্যাটাচ আইকনের পর সিলেক্ট গ্যালারিতে গিয়ে গো টু দ্য ভিডিও অপশনে ক্লিক করতে হবে। এরপর ভিডিওটি হোয়াটসঅ্যাপের এডিটিং সেকশনে ওপেন হলে ভিডিওটির দৈর্ঘ্য কমিয়ে জিআইএফএস বানানো যাবে।

তবে নিজের ফোনে থাকা ভিডিওগুলো বাদে অন্য কোনো ভিডিও দিয়ে জিআইএফএস তৈরি করার সুযোগ নেই।

৫. শর্টকাট
এ অ্যাপে যাদের সঙ্গে বেশিরভাগ সময় চ্যাট করা হয় তাদের সঙ্গে সরাসরি ফোনের হোম স্ক্রিন থেকে চ্যাট করতে সিলেক্ট করতে হবে কনভার্সেশন শর্টকাট। চ্যাট অপশনে গিয়ে পেইজটির ডানদিকে থাকা তিনটি ডটে ক্লিক করলেই অ্যাড চ্যাট শর্টকাটের অপশনটি চলে আসবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com