1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
হাতিরঝিল এখন বখাটেদের আখড়া - Swadeshnews24.com
শিরোনাম
‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন

হাতিরঝিল এখন বখাটেদের আখড়া

  • Update Time : সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪
  • ৩৩১ Time View

hati swadesh24হাতিরঝিলে বখাটে আর মাদক সেবীদের উৎপাত অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। হাতিরঝিলের পরিবেশের এখন বেহাল দশা।

ঢাকার যে দু’একটি জায়গায় পরিবার পরিজন নিয়ে বেড়ানো যায় তার একটি হাতিরঝিল হলেও এখন সেখানেও আর বেড়ানো যায় না বখাটে আর মাদকসেবীদের কারণে। কথাগুলো বলছিলেন, মিরপুর থেকে পরিবার নিয়ে হাতিরঝিলে বেড়াতে আসা ব্যাংক কর্মকর্তা সারওয়ার হোসনে।

রাতের শহর মানেই হাজার বাতির গল্প। লাল, নীল, হলুদসহ নানা রঙের বাতির ঝলকানির কথা কল্পনা করলেই ভেসে ওঠে হাতিরঝিলের দৃশ্যপট। নানা রঙের আলোর ঝলকানিতে দর্শনার্থীদের কাছে টানে হাতিরঝিলের দৃষ্টিনন্দন নির্মাণশৈলী। কিন্তু রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে হরেক বর্ণের আলোকচ্ছটাও মিইয়ে যেতে থাকে। সেসব স্থান গ্রাস করে অন্ধকার, দুর্বৃত্তপনার কাছে আটকে পড়ে যাবতীয় সৌন্দর্য। ছিনতাইকারী, মাদকসেবী আর ভাসমান দেহজীবীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে হাতিরঝিল। রাত যত বাড়তে থাকে ততই যেন নাজুক ও ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে পরিবেশ।

সন্ধ্যা পেরিয়ে আধার নামতেই হাতিরঝিল চলে যায় ভবঘুরে আর মাদকসেবীদের দখলে। উত্তর ও দক্ষিণ দিকে পুলিশের চেকপোস্ট থাকলেও তা কোনো কাজে আসছে না। সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রায় সর্বত্রই ভবঘুরে আর বখাটে মাদকসেবীদের একচ্ছত্র দখলদারিত্ব। কোথাও দল বেঁধে চলছে নেশা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন নজরদারিহীনতায় রাতের হাতিরঝিলে ঘুরে বেড়ানো দূরের কথা, চলাচল করাও অনিরাপদ হয়ে পড়ে। হাতিরঝিল দিন দিনই উপভোগের অযোগ্য হয়ে পড়েছে। দেখা যায়, ঝিলের সংযোগ সেতুর আশপাশেই মাদক বিক্রেতা ও সেবনকারীদের তৎপরতা বেশি। রাতে আলোস্বল্পতার সুযোগে আপত্তিকর কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে কেউ কেউ।

হাতিরঝিলকে ঘিরে গড়ে উঠেছে বহুমুখী অপরাধী চক্র। মাদক বাণিজ্য, দেহজীবীদের অবাধ বিচরণ, ছিনতাই, প্রতারণাসহ নানারকম অপরাধ তৎপরতা বেড়েই চলেছে। যত্রতত্র প্রকাশ্যে মাদক সেবন হয়ে পড়ছে মামুলি ব্যাপার।

কারওয়ান বাজারের দিক থেকে হাতিরঝিলে প্রবেশপথের ডান দিকে আলোর ব্যবস্থা নেই। এরকম আরও কয়েকটি স্থানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা নেই। প্রকল্পের মগবাজার ও তেজগাঁও এলাকার আশপাশে রয়েছে কিছু বস্তি এলাকার সংযোগ। চোরাগোপ্তা পথ তৈরি করা আছে। আর এসব এলাকাকে ঘিরে চলে চুরি, ছিনতাইয়ের মতো অপরাধ। লেকের চারপাশজুড়ে লাগানো সেই সবুজ এখন অনেকটাই বিবর্ণ।

এদিকে, অযত্ন-অবহেলায় শ্রীহীন হাতিরঝিল দিন দিনই অরক্ষিত হয়ে পড়েছে। নির্দিষ্ট কর্তৃপক্ষ গড়ে না ওঠা, রক্ষণাবেক্ষণে অর্থের জোগান না থাকা, মাত্রাতিরিক্ত বখাটেপনা, মাদকসহ অসামাজিক কার্যকলাপের দৌরাত্ম্য, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারির অভাবসহ নানা কারণে হাতিরঝিল এখন পর্যটকদের যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে। লেকের পানি ময়লা-আবর্জনা, শিল্পবর্জ্য, প্লাস্টিকের বোতল ও চিপসের প্যাকেটের কারণে নষ্ট হয়ে যাওয়ায় মাছ চাষের পরিকল্পনা থাকলেও তা বাস্তব রূপ পাচ্ছে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com