1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সারাদেশে ১৫ যানবাহনে আগুন, পেট্রল বোমা হামলায় নিহত ৯ - Swadeshnews24.com
শিরোনাম
নতুন প্রেমের ইঙ্গিত পরীমনির! সুখবর দিলেন শাকিব খান সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজে অনুরূপ আইচের লেখা গানে রাকা জারা ‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল

সারাদেশে ১৫ যানবাহনে আগুন, পেট্রল বোমা হামলায় নিহত ৯

  • Update Time : মঙ্গলবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪৩৬ Time View

fire_busবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধের ২৯তম ও ৭২ ঘণ্টা হরতালের তৃতীয় দিনেও দেশের বিভিন্ন এলাকায় পেট্রল বোমা হামলা, হাতবোমা বিস্ফোরণ ও যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় নারী ও শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছে শতাধিক মানুষ। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাদের দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া রাজধানীতেও বাসে অগ্নিসংযোগ, হাতবোমা বিস্ফোরণ ও নাশকতার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় আড়াই শতাধিক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার ভোররাত থেকে রাত ১০ টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ড ও পেট্রল বোমা হামলার ঘটনা ঘটে। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ভোর রাত থেকেই এ নাশকতা ও হামলা শুরু হয়।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের সামনে ‘অভিজাত ট্রান্সপোর্ট’ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাসটি গাজীপুর-ঢাকা রুটে চলাচল করে। রাজধানীর গাবতলীর বাসটার্মিনালের বাইরের সড়কে ‘গাবতলী-সদরঘাট’ রুটের একটি ৭ নাম্বার বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার বিকেল ৪ টার দিকে হানিফ পরিবহন কাউন্টারের সামনের সড়কে যাত্রীবাহী বাসটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এরআগে, মালিবাগে আব্দুল্লাহপুর থেকে মাওয়াগামী প্রচেষ্টা পরিবহনের যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। এতে কারো হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে মালিবাগ চৌধুরীপাড়া এলাকায় বাসটিতে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা ভোজন সরকার জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়। যাত্রীরা দ্রুত নেমে যাওয়ায় কেউ হতাহত হয়নি। এছাড়ও নগরীর নতুনবাজারে একটি বাসে ও বিজয় নগরে একটি সিএনজি চালিত অটোরিকশায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
কুমিল্লা :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজারের জগমোহনপুর এলাকায় কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের বাসে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় ঘটনাস্থলে ৭ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২৪ জন যাত্রী। মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, কক্সবাজার জেলার চকোরিয়া এলাকার কৃষক ইউসুফ (৫৫), যশোর জেলার পিডব্লিউডির ঠিকাদার নুরুজ্জামান পবলু (৫০) ও তার মেয়ে মাইশা নাইমা তাসনিন (১৬) । তাসনিন দশম শ্রেণির ছাত্রী ছিলো বলে জানা গেছে। আহতদেরকে মধ্যে ১৩ জন চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে, ৭ জন ঢাকা বার্ন ইউনিটে এবং ২ জন কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । ২ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
বরিশাল :
বরিশালের গৌরনদীতে ট্রাকে পেট্রলবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। তাৎক্ষণিক তাদের পরিচয় জানাযায়নি। মঙ্গলবার রাতে রাতে এ পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে।
গাজীপুর :
গাজীপুর শহরের একটি বাসে ও কালীগঞ্জে একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। মঙ্গলবার ভোরে পৃথক দুটি স্থানে ঘটনাগুলো ঘটে। ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের কর্মকর্তা শাহিন আলম জানান, ভোরে শহরের শিববাড়ি মোড় এলাকার বাসস্ট্যান্ডে রাখা ঢাকা পরিবহনের একটি বাসে পেট্রলবোমা ছুড়লে বাসটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়। এতে কেউ হতাহত হয়নি।
চট্টগ্রাম :
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার শেখেরপাড়া এলাকায় একাটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তর। মঙ্গলবার সন্ধ্য সোয়া ৭টার দিকে এই ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোনো হতাহত খবর পাওয়া যায়নি।
সীতাকুণ্ড থানার সেকেন্ড অফিসার এসআই মোত্তালিব বিষয়টি শীর্ষ নিউজকে নিশ্চিত করেছেন।
বাগেরহাট :
২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতালের তৃতীয় দিনে বাগেরহাট উপজেলার খুলনা-মংলা মহাসড়কের ফকিরহাটের শ্যামবাগাত ইটভাটার পাশে সিমেন্টবাহী একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় ট্রাকের টায়ার ও কিছু অংশ পুড়ে গেলেও কেউ হতাহত হয়নি।
বাগেরহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, ট্রাকটি মংলা থেকে খুলনার দিকে যাচ্ছিল। পথে দুর্বৃত্তরা ট্রাকটিতে আগুন দেয়। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি বলেও তিনি জানান।
গাইবান্ধা :
গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় চালক ও হেলপারকে নামিয়ে ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে পলাশবাড়ী-ঘোড়াঘাট সড়কের করতোয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, পলাশবাড়ী থেকে একটি খালি ট্রাক ঘোড়াঘাট যাচ্ছিল। পথে শিশুদহ-করতোয়া পাড়া এলাকায় ট্রাকটি থামিয়ে চালক ও হেলপারকে নামিয়ে দিয়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছে
পাবনা :
পাবনার ঈশ্বরদীতে একটি সিএনজি অটোরিক্সায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে শহরের আরজু মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমন বুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তেমন ক্ষয়ক্ষতি হয়নি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।
বগুড়া :
২০দলীয় জোটের ৭২ ঘন্টার হরতালের তৃতীয় দিনে মঙ্গলবার সকালে বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়ায় পণ্যবাহী ট্রাকে অগ্নিসংযোগ করা হয়েছে। এসময় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়ায় পিকেটাররা প্রায় ১০/১২টি ট্রাক ও বাস ভাঙচুর করে। এসময় তারা একটি পণ্যবাহী ট্রাকে অগ্নিসংযোগ করে। টহলরত পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয় লোকজন দ্রুত ছুটে এসে আগুন নেভানোর পর ট্রাকটি এলাকা ছেড়ে যায়। বগুড়া সদর থানার ওসি আবুল বাসার জানান, ট্রাকে অগ্নিসংযোগের কোন খবর তিনি জানেন না।
৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের মাধ্যমে গঠিত আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে গত ৬ জানুয়ারি থেকে টানা অবরোধ চলছে। অবশ্য অবরোধ ঘোষণার দুই দিন আগেই দেশজুড়ে সহিংসতার শুরু। সহিংসতায় এ পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তি নিহত হয়েছেন। আগুন দেয়া হয়েছে চার শতাধিক যানবাহনে। এছাড়ও কমপক্ষে ছয় শতাধিক যানবাহন ভাঙচুর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ফটো গ্যালারী

© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com