1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জেনে নিন, দ্রুত অর্থ উপার্জন ও সঞ্চয়ের কিছু সহজ কৌশল ! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

জেনে নিন, দ্রুত অর্থ উপার্জন ও সঞ্চয়ের কিছু সহজ কৌশল !

  • Update Time : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০১৫
  • ২৫৬ Time View

ff3b61c514fd49f3a57146158b0aa176-compressedপোস্ট বাই আরজে রাফিঃ দ্রুত লাখপতি হতে কে না চায়? কিন্তু কি করে হবেন সহজে এত টাকার মালিক? চারপাশের দশটা মানুষ দশরকম পরামর্শ দেবে। কী করে বাছবেন এর ভেতরে সঠিক আসলে কে? কার পরামর্শটা আসলেই কাজের? যদি সত্যিই এই দ্বিধাগুলো আপনাকে হরহামেশাই অস্বস্তিতে ফেলতে থাকে তাহলে বিশেষজ্ঞদের এই পরামর্শগুলো আপনারই জন্যে। জেনে নিন দ্রুত ধনী হবার জন্যে লাখপতিদের দেওয়া পরামর্শ।

১. খরচের তালিকা আর হিসেব রাখুন

মাসের শুরুতেই নিজের খরচের খাত আর সেগুলোতে ঠিক কত খরচ হবে সেটার একটা তালিকা লিখে ফেলুন। তবে এটা কেবল তখনই কাজ করবে যখন আপনি এতে গুরুত্ব দেবেন। যেটাই হোক না কেন নিজের পরিকল্পনায় স্থির থাকুন এবং নিশ্চিত করুন যে আপনি বাড়ির সব খরচ সামলাতে পারছেন আপনার বেতন দিয়ে। বাড়তি ধার করে যদি খরচ চালাতে হয় তাহলে কোনরকম সঞ্চয়ের আশা একেবারেই বৃথা।

২. বাড়তি কাজ করুন

বাড়তি কাজ বলতে বোঝানো হয়েছে সাধারণ চাকরির পাশাপাশি অন্য কোন কাজ। এই যেমন কোন ব্যবসা। তবে ব্যবসা বা অন্য কোন কিছু শুরু করার আগে কয়েকটা ব্যাপার মাথায় রাখুন।

ক. কাজকে উপভোগ করছেন কিনা

খ. গুরুত্বের সাথে নিন ও ব্যাবসায়িক পরিকল্পনা করুন

গ. বুদ্ধি খরচ করে টাকা ব্যয় করুন

ঘ. নিজেকে ব্যবসায়িক দিক থেকে তুলে ধরুন আরক্রেতার আগ্রহকে খেয়াল রাখুন

ঙ. নিজেকে বা নিজের ব্যবসাকে অন্যের কাছে পরিচিত করতে একদম লজ্জা পাবেননা

৩. সর্বোচ্চ চেষ্টা করুন

গ্রীসের এক গল্পে পাওয়া যায় এমন এক জেনারেলের কথা যিনি শত্রুকে খুঁজতে গিয়ে নিজের জাহাজের প্রতিটি ঘর জ্বালিয়ে দেন। ঠিক তেমনি নিজের সবদিক দিয়ে চেষ্টা করে যান। অন্যদেরকে বোকা বানাতে পারলেও নিজেকে বোকা বানানো সোজা নয়। মনযোগ দিয়ে তাই যতটা সম্ভব বেশি করুন আর কমটুকু নিন। মনে রাখুন, সম্পদ অর্জন, বুদ্ধিবৃত্তিকভাবে খরচ করা আর লগ্নি করার জিনিস। এটি কখনোই একেবারে খরচের খাতায় ফেলার জিনিস নয়। আর তাই ধনী হতে গেলে সাধারণ জীবন যাপন করুন, অল্প খরচ করুন আর উপভোগ করুন।

৪. ভিন্ন কিছু করুন

দ্রুত ধনী হতে চাইলে অন্যদের চাইতে আরো একটু বেশি কিছু আপনাকে করতেই হবে। আর তাই এই বেশি কিছুর ভেতরে চেষ্টা করুন নানারকম উপায়। সেটা হতে পারে শেয়ার বাজারে লগ্নি, জমি কিনে রাখা, নতুন কোন আইডিয়া তৈরি করে বিক্রি করুন কিংবা তৈরি করুন কোন ভিডিও। যেটা ইউটিউবে শেয়ার করে প্রতি ১০০০ লাইকে আপনি পেয়ে যাবেন ২ ডলার!

৫. বাড়িকে ব্যবহার করুন

যদি এমনটা হয় যে আপনার আছে একটি বাড়ি কিংবা সুন্দর একটা নিরিবিলি স্থানের জমি তাহলে সেটাকে ফেলে না রেখে ব্যবহার করুন। আজকাল অনেক ট্রেনিং সেন্টার ঘর ভাড়া নিয়ে থাকে, এছাড়াও শ্যুটিংএর জন্যেও বাড়ি বা জায়গার দরকার পড়ে। চেষ্টা করুন এরকমই কোন একটা পথ আর কোনরকম লগ্নি ছাড়াই উপভোগ করুন বাড়তি টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com