1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ব্যবহৃত টি ব্যাগের উপকারিতা। - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

ব্যবহৃত টি ব্যাগের উপকারিতা।

  • Update Time : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৭১ Time View

tea bagসকালের এক কাপ গরম চা দেহ মন উভয়কে সতেজ করে দেয়। আর এ চা পানের পর টি ব্যাগটি কী করেন? ফেলে দিন নিশ্চয়ই? অথচ এই ফেলনা টি ব্যাগ দিয়ে রুপচর্চাসহ গৃহস্থলির নানান কাজ করা যায়। ব্রণ সারানো থেকে শুরু করে চোখের ফোলা ফোলা ভাব দূর করতে ব্যবহার করতে পারেন টি ব্যাগ। এমন অনেক কাজ আছে যা ফেলনা টি ব্যাগ দিয়ে করা সম্ভব। আসুন তাহলে জেনে নিন যে কারণে ব্যবহৃত টি ব্যাগ ফেলে দেবেন না।

১। ব্রণ সারাতে

ত্বক পরিচর্যায় গ্রিন টি ব্যবহার সম্পর্কে কম বেশি আমরা সবাই জানি। ২০০৯ সালের জার্নাল অফ ড্রাগস ইন ডার্মাটোলোজি ব্রণ সারাতে গ্রিন টি লোশন ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন। এক কাপ গরম পানিতে গ্রিন টি ব্যাগ দিয়ে জ্বাল দিন, এরপর টি ব্যাগ সরিয়ে রাখুন ৩০ মিনিট।  টি ব্যাগটি ব্রণের উপর রাখুন। তারপর ঠান্ডা গ্রিন টি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি দিনে দুইবার ব্যবহার করুন। এটি ত্বকে ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেবে।

২। দুর্গন্ধ দূর করতে

একটি পাত্রে কয়েকটি ব্যবহৃত টি ব্যাগ দিয়ে ফ্রিজে রেখে দিন। এটি ফ্রিজের দুর্গন্ধ দূর করে দেবে। এছাড়া ময়লা ফেলার বাস্কেটে কিছু শুকনো চা পাতা দিয়ে রাখুন। এটি ময়লার গন্ধ দূর করতে সাহায্য করবে।

৩। চোখের ক্লান্তি এবং ফোলাভাব দূর করতে

টি ব্যাগ ফ্রিজে রেখে দিন ১০ মিনিট। এবার এটি চোখের উপরে রেখে দিন কয়েক মিনিট। এটি চোখের ফোলাভাব, লাল হয়ে যাওয়া, চোখের ক্লান্তি দূর করে দেবে।

৪। চুল সিল্কি করতে

দুই কাপ পানিতে দুই বা তিনটি টি ব্যাগ দিয়ে জ্বাল দিন। শ্যাম্পু করার পর এই মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে ফেলুন। মাথার তালু ৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। দেখবেন চুল অনেক বেশি সিল্কি এবং ঝলমলে হয়ে গেছে।

৫। ত্বক এক্সফলিয়েট করতে

ব্যবহৃত চাপাতা একটি পাত্রে নিন। এরসাথে অলিভ অয়েল এবং মধু দিয়ে পেস্ট তৈরি করুন। এটি ত্বকে ১০ মিনিট চক্রাকারে ম্যাসাজ করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকে স্ক্রাবের মতো কাজ করবে। সপ্তাহে এক দুইবার ব্যবহার করতে পারেন এটি।

৬। দাঁতের ব্যথা এবং রক্তপাত দূর করতে

দাঁতের ব্যথা এবং মাড়ি দিয়ে রক্ত পড়া দূর করতে ব্যবহৃত টি ব্যাগ ব্যথার স্থানে রেখে দিন। চায়ের পাতায় ট্যানিন নামক উপাদান রক্তপাত বন্ধ করে ব্যথা সারিয়ে তোলে।  

৭। নখের ফাঙ্গাস দূর করতে

ব্যবহৃত কিছু টি ব্যাগ ফ্রিজে ২০-৩০ মিনিট রেখে দিন। এটি নখের ফাঙ্গাসের উপর ১৫ মিনিট রাখুন। দিনে দুই থেকে তিনবার এটি ব্যবহার করুন। কিছুদিনের মধ্যে দেখবেন নখের ফাঙ্গাস সেরে গেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com