Select your Top Menu from wp menus
শুক্রবার, ২৪শে নভেম্বর ২০১৭ ইং ।। সকাল ১১:৩৬

গণপরিবহন বন্ধ জনস্রোত ঠেকাতে পারবে না সরকার: রিজভী

রায়হান করির, স্বদেশ নিউজ২৪.কম: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ বলেছেন, ‘বিএনপির সমাবেশকে ব্যর্থ করতে গণগ্রেফতার অভিযান চালাচ্ছে সরকার। আমরা খবর পেয়েছি, বিভিন্ন জায়গা থেকে গণপরিবহনগুলো বন্ধ করে দিয়েছে। এ সব করে সমাবেশে জনস্রোত ঠেকাতে পারবে না সরকার।’ ১২ নভেম্বর রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এত দিন পরে বিএনপির সমাবেশ হচ্ছে। সমাবেশের অনুমতি দিলেও সোহরাওয়ার্দী উদ্যানের মূল জায়গা ব্যবহার করতে দেয়নি সরকার। সমাবেশকে ব্যর্থ করার জন্যই গত রাতে দলের অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এটাই সরকারের অগণতান্ত্রিক আচরণ। রিজভী বলেন, আজকে রাস্তাঘাটে যানবাহন নেই বললেই চলে। চেষ্টা করেও সরকার জনতার ঢলকে থামাতে পারবে না। দুপুরের পরেই সমাবেশস্থলের সর্বত্র জনসমুদ্রে পরিণত হবে।

প্রসঙ্গত, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ৭ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করতে চাইলেও সিপিএ সম্মেলনের কারণে অনুমতি দেয়নি ডিএমপি। পরে ১২ নভেম্বর সমাবেশের অনুমতির আবেদনে সাড়া দিয়েছেন।

১১ নভেম্বর শনিবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ২৩টি শর্তে বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *