1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জেনে নিন সৌন্দর্য রক্ষায় নারকেল তেলের ১০টি জাদুকরী ব্যবহার - Swadeshnews24.com
শিরোনাম
সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজে অনুরূপ আইচের লেখা গানে রাকা জারা ‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি

জেনে নিন সৌন্দর্য রক্ষায় নারকেল তেলের ১০টি জাদুকরী ব্যবহার

  • Update Time : সোমবার, ৮ জুন, ২০১৫
  • ৩৬২ Time View

coconut-oilমাথার চুলেই সাধারণত নারকেল ব্যবহার করা হয়। নারকেল তেলের অন্য কোন ব্যবহার তেমন একটা চোখে পড়ে না। কিন্তু এই সাধারণ নারকেল তেলই যে কতটা অসাধারণ তা হয়ত আপনি জানেন না। তবে আজকে জেনে নিন সৌন্দর্য রক্ষায় নারকেল তেলের ১০ জাদুকরী ব্যবহার।

১। চুলের যত্নে নারকেল তেলঃ
নারকেল তেলকে হালকা গরম করে নিন। গোসলের সময় শ্যাম্পু করার পর ভেজা চুলেই তেল ভালো করে ম্যাসেজ করুন। পাঁচ মিনিট খোপা করে রেখে চুল ধুয়ে ফেলুন। কি চুলের শাইনি ভাব বেড়ে গেলো তো? অবাক হবেন না। কারন, নারকেল তেলের কাজই এমন।
শুধু নারী নয়, পুরুষরা ও চাইলে চুলের যত্নে একই উপায়ে নারকেল ব্যবহার করতে পারেন।

২। বডি অয়েল হিসেবে নারকেল তেলঃ
নারকেল তেল সম্পুর্ন প্রাকৃতিক। গোসলের পর সামান্য একটু নারকেল তেল বডি অয়েল হিসেবে ব্যবহার করুন। আপনার দেহ চকচকে ভাব আপনাআপনিই বেড়ে যাবে। চাইলে এর সাথে ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে ম্যসেজ অয়েল ও বানিয়ে নিতে পারেন।

৩। নারকেল তেল যখন লিপ বামঃ
কত রকমের কত লিপ বামই দিয়েছেন কিন্তু ঠোটের সেই ফাটা ভাবের কোন উন্নতি নেই। তাহলে এবার একটু নারকেল তেল ব্যবহার করে দেখুন তো। বাইরে বের হলে ব্যাগে ছোট্ট একটা কৌটায় একটু নারকেল তেল নিয়ে নিন। ঠোট শুকিয়ে আসলে আঙ্গুলে করে একটু নারকেল তেল ঠোটে লাগিয়ে নিন। আর ফাটা ভাব থাকবেনা।

৪। হাতের সৌন্দর্য বৃদ্ধিতে নারকেল তেলঃ
আঙুলের চারপাশ অনেকের কালো হয়ে যায় বা চামড়া মরে যায়। অনেকের আছে উল্টো চামড়া উঠা সমস্যা। একটু করে নারকেল তেল প্রতিদিন আঙুলের উপরিভাগে মাখুন। নিয়মিত ব্যবহারে সমস্যা সমাধান ও হবে, আপনার হাতের সৌন্দর্যও বৃদ্ধি পাবে।

৫। ডার্ক সার্কেল সমস্যায় নারকেল তেলঃ
নারী পুরুষ প্রায় সবারই অতি সাধারণ সমস্যা হল ডার্ক সার্কেল বা চোখের নীচে কালো দাগ পড়া। একটা আঙুল নারকেল তেলে ভিজিয়ে চোখের নিচে হালকা করে ম্যাসেজ করুন। নিয়মিত ব্যবহারে দূর হয়ে যাবে ডার্ক সার্কেল।

৬। চুলফাটা রোধে নারকেল তেলঃ
অনেকেরই চুলের আগা ফেটে যায়। এর জন্য শখের চুল কেটে ছোট করে ফেলতে হয় কতজনকে। দুইহাতের তালুতে একটু নারকেল নিয়ে চুলের নীচের অংশে ভালো করে ম্যাসেজ করুন। ধীরে ধীরে চুলফাটা সমস্যা দূর হবে আর বাড়তি পাওনা হিসেবে আপনি পাবেন সফট ও শাইনি চুল।

৭। নারকেল তেলই হোক আপনার হাইলাইটারঃ
চেহারার ধারালো ও ফ্রেশ ভাব তুলে ধরার জন্য অনেকেই হাইলাইটার ব্যবহার করেন। একটু নারকেল তেল আপনার চিকবোন (গালের হাড় বরাবর থাকা ফোলা অংশ), কিউপিড বো (উপরের ঠোটের মাঝ বরাবর অংশ) আর দুই আইব্রুর মাঝের অংশে লাগিয়ে নিন। দেখুন তো চেহারায় ধারালো ভাব চলে এসেছে কিনা!

৮। মেকআপ রিমুভার হিসেবে নারকেল তেলঃ
মেকআপ করা থেকে বেশি চিন্তা থাকে আমাদের মেকআপ তোলা নিয়ে। ত্বক থেকে ভারী মেকআপ তোলা যেন এক বাড়তি ঝামেলা। এখন থেকে কটন প্যাডে একটু নারকেল তেল লাগিয়ে মেকআপ তোলার কাজটি করুন। দেখুন কত্ত সহজে ত্বক থেকে মেকআপ উঠে আসছে।

৯। নারকেল তেলেই হোক বডি স্ক্রাবঃ
হাফ কাপ সি সল্ট বা চিনির সাথে সমপরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। মিশ্রণটি পুরো শরীরে লাগান। এই মিশ্রন আপনার শরীরের ডেড সেল বা মৃত কোষ গুলোকে সহজেই তুলে ফেলবে। আপনার ত্বক হবে শিশুদের মত নমনীয়।

১০। শেভিং ক্রীম হিসেবে নারকেল তেলঃ
শেভিং ক্রীমের খোঁজে আছেন? নারকেল তেলকেই বেছে নিন। আপনার পায়ের লোম শেভ করার সময় শেভিং ক্রীম হিসেবে নারকেল তেল ব্যবহার করুন। রেজর দ্রুত কাজ করবে। আপনার পায়ের ত্বকের চকচকে ভাব ও বেড়ে যাবে।

কি অবাক হলেন তো নারকেল তেলের এত সুন্দর সুন্দর ব্যবহার দেখে? এখন থেকে তাহলে নিজের সৌন্দর্য বৃদ্ধিতে বেছে নিন নারকেল তেলকে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com