1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যান্ত্রিক ত্রুটির ঘটনার জন্য বিমানের ব্যবস্থাপনায় দক্ষতার পাশাপাশি, স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা। - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

যান্ত্রিক ত্রুটির ঘটনার জন্য বিমানের ব্যবস্থাপনায় দক্ষতার পাশাপাশি, স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা।

  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬
  • ২৩৭ Time View

france_Biman_swadeshNews24বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর উড়োজাহাজে বার বার যান্ত্রিক ত্রুটির ঘটনার জন্য বিমানের ব্যবস্থাপনায় দক্ষতার পাশাপাশি, স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা।
তাদের মতে, বিমানের সেবা নিশ্চিত করতে স্বজনপ্রীতির পরিবর্তে দক্ষ লোক দিয়ে বিমান পরিচালনাসহ বিমানকে এসেনশিয়াল সার্ভিস হিসেবে ঘোষণা করা দরকার।
এদিকে, বিমানের রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনাকে ঢেলে সাজানোর প্রয়োজনীয়তা তুলে ধরে, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খান বলেছেন,  যান্ত্রিক ত্রুটিসহ বিমানে অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
গত ২৭শে নভেম্বর হাঙ্গেরীর বুদাপেস্টে ওয়াটার সামিটে যোগ দিতে যাওয়ার পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ রাঙা প্রভাত যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে।
এ ঘটনা দেশে-বিদেশে তুমুল হইচই ফেলে দেয়। প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটের ত্রুটি নিয়ে সমালোচনার রেশ না কাটতেই গত ১২ই ডিসেম্বর মিয়ানমারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিমানের একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকায় জরুরী অবতরণে বাধ্য হয়। এর মাত্র দশ দিনের ব্যবধানে গত বৃহস্পতিবার, ওমানের মাস্কট থেকে আসা বিমানের একটি উড়োজাহাজ ঢাকায় জরুরী অবতরণ করে।
অল্প সময়ের ভেতর বিমানের উড়োজাহাজে এতগুলো যান্ত্রিক ত্রুটির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিশেষজ্ঞরা বলছেন, স্বজনপ্রীতি দূর করে, দক্ষ কর্মকর্তা নিয়োগের মাধ্যমে বিমানকে ঢেলে সাজানো দরকার।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা পর্ষদের সাবেক সদস্য আবুল কাশেম আহমেদ বলেন, ‘অদক্ষ লোক আছে তানা হলে বিমানে কিভাবে ত্রুটি দেখা দেবে কিভাবে একটা নাট ঢিলা থাকবে।’
বিমান পরিবহন বিশেষজ্ঞ আশীষ রায় চৌধুরী বলেন, ‘আমলাতান্ত্রিক জটিলতা যদি থাকে তাতে কমার্শিয়াল ভাবে কিন্তু এয়ারলাইন্স কিন্তু চলেনা। সরকারকে শক্তভাবে গ্রহণযোগ্যতার দিক নজর দিতে হবে।’
সকল ধরনের সেবা নিশ্চিত করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে পুরোপুরি ইউনিয়নমুক্ত রাখার পরামর্শ বিশেষজ্ঞদের।
উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার ক্ষেত্রে দক্ষ জনবল নিয়োগের পাশাপাশি, অনাকাঙ্ক্ষিত ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি।
এখন থেকে যাত্রীসেবার স্বার্থে বিমানের অভ্যন্তরীণ শৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন ইউনিয়নের কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করা হবে বলেও জানান  ফারুক খান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com