1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দশ লাখ অভিবাসী নেবে কানাডা - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

দশ লাখ অভিবাসী নেবে কানাডা

  • Update Time : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৫৫ Time View
Canadian flag with mountains and evergreens in background,Canada Canada,Alberta,near Lake Louise

স্বদেশ নিউজ টুয়েন্টিফোর ডটকমঃ  আগামী তিন বছরে নতুন ১০ লাখ অভিবাসীকে স্বাগত জানাবে কানাডা। দেশটির ক্ষমতাসীন লিবারেল সরকার এটিকে কানাডার ‘সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে অভিলাষী পরিকল্পনা’ হিসেবে বর্ণনা করেছেন। এর ফলে দেশটিতে ২০২০ সাল নাগাদ বার্ষিক অভিবাসী প্রবেশের সংখ্যা বেড়ে দাঁড়াতে পারে তিন লাখ ৬০ হাজারে। যদি এটি বাস্তবায়িত হয় তাহলে এক শতকের বেশি সময়ের মধ্যে কানাডার মোট জনসংখ্যা এক শতাংশ হবেন অভিবাসী।কানাডার অভিবাসীমন্ত্রী আহমেদ হুসেন এটিকে ‘ঐতিহাসিক’ উল্লেখ করে বলেছেন, সব ক্যাটাগরিতেই লোক নেয়ার শর্ত শিথিল করা হয়েছে।

২০১৭ সালে কানাডার অভিবাসী টার্গেট ছিল তিন লাখ। সেটি চলতি বছর বেড়ে হবে তিন লাখ ১০ হাজার। তবে সর্বশেষ এই ঘোষণার কারণে ওই টার্গেট বেড়ে দাঁড়াতে পারে তিন লাখ ৩০ হাজারে। ২০১৯ সালে দেশটিতে অভিবাসী নেয়ার টার্গেট করা হয়েছে তিন লাখ ৩০ হাজার। যে সংখ্যাটি সর্বোচ্চ সাড়ে তিন লাখে গিয়ে ঠেকতে পারে। আর ২০২০ সালে টার্গেট নির্ধারণ করা হয়েছে তিন লাখ ৪০ হাজার অভিবাসীর, যেখানে সর্বোচ্চ সীমা ধরা হয়েছে তিন লাখ ৬০ হাজার।স্থায়ীভাবে বসবাসের শর্তও শিথিল করেছে কানাডা সরকার। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দক্ষ লোকজনের বসবাস ও কাজ করার সুযোগ দিচ্ছে তারা।সাধারণত নিয়মিত এক্সপ্রেস এন্ট্রির ড্র, নতুন নতুন পিএনপি প্রোগ্রাম চালু, লো ট্রেড স্কিল প্রোগ্রামের মাধ্যমে কানাডা সরকার এই দক্ষ লোকজনদের বসবাস ও কাজ করার সুযোগ তৈরি করে দেয়।

হাই স্কিল ইমিগ্রেশন সম্ভাবনাময় একটি স্থায়ী উপায় হচ্ছে হাই স্কিল প্রোগ্রামে আবেদন করা। এক্সপ্রেস এন্ট্রি ও পিএনপি দুই উপায়ে আবেদন করে স্থায়ীভাবে কানাডায় বসবাস করার সুযোগ পাওয়া যায়। বয়সসীমা হচ্ছে ৩৫ বছর। আইইএলটিএস পরীক্ষায় স্কোর প্রয়োজন ৭। মাস্টার্স বা অনার্স ডিগ্রি এবং সঙ্গে এক বছরের সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকলে অনেক কম খরচে এক্সপ্রেস এন্ট্রির মাধ্যমে স্বল্প সময়ে পরিবারসহ কানাডায় স্থায়ী হওয়া যায়।আইইএলটিএস এ স্কোর কম থাকলে এবং বয়স একটু বেশি হলে নির্দিষ্ট কিছু পেশাজীবীরা পিএনপি প্রোগ্রামের মাধ্যমেও আবেদন করতে পারেন। এই বিষয়ে দক্ষ আইনজীবীর সহায়তার কোন বিকল্প নাই। ব্রিটিশ কলম্বিয়া, সাসকাচুয়ান, ওন্টেরিওসহ অনেক প্রভিনশনাল প্রোগ্রাম সারা বছরের চালু থাকে।লো স্কিল্ড ট্রেড প্রোগ্রাম কানাডায় লো স্কিল্ড কাজের সুযোগ বেশি এবং প্রচুর লোকজনের প্রয়োজন হয়। সুতরাং শুধু এই ক্যাটাগরিতেই সর্বাধিক সংখ্যক লোকজন অভিবাসনের সুযোগ পাবে। এটি একটি নিশ্চিত প্রোগ্রাম। এই প্রোগ্রামে আবেদন করতে আবেদনকারীদের আইইএলটিএসের প্রয়োজন পড়বে না। কেবল শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস এবং সংশ্লিষ্ট কাজের ট্রেড স্কিল সার্টিফিকেট, পুলিশ ও মেডিকেল ক্লিয়ারেন্স থাকতে হবে। তবে আবেদনকারীর বয়স ৩৯ বছরের মধ্যে হতে হবে। প্রচুর বেতন, থাকা-খাওয়ার সুবিধা, ভালো কাজের পরিবেশ, সামাজিক নিরাপত্তা, স্থায়ী হওয়ার অপার সম্ভাবনা ইত্যাদি বিষয় বিবেচনা করলে এই প্রোগ্রামটি অনেকের জন্যই একটি উপযুক্ত প্রোগ্রাম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com