1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আর্জেন্টিনার দুর্বলতা নিয়ে মুখ খুললেন ক্যানিজিয়া - Swadeshnews24.com
শিরোনাম
সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজে অনুরূপ আইচের লেখা গানে রাকা জারা ‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি

আর্জেন্টিনার দুর্বলতা নিয়ে মুখ খুললেন ক্যানিজিয়া

  • Update Time : রবিবার, ২৭ মে, ২০১৮
  • ৫৯১ Time View
আর্জেন্টিনা, ক্লদিও ক্যানিজিয়া, আলবিসেলেস্তে, বিশ্বকাপে, ম্যারাডোনা, আরটিভি অনলাইন, মেসি, Claudio caniggia, maradona, batistuta, World Cup, argentina, messi

আর কয়েক দিন অপেক্ষা তার পরই শুরু হয়ে যাবে বহু প্রতিক্ষিত ২০১৮ ফিফা বিশ্বকাপ। এরইমধ্যে আসন্ন বিশ্বকাপকে ঘিরে পারদ চড়তে শুরু করেছে ফুটবল মহলে। প্রিয় দলকে সমর্থন করার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতিতে সমর্থকেরাও। কয়েকদিন আগেই সমালোচনায় মেতে ওঠেছিলেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ের নায়ক দিয়েগো ম্যারাডোনা। এবার ফুটবলের মহাযজ্ঞে নামার আগে আর্জেন্টিনার দলের দুর্বলতা নিয়ে মুখ খুলেছেন দেশটির কিংবদন্তি ফুটবলার ক্লদিও ক্যানিজিয়া।রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে রয়েছে আলবিসেলেস্তেরা। এই গ্রুপে লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ড।১৯৯০ ইতালি বিশ্বকাপে আর্জেন্টিনা দলের সদস্য ছিলেন ক্যানিজিয়া। পরের বার আমেরিকা বিশ্বকাপে দুটি গোল করেছিলেন এই ফরোয়ার্ড। সবশেষ ২০০২ সালের আসরেও আকাশী-সাদা জার্সিতে মাঠে নেমেছিলেন। বিশ্বকাপের ২১তম আসরকে সামনে রেখে ফিফা ডটকমের সঙ্গে কথা বলেছেন ৫১ বছর বয়সী সাবেক এই ফুটবলার।

 

এস রোমার সাবেক এই তারকা বলেন, দিয়েগো ম্যারাডোনার মতো সতীর্থদের কাছ থেকে একই রকমের সমর্থন পান না মেসি। এটা সত্য। আক্রমণভাগে আর্জেন্টিনা শক্তিশালী হলেও দলটির রক্ষণভাগ বেশ দুর্বল।১৯৮৭ সাল থেকে ২০০২ পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫০ ম্যাচে ১৬ গোল দিয়েছেন। ম্যারাডোনা থেকে গ্যাব্রিয়েল বাতিস্তুতা পর্যন্ত অসাধারণ সব তারকাদের সান্নিধ্য পেয়েছেন। বেনফিকা, বোকো জুনিয়র্স, রিভার প্লেটের মতো বিশ্বখ্যাত দলের হয়ে খেলে ৩৬০ ম্যাচে ১০৭টি গোল করেছেন এই ফরোয়ার্ড।দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের নিয়ে তিনি বলেন, আমাদের সুবিধা হলো আক্রমণভাগে যে তারকারা রয়েছেন তারা যে কোনো দললের জন্যই আতঙ্ক। তবে আক্রমণভাগে শক্তিশালী হলেও তাদের সমর্থন দেয়ার মতো খেলোয়াড় নেই।  

ম্যারাডোনা ও বাতিস্তুতার সঙ্গে ক্যানিজিয়া

বর্তমান কোচ হোর্হে সাম্পাওলির বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন গঞ্জালো হিগুয়েন। ৩০ বছর বয়সী এই স্ট্রাইকারকে নিয়ে তিনি বলেন, দলের সবচেয়ে সমালোচিত হলেও জুভেন্টাসের হয়ে সেরা স্কোরার তিনি। আমাদের এখনো অনেক কিছুতে ঘাটতি রয়েছে। যত দ্রুত সম্ভব সেগুনা সমাধান করা উচিৎ। আসন্ন বিশ্বকাপে লিওনেল মেসির আর্জেন্টিনাকে নিয়ে সংশয় রাখলেও, ফুটবল মহল কিন্তু মনে করছে এই বিশ্বকাপে নিজেদের নাম লেখার জন্য ঝাঁপাবে ল্যাটিন আমেরিকার দেশটি। পাশাপাশি আসন্ন বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবেও বাছা হচ্ছে সাম্পাওলির দলকে। ২০১৪ সালে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ ঘরে তুলতে না পারলেও ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। এখন এটাই দেখার কিংবদন্তিদের আশঙ্কা মিথ্যা করে ২০১৪ বিশ্বকাপের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারে কি না মেসি অ্যান্ড কোং।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com