1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
হাসপাতাল থেকে তাড়ালেন নার্স, গাছের নিচে সন্তান প্রসব - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

হাসপাতাল থেকে তাড়ালেন নার্স, গাছের নিচে সন্তান প্রসব

  • Update Time : মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ২৪৫ Time View

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বঞ্চিত প্রসূতির গাছতলায় সন্তান প্রসবের ঘটনায় দুটি পৃথক
তদন্ত কমিটি গঠিত হয়েছে। অন্য দিকে ঘটনা ধামাচাপা দিতে আলোচিত প্রসূতিকে এক রাত রেখেই ছাড়পত্র দিয়েছে কর্তৃপক্ষ। দোষী নার্সদের শাস্তির দাবিতে স্থানীয় নারীরা ঝাড়ু নিয়ে বিক্ষোভ করেছেন। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফুলবাড়ী উপজেলা সংলগ্ন পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের বাঁশপুকুর গ্রামের বাসিন্দা রিকশাচালক আবু তাহেরের স্ত্রীর রিনা বেগমের (৩৩) প্রসব ব্যথা শুরু হলে গত ১২ই আগস্ট ভোর সাড়ে ৫টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় । সেখানে কর্মরত নার্স রোজিনা আক্তার ও আফরোজা খাতুন, প্রসব ব্যথায় ছটফট করা রিনা বেগমকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না করে, একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যেতে বলেন।সেই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয়তলা থেকে প্রসূতিকে নামিয়ে দেন তারা। এরপর রোগীর প্রসব বেদনা আরো তীব্র হলে স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের এক দোকানদারের মা এগিয়ে আসেন। তার সহযোগিতায় খোলা আকাশের নিচে ঘাসের ওপর জনসম্মুখে একটি কন্যাশিশুর জন্ম দেন রিনা বেগম।

এ ঘটনা জানাজানি হলে তোলপাড় শুরু হয়। দিনাজপুর জেলা প্রশাসক এ নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে। সহকারী কমিশনার (ভূমি) এনামুল হকের নেতৃত্বে তদন্ত কমিটির অন্য সদ্যরা হলেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার গুপ্ত ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইসমাইল হোসেন। অপরদিকে সিভিল সার্জন পৃথকভাবে গঠন করেন আরেকটি তদন্ত কমিটি। আবাসিক মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার গুপ্তর নেতৃত্বে তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, পরিবারপরিকল্পনা মেডিকেল অফিসার ডা. রইচউদ্দিন ও মেডিকেল অফিসার ডা. মুহর্তেমা ফাতেমা। তদন্ত প্রতিবেদন তিন কার্যদিবসের মধ্যে জমা দেয়ার কথা বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে অভিযুক্ত নার্সদের তিনটি অপরাধ চিহ্নিত করা হয়েছে (১) তারা প্রসূতি রোগীকে সর্তকতার সঙ্গে সেবা দেয়নি, (২) রোগীর অবস্থা কী সে বিষয়ে কোনো চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেনি ও চিকিৎসকের সঙ্গে পরামর্শ না করেই একটি বেসরকারি হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছে- চিকিৎসক ছাড়া তারা অন্য জায়গায় রোগীকে রেফার্ড করতে পারেন না।

তিনি আরো বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে সিভিল সার্জনের সঙ্গে পরামর্শ করা হয়েছে, সিভিল সার্জনের পরামর্শে আবাসিক মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার গুপ্তকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট আসলেই অভিযুক্ত নার্সদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, জেলা প্রশাসকের পরামর্শে সহকারী কমিশনার ভূমি এনামুল হককে আহ্বায়ক করে তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, কমিটির তদন্ত প্রতিবেদন এলে পরবর্তী ব্যবস্থা নেয় হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com