1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাড়ছে খুন খারাবি, দিনে ১২ হত্যাকাণ্ড - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

বাড়ছে খুন খারাবি, দিনে ১২ হত্যাকাণ্ড

  • Update Time : বুধবার, ২৯ আগস্ট, ২০১৮
  • ১৫২ Time View

বাড়ছে সহিংসতা। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঘটছে খুনখারাবি। সামাজিক-পারিবারিক কারণেই বেশির ভাগ হত্যাকাণ্ড ঘটছে বলে মনে করছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়াও অর্থ, সম্পত্তি, আধিপত্য বিস্তারের ঘটনা রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর হিসেবে সারা দেশে প্রতিদিন ১১ থেকে ১২টি হত্যাকাণ্ড ঘটছে। নারী-পুরুষের পাশাপাশি হত্যাকাণ্ডের শিকার হচ্ছে শিশুরাও।গত জুলাই মাসে দেশে হত্যাকাণ্ড ঘটেছে ৩৫৫টি। এর মধ্যে পুলিশের ঢাকা রেঞ্জে সবচেয়ে বেশি হত্যাকাণ্ড ঘটেছে। এই এলাকায় এ মাসে ৭৫টি। দ্বিতীয় চট্টগ্রাম। সেখানে ৬১টি হত্যাকাণ্ড ঘটেছে। খুলনায় ৪৫টি। তার আগে জুন মাসে সারা দেশে হত্যাকাণ্ড ঘটেছে ৩৩৯টি। সবেচেয়ে বেশি হত্যাকাণ্ড ঘটেছে ঢাকা রেঞ্জে। জুন মাসে ঢাকায় ৭৫টি। তারপর ঘটেছে চট্টগ্রামে। সেখানে হত্যাকাণ্ড ঘটেছে ৫২টি। ওই মাসে রংপুরে ৩৭টি এবং ময়মনসিংহেও ৩৭টি হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এভাবেই দিন দিন বাড়ছে খুনখারাবি। বছরের শুরুতে জানুয়ারি মাসে সারা দেশে হত্যাকাণ্ড ঘটেছে ২৯১টি। ক্রমান্বয়ে তা বেড়ে জুলাই মাসে দাঁড়িয়েছে ৩৫৫টিতে।

বিশেষজ্ঞরা বলছেন, সামাজিক সংকট, অসঙ্গতি, নৈতিকতার অবক্ষয়, অর্থ ও ক্ষমতার মোহের কারণেই ঘটছে হত্যাকাণ্ড। এজন্য আইনের শাসন প্রতিষ্ঠার পাশাপাশি নৈতিকতার চর্চা জরুরি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সমাজবিজ্ঞানী তৌহিদুল হক বলেন, কোনো সভ্য দেশে মানুষ হত্যার মতো জঘন্য অপরাধ ঘটতে পারে না। অন্যায়ভাবে একজন মানুষ হত্যা করাকে কোরআনে ‘সমগ্র মানবজাতিকে হত্যা’ করা হিসেবে উল্লেখ করা হয়েছে। এই জঘন্য অপরাধ বাড়তে থাকবে যদি দেশে আইনের শাসন সুপ্রতিষ্ঠিত না হয়। সেইসঙ্গে মানবিকতা ও নৈতিকতার চর্চা অত্যন্ত জরুরি। মানুষের ভেতরের মানুষকে জাগাতে হবে। এজন্য অভিভাবক, শিক্ষকসহ সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে বলে মনে করেন তিনি।

গত ২৪শে আগস্ট যশোরে কল্পনা নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে। নিহত কল্পনা স্বামী পরিত্যক্তা ছিলেন। যশোর উপশহর রজনীগন্ধ্যা তেল পাম্পের পেছনে দুই মেয়েকে নিয়ে একটি বাড়িতে থাকতেন। তার সাবেক স্বামীর নাম কাজী পলাশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, রাত ৮টার দিকে পরকীয়ার জের ধরে এই হত্যাকাণ্ড ঘটেছে।

মাত্র ২০ টাকার জন্যও জীবন দিতে হয়েছে রাজশাহীর এক যুবককে। ধারের বিশ টাকা শোধ না করার কারণে শাহীন হোসেন (৩০) নামের ওই যুবককে মারধর করে প্রতিপক্ষ। গত ২৫শে আগস্ট সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

যৌতুকের জন্যও ঘটছে হত্যাকাণ্ড। গত ২৪শে আগস্ট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল চৌধুরীবাড়ির শান্তিনগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আলোর স্বজনরা অভিযোগ করেছেন, ঘুড়ির নাটাই দিয়ে পিটিয়ে গৃহবধূ আলোকে হত্যা করা হয়েছে। পাঁচ বছর আগে জনির সঙ্গে বিয়ে হয় আলোর। বিয়ের পর থেকে যৌতুকের জন্য আলোকে মারধর করতো জনি। জনির দাবি ছিল ২ লাখ টাকা। এ ঘটনায় ঘাতক স্বামী জনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
দেশের বিভিন্নস্থানে প্রায়ই হচ্ছে আধিপত্যের লড়াই। গত ১৮ই আগস্ট খাগড়াছড়ির স্বনির্ভর এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় গুলি করে তিন ইউপিডিএফ কর্মীসহ ছয় জনকে হত্যা করা হয়।

এভাবে প্রায়ই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটছে হত্যাকাণ্ড। ১৯শে আগস্ট ঈশ্বরদী সরকারি কলেজ সংলগ্ন বিএড কলেজের একটি পানির ড্রাম থেকে উদ্ধার করা হয়েছে ১৪ মাস বয়সী শিশুর লাশ। ২০শে আগস্ট কক্সবাজার শহরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত হন শাহাবুদ্দিন (৩২) নামে এক যুবক। কক্সবাজার পৌরসভার দক্ষিণ রুমালিয়ার ছড়া এলাকায় এ ঘটনা ঘটে। ২১শে আগস্ট চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জায়গাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক ব্যক্তিকে হত্যা করা হয়। নিজ ভাইয়ের ছেলের ধারালো অস্ত্রের আঘাতেই প্রাণ দিতে হয় মো. আবদুর রাজ্জাক (৪৫) নামের ওই ব্যক্তিকে। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঁইয়া সাংবাদিকদের জানান, নিহত রাজ্জাক সিএনজিচালিত অটোরিকশা চালাতেন। মূলত জমি সংক্রান্ত বিরোধের জেরে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

ঈদের পোশাককে কেন্দ্র করে ঘটেছে হত্যাকাণ্ড। ১৯শে আগস্ট স্বামী মহির উদ্দিনের হাতে নিহত হয়েছেন গুলসানারা নামে এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে মেহেরপুর শহরের ক্যাশবপাড়ায়। মেহেরপুর সদর থানার ওসি (তদন্ত) মেহেদি হাসান জানান, ঈদের পোশাক কেনা নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডা হয়। ঘটনার একপর্যায়ে মহির উত্তেজিত হয়ে স্ত্রীর গলায় ওড়না পেঁচিয়ে টান দিলে গুলসানারা মারা যান বলে জানান ওসি।

গত ১৭ই আগস্ট রাজধানীর গোলাপবাগের একটি বাসা থেকে জোছনা বেগম নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। একই বাসা থেকে আহত অবস্থায় তার স্বামী এবং অচেতন অবস্থায় দুই মেয়েকে উদ্ধার করে পুলিশ। পুলিশ ও ওই পরিবারের স্বজনরা জানিয়েছেন, স্বামীর পরকীয়া প্রেম ছিল। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন থেকে কলহ চলছিল। এই কলহের জের ধরেই ঘটনাটি ঘটেছে বলে নিহতের স্বজন ও পুলিশ জানিয়েছে। গত ২৬শে আগস্ট রাজধানীর ডেমরায় স্বামী-স্ত্রীকে অচেতন করে হত্যা করেছে ডাকাতরা। এরকম নানা কারণে হত্যাকাণ্ড ঘটলেও পুলিশের তথ্যানুযায়ী, বছরে মোট হত্যাকাণ্ডের ৪০ ভাগ ঘটে পারিবারিক কলহের কারণে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com