1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারতে সাংবাদিকদের ওপর হামলার পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি সিপিজের - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

ভারতে সাংবাদিকদের ওপর হামলার পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি সিপিজের

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮
  • ১৬১ Time View

ভারতে সরাসরি সম্প্রচার চলাকালে একটি টেলিভিশনের সাংবাদিকদের ওপর উগ্র ডানপন্থি শিবসেনার আক্রমণের পূর্ণাঙ্গ তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মহারাষ্ট্র পুলিশের প্রতি আহ্বান জানিয়েছে সাংবাদিকদের অধিকার বিষয়ক কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)। একটি বেসরকারি টেলিভিশন চানেল টিভি ৯ মারাঠিতে সরাসরি সম্প্রচার চলছিল। ওই সময় শিবসেনার একটি গ্রুপ সেখানে হামলা চালায় কয়েকজন সাংবাদিকের ওপর। এর মধ্যে ছিলেন প্রযোজক রাহুল জোহরিও। সিপিজে’কে তিনি বলেছেন, তিনি মনে করেন শিবসেনার সঙ্গে যুক্ত একদন নেতাকর্মী তাকে ও কয়েকজন সাংবাদিককে প্রহার করেছে। তখন তারা সরাসরি সম্প্রচারে ছিলেন মহারাষ্ট্রের আমরাবতীর একটি জিমনেসিয়াম থেকে।  ওই সময়ের একটি ফুটেজে দেখা যায় প্রশান্ত ওয়াংখেড়ের নেতৃত্বে একদল লোক হামলা চালাচ্ছে।এর মধ্যে প্রশান্ত ওয়াংখেড়ে হলেন শিবসেনার নির্বাচিত একজন প্রতিনিধি। জোহরি বলেন, শিবসেনার নেতাকর্মীরা প্রথমে বিশৃংখলা করার চেষ্টা করে। ওই সময় চ্যানেলটি একটি জনমত জরিপের ফল প্রকাশ করছিল। তাতে দেখা গেছে, আমরাবতীর শতকরা প্রায় ৬০ ভাগ মানুষ মনে করেন, তারা পার্লামেন্ট নির্বাচনে শিবসেনার আনন্দ রাও আদসুলকে ভোট দিতে চান।
ওয়াশিংটনে সিপিজের এশিয়া প্রোগ্রাম বিষয়ক সমন্বয়ক স্টিভেন বাটলার বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে এমন মুক্ত, প্ররোচণাহীন হামলায় দ্রুততার সঙ্গে ও কঠোর ব্যবস্থা নেয়া উচিত মহারাষ্ট্র কর্তৃপক্ষের। সাংবাদিকদের কণ্ঠরোধের এমন নৃশংস উদ্যোগকে সহ্য করা হবে না এমনটা প্রমাণ করতে রাজ্য কর্তৃপক্ষেরও পদক্ষেপ নেয়া উচিত। ওইসব সাংবাদিক জনগণকে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছিলেন।
জোহরি সিপিজে’কে বলেছেন, তাদের ওপর হামলা চালিয়েছে প্রায় ১০ জনের একটি দল। আহত হয়েছেন শো’য়ের উপস্থাপক গজানন উমাথে, স্থানীয় সাংবাদিক সুরেনদ্র আখোড়ে, ক্যামেরা অপারেটররা ও প্রযোজকরা। তিনি আরো বলেন, হামলাকারীরা যখন জানতে পারে তিনিই এ শোয়ের প্রধান প্রযোজক তখন তারা তাকে ঘিরে ফেলে। তারা তাকে হত্যার হুমকি দেয়। প্রহার করতে শুরু করে। একজন তার গলা চেপে ধরে।
সাংবাদিকরা অভিযোগ করেন, এ ঘটনার পর যখন পুলিশ উপস্থিত হয় ততক্ষণ হামলাকারীরা পালিয়ে যায়। জোহরি বলেছেন, তিনি গুরুত্বর আহত হন নি। তবে তাকে সরকারি একজন চিকিৎসক পরীক্ষা করেছেন। পুলিশের কাছে অভিযোগ দিয়েছেন। অন্য সাংবাদিকরাও গুরুত্বর আহত হন নি। অভিযোগে জোহরি বলেছেন, ওয়াংখেড়ের নেতৃত্বে একজন শিবসেনা নেতাকর্মী হামলা করে এবং তাকে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় পুলিশ ওয়াংখেড়ে ও অন্য দু’জনকে গ্রেপ্তার করে ২৫ শে আগস্ট। পরে তাদের জামিনে ছেড়ে দেয়। এ বিষয়ে সিপিজে ওয়াংখেড়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে সিপিজে। কিন্তু কোনো সাড়া দেন নি তিনি। ওদিকে তাদেরকে গ্রেপ্তারের পর এমপি আদসুল ক্ষমা প্রার্থনা করেছেন। এতে তিনি বলেন, ওই ঘটনায় তার দলের মাত্র একজন সদস্য জড়িত ছিল। ওই ব্যক্তিকে তিনি বহিষ্কারের সুপারিশ করবেন বলেন জানান। এ ঘটনার পর জোহরি বলেছেন, তিনি মনে করেন পুলিশ যাতে যথাযথ অনুসন্ধান করতে না পারে সে জন্য তাদের ওপর চাপ দিচ্ছেন আদসুল। এমপি আদসুল এ অভিযোগ অস্বীকার করেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com