1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জেলাগুলোতেও চলছে না গণপরিবহন, দুর্ভোগ চরমে - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

জেলাগুলোতেও চলছে না গণপরিবহন, দুর্ভোগ চরমে

  • Update Time : রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮
  • ১০৪ Time View
জেলাগুলোতেও চলছে না গণপরিবহন, দুর্ভোগ চরমে-rtvonline

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলসহ ৮ দফা দাবিতে শ্রমিকদের ডাকা টানা ৪৮ ঘণ্টার কর্মবিরতিতে দেশের বিভিন্ন জেলাগুলোতেও বন্ধ রয়েছে গণপরিবহন।
আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:
নাটোর: সকাল থেকেই নাটোরের সঙ্গে সারাদেশের সকল রুটের যান চলাচল বন্ধ রয়েছে। ফাঁকা হয়ে গেছে সড়ক মহাসড়কগুলো। সকালে কেন্দ্রীয় বাস টার্মিনালসহ নাটোরের কোনও বাসস্ট্যান্ড থেকে কোনও ধরনের বাস চলাচল করতে দেখা যায়নি। বন্ধ রয়েছে পণ্যবাহী যান চলাচল।
সপ্তাহের প্রথম কর্ম দিবসে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়েছেন কর্মজীবী মানুষসহ সাধারণ যাত্রীরা। গন্তব্যের জন্য ছোট ছোট যানবাহনই তাদের একমাত্র ভরসা।
দিনাজপুর: আজ রোববার ভোর ৬টা থেকে দিনাজপুরে ৪৮ ঘণ্টার পরিবহন শ্রমিকদের কর্মবিরতি চলছে। ধর্মঘটে দিনাজপুরের আভ্যন্তরীণ রুটসহ সকল রুটে বাস, ট্রাক, মাইক্রোবাস, কারসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিভিন্ন স্থান থেকে ছেড়ে গণপরিবহন দিনাজপুরে প্রবেশ করলে শ্রমিকরা রাস্তায় সেগুলোকে আটকে দিচ্ছে।
এছাড়া, সপ্তাহের শুরুতে পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিভিন্ন উপজেলা ও জেলা পর্যায়ে কর্মরত অফিসগামী যাত্রীরা পড়েছে চরম বিপাকে। ব্যাটারিচালিত অটোরিকশা ছাড়া আর অন্য কোনও যানবাহন চলাচল না করছে না এ জেলায়।
ময়মনসিংহ: সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরির্বতনের দাবীতে ময়মনসিংহেও রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন।
সকাল থেকে শহরের মাসকান্দা কেন্দ্রীয় বাসস্ট্যান্ড, পাটগুদাম বাসস্ট্যান্ড ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকে রাজধানীসহ কোথায়ও কোনও বাস ছেড়ে যায়নি। জেলার অভ্যন্তরীণ সড়কেও বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ করে পরিবহন না পেয়ে দীর্ঘ সময় ধরে যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ।
নড়াইল: রোববার ভোর ৬টা থেকে শুরু হওয়া পরিবহন শ্রমিকদের কর্মবিরতির সমর্থনে শ্রমিকরা রাস্তায় নেমে পড়েছেন।
নড়াইল-কালনা-ভাটিয়াপাড়া-ঢাকা মহাসড়ক, নড়াইল যশোর, নড়াইল-খুলনা সড়কসহ জেলার অভ্যন্তরীণ সড়ক রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।
এদিকে পরিবহন ধর্মঘটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেকে না জেনেই গন্তব্যে যাওয়ার জন্য শহরে এসে বাস বন্ধ দেখে হতাশ হয়ে পড়েছেন। আবার জরুরি প্রয়োজনে বিকল্প যানবাহনেও যেতে পারছেন না যাত্রীরা।
ভুক্তভোগীরা জানান, জরুরি কাজে বাগি থেকে বের হলেও অনেকেই গন্তব্যে যেতে পারেননি। রূপগঞ্জ বাসস্যান্ড থেকে বিকল্প যানবাহন ভাড়ায় চালিত মোটরসাইকেল, ইজিবাইক, নছিমনেও চলাচল করতে দিচ্ছে না শ্রমিকরা।
পত্রিকা বিক্রেতা স্বপন কুন্ডু বলেন, পরিবহন ধর্মঘটের কারণে যশোর ও খুলনা থেকে প্রকাশিত কোনও আঞ্চলিক পত্রিকা নড়াইলে পৌঁছায়নি।
বাস শ্রমিক মঞ্জুরুল জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবেন।
বরিশাল: আজ রোববার সকাল ৬টা থেকে সারাদেশের সঙ্গে বরিশালেও আভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল রুটে একযোগে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হলে ৩০ অক্টোবর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছেন তারা।
আজ সকাল থেকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নতুল্লাবাদ থেকে দূরপাল্লা ও আভ্যন্তরীণ রুটের কোনও বাস ছেড়ে যায়নি। অপরদিকে নগরীর রুপাতলীস্থ আভ্যন্তরীণ বাস টার্মিনাল থেকেও দূরপাল্লা ও আভ্যন্তরীণ রুটের কোন বাস ছেড়ে যায়নি।
কুষ্টিয়া: ধর্মঘটের প্রথম দিন সকাল থেকেই কুষ্টিয়ার সকল রুটে ঢাকাগামী দূরপাল্লার যাত্রীবাহীসহ সকল ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। মজমপুর গেটে পরিবহন কাউন্টারগুলোর সামনে যাত্রীদের ভিড় করতে দেখা গেছে। গাড়ি না পেয়ে অনেকেই সিএনজি ও অটোরিকশায় কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যাতায়াত করছে। ঢাকাগামীসহ দূরপাল্লার যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে না পেরে অনেকে বাড়ি ফিরে গেছেন।
এদিকে, সকালে পরিবহন ধর্মঘট সফল করতে মজমপুর গেটে শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা মিছিল করেছে। কুষ্টিয়া জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন জানিয়েছেন, মামলায় শ্রমিকদের জামিন যোগ্য করাসহ ৮ দফা দাবিতে কুষ্টিয়া জেলার সকল রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। দাবি না মানলে এ কেন্দ্রীয় সিদ্ধান্তে এ আন্দোলন অব্যাহত থাকবে।
সাভার: ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। সাভার ও আশুলিয়ায় দেখা দিয়েছে গণপরিবহন সংকট। সড়কের দু’পাশে পরিবহন শ্রমিকরা তাদের বাস রেখে দিয়েছে।
সকাল থেকেই ঢাকা-আরিচা এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সাভার ও আশুলিয়ায় যানবাহন ছিল অনেকটা কম।
সড়কে কোনও দূরপাল্লার বাস দেখা যায়নি। লোকাল পরিবহন সংখ্যাও ছিল অনেকটা কম। পরিবহনের তুলনায় যাত্রী ছিল অনেক বেশী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com