1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মনোনয়নপ্রত্যাশী ৫ নেতা আটক, ইসিকে বিএনপি - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

মনোনয়নপ্রত্যাশী ৫ নেতা আটক, ইসিকে বিএনপি

  • Update Time : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮
  • ১৭৯ Time View

পুলিশি অভিযানে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা আটক হয়েছেন জানিয়ে তাঁদের পরিচয় নির্বাচন কমিশনে (ইসি) পাঠিয়েছে বিএনপি।

এ সংক্রান্ত একটি চিঠি আজ বুধবার বাহকের মাধ্যমে ইসিতে পাঠায় বিএনপি। চিঠিতে সই করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইসিতে পাঠানো বিএনপির চিঠি অনুযায়ী, আটক হওয়া পাঁচ নেতা হলেন—ইব্রাহীম হোসেন (বাগেরহাট-৪), আনিসুজ্জামান খান (গাইবান্ধা-২), আনোয়ারুল হক (নেত্রকোনা-২), শেখ রবিউল আলম (ঢাকা-১০) ও আবু বক্কর (যশোর-৬)।

বিএনপির পক্ষ থেকে আটক নেতা-কর্মীদের অবিলম্বে ছেড়ে দিতে ব্যবস্থা নেওয়ার জন্য ইসির প্রতি আহ্বান জানানো হয়েছে।

আগে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল—৮ নভেম্বর তফসিল ঘোষণার পর একাধিক মামলায় দলটির ৫২৯ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে অনেকেই মনোনয়নপ্রত্যাশী। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে আটক নেতা-কর্মীদের তালিকা সরবরাহ করার অনুরোধ জানান। এরপর বিএনপি আটক নেতা-কর্মীদের একটি তালিকা ইসিতে জমা দেয়। তারই ধারাবাহিকতায় আজ বিএনপির পক্ষ থেকে মনোনয়নপ্রত্যাশী আটক পাঁচ নেতার পরিচয় জানিয়ে ইসিতে চিঠি দেওয়া হলো।

চিঠিতে সিইসিকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের নামের তালিকা ইতিপূর্বে দুইবার ইসিতে পাঠানো হয়েছে। কিন্তু ইসি এখনো এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বরং পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। আটকের পর তাঁদের আদালতে হাজির করা হচ্ছে। কাউকে আবার আটকের পর গুম করে রেখেছে।

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান অবিলম্বে বন্ধের ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন মির্জা ফখরুল। তিনি বলেছেন, বাড়িতে গিয়ে, রাস্তায় চলাচলরত অবস্থায় এবং ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। তফসিল ঘোষণার পর আটক নেতাদের তালিকা ইসিতে দুবার সরবরাহ করা সত্ত্বেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ অবস্থায় ইসি আদৌ সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com