1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পাকিস্তানের দাপুটে জয় - Swadeshnews24.com
শিরোনাম
শুভ জন্মদিন তৌসিফ আহমেদ বরগুনায় এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মনিরুজ্জামানের বিরুদ্ধে আদালতে মামলা কালবৈশাখীর তাণ্ডব মিরসরাইয়ে ৪ দিন ধরে অন্ধকারে ৫০ হাজার গ্রাহক মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন : ননদকে হারিয়ে ভাইস চেয়ারম্যান ভাবি এবার পুলিশের দারস্থ হলেন অপু বিশ্বাস নতুন প্রেমের ইঙ্গিত পরীমনির! সুখবর দিলেন শাকিব খান সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজে অনুরূপ আইচের লেখা গানে রাকা জারা ‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’ ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পাকিস্তানের দাপুটে জয়

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৫৩ Time View

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২১ রানে পাকিস্তানের জয়। এই জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেল ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা।

শনিবার ভারতের বেঙ্গালুরুতে আগে ব্যাট করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। বৃষ্টি আইনে ৪১ ওভারে ৩৪২ রান তাড়ায় ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান করে পাকিস্তান। এরপর দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হয়। তখন পাকিস্তান ২১ রানে এগিয়ে ছিল। বৃষ্টির কারণে আর খেলা না হওয়ায় ২১ রানে জয় পায় পাকিস্তান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩০০ বলে ৪০২ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার আব্দুল্লাহ শফিকের উইকেট হারায় পাকিস্তান। ১.৬ ওভারে দলীয় ৬ রানে ফেরেন আব্দুল্লাহ।

এরপর অধিনায়ক বাবর আজমকে সঙ্গে নিয়ে রীতিমতো তাণ্ডব চালিয়ে যান ওপেনার ফখর জামান। তিনি মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করেন। এই জুটিতে তারা ১৪১ বলে ১৯৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন।

২১.৩ ওভারে ১ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির আগে জয় পেতে হলে পাকিস্তানকে ১৫০ রান করতে হতো। ১০ রানে এগিয়ে থাকায় বৃষ্টির কারণে খেলা শুরু না হলে পাকিস্তানই জয় পেত।

কিন্তু দীর্ঘ সময় খেলা বন্ধ থাকার পর ফের খেলা শুরু হয়। খেলা শুরু হলে পাকিস্তানের নতুন টার্গেট দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২ রান। তার মানে ওভার কমে ৯টি রান কমে ৬০।

২৫.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ২০০ রান। এরপর দ্বিতীয় দফায় শুরু হয় বৃষ্টি। তার মানে প্রথম দফা বৃষ্টির পর ৪ ওভারে পাকিস্তান করে ৪০ রান।

দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হওয়ায় আর খেলা শুরু করা যায়। পাকিস্তান ২১ রানে এগিয়ে থাকায় তাদের জয়ী ঘোষণা করেন ম্যাচ রেফারি।

বিশ্বকাপের ১৩তম আসরের ৩৫তম ম্যাচটি পাকিস্তান-নিউজিল্যান্ড দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল। সেমিফাইনালে যেতে হলে দুই দলের জন্যই জয়ের প্রয়োজন ছিল।

নিউজিল্যান্ডের চেয়ে বেশি বিপদে রয়েছে পাকিস্তান। আজকের ম্যাচে জিতে ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে সেমির পথে কিছুটা এগিয়েছে পাকিস্তান। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ পজিশনে রয়েছে নিউজিল্যান্ড। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আফগানদের ষষ্ঠ পজিশনে নামিয়ে পাঁচে উঠে গেল পাকিস্তান।

শনিবার ভারতের বেঙ্গালুরুর এমএ চেন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে রাচিন রবিন্দ্র (১০৮), কেন উইলিয়ামসন (৯৫) ও গ্লেন ফিলিপসের (৪১) ব্যাটিং নৈপুণ্যে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে মোহাম্মদ ওয়াসিম নেন ৩ উইকেট।

বিশ্বকাপের চলতি আসরে বাবর আজমের নেতৃত্বাধী পাকিস্তান ক্রিকেট দল শ্রীলংকার বিপক্ষে ৩৪৫ রানের বিশাল টার্গেট তাড়া করে জয়ের বিশ্ব রেকর্ড গড়ে। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হলে সেই রেকর্ড ভাঙতে হবে। বাবর আজমদের করতে হবে ৪০২ রান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com