1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
'বাংলাদেশের অর্থনীতি বড় ধরনের ধান্ধাবাজদের ক্ষেত্র' - Swadeshnews24.com
শিরোনাম
মেজবা শরীফের নতুন দুটি গান প্রকাশ গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, দলের পারফরম্যান্স নিয়ে যা বললেন মেসি পাঠ্যসূচিতে সমুদ্রবিজ্ঞান অন্তর্ভুক্তির সুপারিশ স্বামীর বিরুদ্ধে মামলা করার কারণ জানালেন সারিকা বিশ্বকাপের শেষ ষোলোয় উঠল ৪ দল, যার সঙ্গে যে দল খেলবে উত্তরপ্রদেশে আগুন লেগে একই পরিবারের ৬ জন নিহত তিন শ্রেণির মানুষকে করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ নতুন সিনেমায় চিত্রনায়িকা রাজ রীপা ‘নির্যাতনের’ জবাব আন্দোলনে দেব: ফখরুল এসএসসির ফল প্রকাশ নতুন মার্সিডিজ বেঞ্জ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম বুবলীকে ইঙ্গিত করে যা বললেন অপু বিশ্বাস ব্রাজিল সমর্থকদের সুখবর দিল রোবট ‘মেসির সঙ্গে লাগতে এসো না’ জাপানকে হারিয়ে খেলা জমিয়ে দিল কোস্টারিকা

‘বাংলাদেশের অর্থনীতি বড় ধরনের ধান্ধাবাজদের ক্ষেত্র’

  • Update Time : মঙ্গলবার, ৬ মে, ২০১৪
  • ২৫৪ Time View

kholikujjanan_4084বাংলাদেশের অর্থনীতি বড় ধরনের ধান্ধাবাজদের ক্ষেত্র বলে মন্তব্য করেছেন গভার্নেন্স অ্যাডভোকেসি ফোরাম’র চেয়ারপারসন ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সভাপতি ড. কাজী খলীকুজ্জমান।

তিনি বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি বড় ধরনের ধান্ধাবাজদের ক্ষেত্র। চক্রটি বেশ শক্তিশালী। তাদের কবল থেকে অর্থনীতিকে বের করে আনতে সংশ্লিষ্টদের পদক্ষেপ নিতে হবে।’

আজ মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত দি ডেইলি স্টার ভবনে ‘বাজেট বিকেন্দ্রীকরণ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জন্য যুক্তিসঙ্গত বরাদ্দ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। সভাটির আয়োজন করে গভার্নেন্স অ্যাডভোকেসি ফোরাম।

বাজেট ঘোষণায় সব সময় স্বার্থান্বেষী মহল প্রভাব বিস্তার করে উল্লেখ করে লীকুজ্জমান বলেন, ‘শুধু কত টাকা খরচ হয়েছে তার ওপর ভিত্তি করে বরাদ্দ না দিয়ে, কতটুকু বাস্তবায়ন হয়েছে তার ওপর ভিত্তি করে বরাদ্দ দিতে হবে। এ জন্য বাজেট বাস্তবায়নের তদারকি করতে হবে। এটি কে করবে তার ব্যবস্থা করতে হবে।

বাজেট বাস্তবায়নের বিভিন্ন তথ্য তুলে ধরে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

খলীকুজ্জমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ প্রধান অতিথির বক্তব্যে রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহাবুব আরা বেগম গিনি, স্থানীয় সরকার বিশেষজ্ঞ অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, মানুষের জন্য ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক শাহীন আনাম।

এতে আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ফাউন্ডেশন অব বাংলাদেশ’র (উজফ্যাব) আহ্বায়ক আতাউর রহমান আতা, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম’র (বিইউপিএফ) সভাপতি মাহবুবুর রহমান টুলু, অঙ্গীকার সমাজ বিকাশ কেন্দ্রের প্রধান পরিচালক মুহম্মদ হিলালউদ্দিন, গ্যাড অ্যালায়েন্স সম্পাদক রঞ্জন কর্মকার, সুপ্র’র পরিচালক এলিসন সুব্রত বাড়ৈ, গভার্নেন্স কোয়ালিশন’র ফ্যাসিলিটেটর মো. নজরুল ইসলাম প্রমুখ।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ। সভা সঞ্চালনা করেন গভার্নেন্স অ্যাডভোকেসি ফোরাম’র সমন্বয়কারী মহসিন আলী।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com