1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বিদেশী পতাকা টানানোয় জরিমানা - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

বিদেশী পতাকা টানানোয় জরিমানা

  • Update Time : বুধবার, ১১ জুন, ২০১৪
  • ৩৩০ Time View

Football-Flag-World-Cup-311x186ভোলার দৌলতখান উপজেলায় বিভিন্ন ভবন ও রাস্তার মোড়ে মোড়ে টানানো বিদেশি পতাকা সরিয়ে ফেলা হয়েছে। দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুস্তাফিজুর রহমানের নির্দেশে এসব ভবন থেকে বিদেশি পতাকা সরিয়ে ফেলা হয় বলে জানা গেছে।

মঙ্গলবার বিদেশি পতাকা টানানোর অভিযোগে বাংলাবাজারসহ জেলার বিভিন্ন এলাকায় তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে ভোলা জেলার সব উপজেলাতেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিদেশি পতাকা অপসারনের ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

স্থানীয় সূত্র জানায়, দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাবাজারসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এ সময় আদালত বিদেশি পতাকা টাঙানোর অভিযোগে দিদারুল্ল্যাহ গ্রামের সালাউদ্দিনকে ৫০০ টাকা, একই গ্রামের সহিদকে ৫০০ টাকা ও উত্তর জয়নগর গ্রামের মো. রিয়াজকে ৫০০ টাকা জরিমানা করেন। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে উপজেলার সকল ভবন থেকে বিদেশি পতাকা সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়।

এর পর দৌলতখান উপজেলার বিভিন্ন ভবন থেকে সরিয়ে ফেলা হয়েছে ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা।

দৌলতখানের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুস্তাফিজুর রহমান জানান, বাংলাদেশের জাতীয় পতাকা বিধিমালায় ১৯৭২ সালের ৯ (৪) ধারায় উল্লেখ রয়েছে, দেশের অভ্যন্তরে শুধুমাত্র দূতাবাস ছাড়া অন্য কোনো ভবন অথবা যানবাহনে বিদেশি পতাকা টাঙানো রাষ্ট্রদ্রোহীতার সামিল। তাই উপজেলার সকল ভবন থেকে বিদেশি পতাকা সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মো. সেলিম রেজা জানান, দৌলতখানের ইউএনও একটি ভালো কাজ করেছেন। দেশের অভ্যন্তরে বিদেশি পতাকা উড়ানো রাষ্ট্রদ্রোহীতার সামিল। এটা যারা করছে তারা জাতীয় পতাকার অবমাননা করছেন। তবে, শুধু আইন করে কিংবা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করে এটা করা বন্ধ করা যাবে না। এর জন্য মানুষের মূল্যবোধের প্রয়োজন। ভোলা জেলার সব উপজেলাতেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন ভবন থেকে বিদেশি পতাকা অপসারনের ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান জেলা প্রশাসক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com