1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নিজেও কল্পনা করেননি মেসি - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

নিজেও কল্পনা করেননি মেসি

  • Update Time : সোমবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ২৪২ Time View

43664_211৪০০ গোলের মাইলফলক স্পর্শ করবে কথা আর্জেন্টাইন ফুটবল বিস্ময় লিওনেল মেসি তবে এমন বিরল কৃতিত্বের কথা নিজেও ভাবেননি। শনিবার স্প্যানিশ লা-লিগায় গ্রানাডাকে ৬-০ গোলে উড়িয়ে দেয়া ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন দুই তারকা মেসি ও নেইমার। আগের ম্যাচে মালাগার বিপক্ষে অন টার্গেটে একটি শট নিতেও ব্যর্থ হয়েছিলেন তারা। কিন্তু এদিন দু’জন মিলে করেন ৫ গোল। নেইমার করেছেন লা-লিগায় প্রথম হ্যাটট্রিক। আর মেসি করেছেন জোড়া গোল। মালাগা ছাড়া এই মওসুমে লা-লিগার অন্য সব ম্যাচে এই জুটি দুর্দান্ত। এই মওসুমে নেইমার ৬ ম্যাচে ৬, আর মেসি করেছেন ৫ গোল। ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার ম্যাচের ২৬, ৪৫ ও ৬৬ মিনিটে তিনটি গোল করেন। আর মেসি করেন ৬২ ও ৮২ মিনিটে দু’টি গোল। মাঝে ৪৩ মিনিটে একটি গোল করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিতিচ। এদিন জোড়া গোলের মাধ্যমে দেশ ও ক্লাবের হয়ে মেসির গোল সংখ্যা হয়েছে ৪০১ গোল। মোট ৫২৫ ম্যাচে দেশের হয়ে ৪২ ও বার্সেলোনার হয়ে ৩৫৯ গোল করে তিনি এই কৃতিত্ব গড়েন।
তবে এমন অর্জনের পরও বিনয়ী টানা চারবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী এই তারকা। নিজের ফেইসবুক পেজে সমর্থকদের উদ্দেশে তিনি লেখেন, ‘ক্যারিয়ারে এমন একটি মাইলফলকে পৌঁছতে পারবো তা জীবনেও কল্পনা করিনি। ৪০০ গোল করার পর যারা আমাকে অভিনন্দন জানিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি আরও বড় লক্ষ্যে পৌঁছতে কঠোর পরিশ্রম করে যাবো।’ এর আগে গত জানুয়ারিতে পর্তুগিজ তারকা রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো ক্যারিয়ারে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করেন।
মেসিই একমাত্র খেলোয়াড় যাকে এই মওসুমে সাতটি ম্যাচেই শুরু থেকে খেলিয়েছেন দলের কোচ লুইস এনরিকে। মেসির এই অর্জনে অভিভূত তিনিও। এনরিকে বার্সেলোনার হয়ে ১৯৯৬ থেকে ২০০৪ সাল পর্যন্ত তিন শতাধিক ম্যাচ খেলেছেন। মেসি সম্পর্কে তিনি বলেন, ‘আমরা যারা ফুটবল খেলেছি তাদের সব গোল একত্রিত করলে হয়তো ৪০০ গোল হতে পারে।’ মেসির পায়ে জাদু আছে উল্লেখ করে এনরিকে বলেন, ‘ওর পায়ে ফুটবল জাদু আছে। ফুটবল খেলাটাকে সে দারুণ উপভোগ করে।’ এ মওসুমে মেসিকে সবক’টি ম্যাচ খেলানোর ব্যাপারে এনরিকে বলেন, ‘আমি ম্যাচের শুরু থেকে শেষ মিনিট পর্যন্ত মেসিকে মাঠে দেখতে ভালবাসি। দলের সব খেলোয়াড়কে উদ্বুদ্ধ করতে তার কোন বিকল্প নেই।’
এই জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়াকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে বার্সেলোনা। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। আর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় দল অ্যাটলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার পয়েন্ট ১৪ ও ১৩।
দিনের অন্য মাচে সেভিয়ার জালে গোল উৎসব করেছে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে তারা সফরকারীদের হারিয়েছে ৪-০ গোলে। ম্যাচের ১৯ মিনিটে কোকে ও ৪২ মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন সাউল। আর ৮৩ মিনিটে রাউল গার্সিয়া গোল ব্যবধান ৩-০ করার পর ৮৯ মিনিটে অ্যাটলেটিকোর বড় জয় নিশ্চিত করেন জিমেনেজ।
শনিবারের খেলার ফল
বার্সেলোনা ৬-০ গ্রানাডা
অ্যাটলেটিকো ৪-০ সেভিয়া
বিলবাও ০-০ এইবার
লেভান্তে ০-২ ভায়েকানো

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com