1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
তিন কিলোমিটার রাস্তার জন্য দূর্ভোগ পোহা”েছ ১০ গ্রামের লোকজন - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

তিন কিলোমিটার রাস্তার জন্য দূর্ভোগ পোহা”েছ ১০ গ্রামের লোকজন

  • Update Time : সোমবার, ২৯ ডিসেম্বর, ২০১৪
  • ১৯৯ Time View

কটিয়াদী, কিশোরগঞ্জ থেকে সুবল চন্দ্র দাস ঃ পাকুন্দিয়া উপজেলার চরটেকি বালিকা উ”চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সানজিদা আহমেদ মীম নিজ বাড়ি চরকাওনা থেকে সাইকেলে করে বিদ্যালয়ে যাওয়া-আসা করে। সহজ যাতায়াতের জন্য তাকে জাঙ্গালিয়া ইউনিয়নের সলিম উদ্দিন সড়ক দিয়ে বিদ্যালয়ে পৌঁছতে হয়। কিš‘ গদার বাড়ি থেকে সলিম উদ্দিন মেম্বারের বাড়ি পর্যন্ত মাত্র তিন কিলোমিটার সড়ক দীর্ঘদিন সংস্কারের অভাবে নষ্ট হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তাই সাইকেল ছেড়ে পায়ে হেঁটে তাকে প্রতিদিন স্কুলে যেতে হ”েছ। চলাচলের উপযোগী সড়ক না থাকায় প্রতিদিন ১০টি গ্রামের কয়েকশ’ মানুষকে চরম দুর্ভোগের মধ্যে সলিম মেম্বার সড়ক দিয়ে চলাফেরা করতে হ”েছ। অনেকেই দুর্ভোগ এড়াতে এ সড়ক ছেড়ে চরটেকি গ্রামে যেতে তারাকান্দি-মের“কান্দি সড়ক দিয়ে আরও সাড়ে তিন কিলোমিটার বাড়তি পথ পাড়ি দি”েছন। পাকুন্দিয়া উপজেলার ওপর দিয়ে বহমান নরসুন্দা নদী উপজেলাকে পূর্ব ও পশ্চিম অংশে বিভক্ত করে উত্তর দিকে চলে গেছে। পূর্বদিকে জাঙ্গালিয়া, হরষি, অমরপুর, তারাকান্দি, কাজিহাটি, ছয়ছির গ্রাম। পশ্চিমে রয়েছে চরটেকি, চরকাওনা, চর তেরাটিকা, মুনিরাকান্দা, মাইষাকান্দা গ্রাম। পূর্ব ও পশ্চিম দিকের গ্রামগুলোর সঙ্গে সহজ যোগাযোগের সড়কটি হ”েছ সলিম উদ্দিন সড়ক। সলিম সড়কের ঠিক মাঝ দিয়ে নরসুন্দা নদী প্রবাহমান। বর্ষা মৌসুমে নদীতে স্রোত বেশি থাকে। এ সময় সলিম সড়কের অধিকাংশ এলাকা তলিয়ে গিয়ে চলাচল প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়। ফলে চার শতাধিক শিার্থীসহ গ্রামবাসীর চলাচলের জন্য ¯’ায়ী পাকা সড়ক নির্মাণ করা হলে ১০টি গ্রামের লোক সহজেই এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে পারবে। এলাকাবাসী জানায়, পশ্চিম দিকের চরটেকি গ্রামে রয়েছে উপজেলার নামকরা বিদ্যালয়গুলো। চরটেকি বালিকা উ”চ বিদ্যালয়, নরসুন্দা বিদ্যানিকেতন, চরকাওনা দাখিল মাদ্রাসা, জাঙ্গালিয়া জনকল্যাণ উ”চ বিদ্যালয়সহ তিনটি প্রাথমিক বিদ্যালয়। পূর্বে আছে জাঙ্গালিয়া কলেজ ও পাকুন্দিয়া ডিগ্রী কলেজ। ফলে মাধ্যমিক শ্রেণীর শর্িার্থীদের যেতে হয় চরটেকি গ্রামে। অন্যদিকে উ”চ মাধ্যমিক শ্রেণীর শিার্থীদের যেতে হয় পাকুন্দিয়া সদরে। ফলে ১০টি গ্রামের শিার্থীদের সহজ যাতায়াতের এ সেতুটি গুর“ত্বপূর্ণ হয়ে উঠেছে। চরটেকি বালিকা উ”চ বিদ্যালয় ও কলেজের অধ্য মো. আমিনুল হক জানান, সলিম সড়কের অব¯’া ভালো না থাকায় উপজেলার পূর্বদিকের শিার্থীদের বিদ্যালয়ে আসতে চরম দুর্ভোগ পোহাতে হ”েছ। অনেকেই পথে সাড়ে তিন কিলোমিটার বেশি পথ পাড়ি দিতে হ”েছ। একাধিক শিার্থী জানান, প্রতিদিন তাদের সাইকেলে করে বিদ্যালয়ে আসতে হয়। সড়কটি অপ্রশস্ত ও কাঁচা থাকায় সাইকেল নিয়ে বিপাকে পড়তে হয়। জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুস সাত্তার বলেন, প্রতি বছর পকেটের পয়সা খরচ করে সড়কটি মেরামত করি। ¯’ায়ী সড়ক নির্মাণ কাজে কোটি টাকার প্রয়োজন। ¯’ানীয় সরকার প্রকৌশল বিভাগ সেতুটি ও সড়ক নির্মাণে এগিয়ে এলে সহজে তা বাস্তবায়ন সম্ভব। কিশোরগঞ্জের এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মওলা বলেন, খবর নিয়ে এ ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com