1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বনানী কবরস্থানে পৌঁছেছে আরাফাত রহমান কোকোর মরদেহ। - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বনানী কবরস্থানে পৌঁছেছে আরাফাত রহমান কোকোর মরদেহ।

  • Update Time : মঙ্গলবার, ২৭ জানুয়ারী, ২০১৫
  • ১৯৮ Time View

10947677_1523419824614191_367223309_nমঙ্গলবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি কবরস্থানের ফটকে পৌঁছায়।
এ কবরস্থানেরই বি ব্লকের ১৮ নম্বর সারিতে অবস্থিত ১,৮৩৮/১৪৭ নং কবরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র কোকোকে দাফন করা হবে।
এর আগে, বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মী, সমর্থক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ আসর কোকোর নামাজে জানাজা সম্পন্ন হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দিন আহমেদ। বিকেল ৫টা ১৫ মিনিটে জানাজা সম্পন্ন হওয়ার পর তার মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স বনানী কবরস্থানের উদ্দেশে রওয়ানা দেয়।
অনুষ্ঠিত জানাজায় মসজিদের দক্ষিণ গেট অংশে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার প্রেসিডেন্ট একিউএম বদরুদ্দোজা চৌধুরী, তার দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, হাফিজউদ্দিন আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান, ব্যারিস্টার শাহজাহান ওমর, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালাহউদ্দিন আহমেদ প্রমুখ।
মসজিদের দক্ষিণ গেট থেকে পশ্চিম দিকে জিরো পয়েন্ট, পূর্ব দিকে স্টেডিয়াম মার্কেট ও এলাকা এবং দক্ষিণ-দক্ষিণ দিকে গুলিস্তান সিনেমা হল পর্যন্ত জানাজার লম্বা সারি লক্ষ্য করা যায়।
অপরদিকে উত্তর গেটে জানাজায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাসিরউদ্দিন, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ২০ দলীয় জোটের নেতা ও কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক প্রমুখ।
উত্তর গেট থেকে পশ্চিম দিকে পুরানা পল্টন মোড় ও তৎসংলগ্ন এলাকা এবং পূর্ব দিকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত নেতাকর্মী ও জানাজায় অংশগ্রহণকারীদের লম্বা সারি দেখা যায়।
জানাজা সম্পন্ন হওয়ার পর নেতাকর্মীদের এক পলক দেখার সুযোগ দিতে কোকোর মরদেহ বায়তুল মোকাররমের দক্ষিণ প্রান্তে রাখার কথা থাকলেও প্রচণ্ড ভিড়ের কারণে সে সিদ্ধান্ত বাতিল করা হয়। তাছাড়া, জানাজা সম্পন্ন হওয়ার পর মরদেহ বের করতে বেশ বেগ পেতে হয়।
গত শনিবার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মালয়েশিয়ায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়।
মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কোকোর মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে।
পরিবারের পক্ষ থেকে কোকোর মরদেহ বুঝে নেন তার চাচাতো ভাই মাহবুব আল আমিন ডিউ। এ সময় তার সঙ্গে ছিলেন খালেদা জিয়া মনোনীত বিএনপির পাঁচ নেতা।
এরা হলেন- স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।
বেলা সোয়া ১২টার দিকে তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স বিমানবন্দর থেকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ের উদ্দেশে রওয়ানা হয়।
দুপুর দেড়টার দিকে কোকোর মরদেহবাহী অ্যাম্বুলেন্স শাহজালাল বিমানবন্দর থেকে গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে পৌঁছায়। এরপর খালেদার কার্যালয়ের নিচতলার কনফারেন্স রুমে মরদেহ রাখা হয়। এ সময় মা খালেদা জিয়ার উপস্থিতিতে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।
বেলা পৌনে ৩টার দিকে কোকোর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি তার ম‍া খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বায়তুল মোকাররমের উদ্দেশে ছেড়ে যায়।
খালেদা জিয়া দরোজায় দাঁড়িয়ে ছেলের কফিন অ্যাম্বুলেন্সে তোলা দেখেন। এসময় তার চোখ দিয়ে অঝোরধারায় অশ্রু ঝরতে দেখা যায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com