1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ছাগলরে কলপ লাগয়িে কালো করে বক্রিী হচ্ছে কোরবানরি হাটে - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

ছাগলরে কলপ লাগয়িে কালো করে বক্রিী হচ্ছে কোরবানরি হাটে

  • Update Time : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫
  • ২৫২ Time View

ছাগল রং করাহচ্ছেআনোয়ার হোসনে রানা,ধামরাই প্রতনিধিঃি
ধামরাই,আশুলয়িা ও সাভাররে বভিন্নি পশুর হাট বাজারগুলোতে কালো ছাগলরে ছড়াছরি কারণ কালো ছাগলরে প্রতি ক্রতোদরে কদর বশে।ি আর তাই ছাগল ব্যাবসায়ীরাও এতে আশ্রয় নয়িছেে প্রতারণার । সাদা রংঙরে ছাগলরে গায়ে কলপ আর লালচে রংঙরে ছাগলরে গায়ে মহেদেী লাগয়িে সুন্দর আর ঔষধ খাইয়ে মোটা বানয়িে তোলা হচ্ছে কোরবানরি হাট।ে সাধারণত আমাদরে সমাজে মানুষ নজিকেে তরুন ও আর্কষণীয় করতে বা বয়স কমাতে সাদা চুলে কলপ মখেে কালো করে থাক।ে তাই বলে নরিীহ পশু ছাগলরে বয়স কমানো বা আর্কষণীয় করার কজন্য কলপ ও মহেদেী ? অবাক হলওে সত্যি , সাদা ছাগলকে কলপ মাখয়িে কালো ও পরে তলে লাগয়িে আর্কষণীয় করে তোলা হচ্ছে কারণ মাত্র কদনি পর কোরবানরি ঈদ তাই র্ধমপ্রাণ মুসলমান যে যার সাধ্যমতো সুন্দর ও আর্কষণীয় পশুটাই ক্রয় কর।ে আর তাইতো অসাধু ব্যবসায়ীরা ছাগল ক্রয় করে তার সাদা গায়ে কলপ লাগয়িে কালো আর লাল ছাগলকে আরো সুন্দর করতে তার গায়ে লাগানো হচ্ছে মহেদেীর রং। এমনই অহরহ ঘটনা ঘটছে ধামরাই,আশুলয়িা ও সাভার।ে উপজলোর বভিন্নি হাট বাজার ঘুরে ছাগল ব্যবসায়ীদরে কথা বললে জানায় কছিু অসাধু ব্যবসায়ী এমনটা করছ।ে তাইতো অনকেে ব্যাস্ত সময় পারকরছে সাদা ছাগকে কলপ মাখয়িে কালো আর লাল ছাগলকে মহেদেী মাখয়িে সুন্দর করত।ে খবর পয়েে গয়িছেলিাম কালামপুররে ছাগল ব্যবসায়ী লয়িাকত আলীর বাসায় এ যনে এক ছাগলরে বউিটি র্পালার।এখানে পাইকার ছাগল নয়িে আসনে আর লয়িাকত তাদরে রং বদলে সুন্দর করে দোন তাতে প্রতি ছাগল ২০০টাকা পান। আর মোটাতাজা করনরে কাজ টা স্থানীয় পশু চকিৎিসক (হাতুরে ডাক্তার) রমজান আলী করনে। কনে এমন টা করছনে কারণ হসিবেে তনিি বলে বাজারে সাদা ছাগলরে চয়েে কালো ছাগলরে চাহদিা ও দাম বশেী তাই এ ধরণরে প্রতারণা করছ।ে তাই অধকি বক্রিী ও মুনাফা লাভরে আশায় মানুষরে চুলে দওেয়া ফাইভ স্টার, মারলনি, হয়োর কোড, গোড রজে, স্পরিটিসহ নানা রঙরে কলপ দয়িে কালো করছে সাদা ছাগলক।ে আর ছাগল কনিে প্রতারতি হচ্ছে সাধারণ মানুষ। এর প্রতকিার করার কি কউে নইে? ভুক্তভুগি ক্রতো মোবারক জানায় ধামরাইয়রে শরফিবাগ পশুর হাট থকেে গত বছর ১২ হাজার টাকায় একটি ছাগল কনিে বাড়তিে এনে গোসল করাতে গলেে দখেনে ছাগলরে শরীর থকেে রং উঠছ।ে বষিয়টি সুষ্ঠ মনটিরংি করে প্রতি হাটে পশুচকিৎিসা কন্দ্রে খোলা দরকার বলে অভজ্ঞিমহল অভমিত ব্যক্ত করনে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com