1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সাংবাদিক মিজানুর রহমান খানের জীবননাশের হুমকির নিন্দা - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

সাংবাদিক মিজানুর রহমান খানের জীবননাশের হুমকির নিন্দা

  • Update Time : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০১৫
  • ২৩৬ Time View

অজ্ঞাতনামা ব্যক্তি বা গোষ্ঠী কর্তৃক দৈনিক প্রথম আলোর সাংবাদিক-কলামনিস্ট ও টেলিভিশন টকশো’র জনপ্রিয় আলোচক মিজানুর রহমান খানকে প্রাণনাশের হুমকি প্রদান এবং তাঁকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নিউ ইয়র্কের বাংলাদেশী সাংবাদিক, লেখক ও বুদ্ধিজীবীরা। এক বিবৃতিতে তারা এই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী তথা রাষ্ট্র-প্রশাসনের নির্লিপ্ততার নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, বাংলাদেশের সাংবাদিক তথা গণমাধ্যমের প্রতি দীর্ঘদিন ধরে রাষ্ট্রযন্ত্র, রাজনৈতিক দলসমূহ এবং মৌলবাদী জঙ্গিগোষ্ঠীর অব্যাহত অসহিষ্ণুতা ও ক্রমাগত আক্রমণাত্মক আচরণের ধারাবাহিকতায় এ পর্যায়ে মিজানুর রহমান খানের জীবনের ওপর হুমকি সৃষ্টি করা হয়েছে। ইতিপূর্বে আরও অনেক সাংবাদিকের ওপর নানা ধরনের নিপীড়ন ও নিবর্তনমূলক ঘটনা সংঘটিত হয়। অসহিষ্ণু মহলের রোষানলে পড়ে অনেককে জীবিকা হারিয়ে দেশান্তরী হতে হয়েছে, কেউ কেউ শিকার হয়েছেন সশস্ত্র আক্রমণের। সবমিলিয়ে দেশে নির্বিঘ্ন সাংবাদিকতা এবং মুক্তভাবে মত প্রকাশের পরিবেশ দারুণভাবে বিঘ্নিত। এ পরিস্থিতিতে রাষ্ট্রের ভূমিকাও অত্যন্ত হতাশাব্যঞ্জক। মিজানুর রহমান খানকে হুমকি প্রদান এবং তাঁকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টার ঘটনা জানার পর পুলিশের তরফ থেকে তাঁকে ব্যক্তিগত সতর্কতা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে, কিন্তু তাঁর নিরাপত্তার কোন নিশ্চয়তা দিতে রাজি হয়নি আইনশৃঙ্খলা বাহিনী। প্রবাসী সাংবাদিক ও বুদ্ধিজীবীরা আইনশৃঙ্খলা বাহিনীর এই মনোভাবে তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন। বিবৃতিতে তারা অবাধ সাংবাদিকতা ও মুক্তচিন্তার বিকাশের পথে ক্রমবর্ধমান অসহিষ্ণুতা ও সন্ত্রাসের বিরুদ্ধে নাগরিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তারা এসব ঘটনায় দায়ী সন্ত্রাসী ও জঙ্গিদের গ্রেপ্তার এবং দ্রুত বিচারের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন সিনিয়র সাংবাদিক মঈনুদ্দিন নাসের, সাপ্তাহিক বাঙালির সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক শিহাবউদ্দিন কিসলু, আকবর হায়দার কিরণ, মনির হায়দার, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক ঠিকানার সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক প্রবাসের সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক ঠিকানার নির্বাহী সম্পাদক জাভেদ খসরু, এটিএন বাংলার যুক্তরাষ্ট্র প্রতিনিধি দর্পণ কবির, এনটিভি ইউএসএ’র বার্তা সম্পাদক আবিদুর রহিম, যমুনা টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি হাসানুজ্জামান সাকি, একুশে টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি ইমরান আনসারী, উইকলি স্ট্রিম লাইনের সম্পাদক ও মানবজমিন-এর বিশেষ প্রতিনিধি কাউসার মুমিন, সাপ্তাহিক বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিব রহমান, সিনিয়র ফটোসাংবাদিক নিহার সিদ্দিকী, ইউএনএ’র সম্পাদক সালাহউদ্দিন আহমদ, ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, সাংবাদিক তৌহিদুল ইসলাম, টিবিএন২৪ টিভি’র সিনিয়র রিপোর্টার পিনাকী তালুকদার, সাংবাদিক শিবলী চৌধুরী কায়েস, আবুল কাশেম, আবদুর রহিম, মশিউর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com