1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭
  • ৩১৬ Time View

yugtyমৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে ‘উই ফর বাংলাদেশ’ আয়োজনে মৌলভীবাজার মানববন্ধন কর্মসূচী পালণ ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে আজ ১১ জুলাই মঙ্গলবার। এস এ এস রুহিনের সঞ্চালনায় ও শাহ ফাহিমের সভাপতিত্বে প্রেসক্লাবের সম্মুখস্থ রাজপথে প্রায় ২ ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে ‘উই ফর বাংলাদেশ’ এর সদস্যবৃন্দ, তরুণ-তরুণী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, মানবাধিকার কর্মী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, চিকিৎসক, আইনজীবী, সমাজকর্মীসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ৫ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মৌলভীবাজার একটি অগ্রসরমান ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ এলাকা। সরকারের বিপুল পরিমাণ রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এই জেলার চা, আগর, খনিজ সম্পদ, পর্যটন শিল্প  ও প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স। অথচ শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে পিছিয়ে আছে এই মৌলভীবাজার জেলা। এ জেলার অনেক শিক্ষার্থী মেডিকেলে পড়তে বিদেশ পাড়ি জমায়। উচ্চ মাধ্যমিক পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে বিড়ম্বনায় পতিত হতে হয় প্রতিবছর প্রায় ১৫ হাজার শিক্ষার্থীকে। জেলার বাইরে যেতে না পারায় অনেককেই বঞ্চিত হতে হয় উচ্চশিক্ষা থেকে। এর ফলে ঝরে পড়া শিক্ষার্থীর হার বেড়ে যাচ্ছে। অন্যদিকে, ৭টি উপজেলার প্রায় ২৫ লাখ মানুষের জন্য নেই কোনো মেডিকেল কলেজ। এ কারণে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিতে আসা অধিকাংশ রোগীকে সিলেটে পাঠিয়ে দেয়া হয়। পথিমধ্যে মারা যান অনেক মুমুর্ষ রোগী। এসব কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন জেলার রোগী সাধারণ।

শান্ত প্রকৃতির জেলা মৌলভীবাজারে লেখাপড়ার জন্য রয়েছে উপযুক্ত পরিবেশ। তাই, সার্বিক বিবেচনায় সরকারের শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নয়ন অগ্রযাত্রায় মৌলভীবাজারে দ্রুত একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানান বক্তারা। মনববন্ধনে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  আজিজুর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, জেলা পরিষদের প্যানেল মেয়র হাসান আহমদ জাবেদ, সাংবাদিক হাসানাত কামাল, হোসাইন আহমদ, এমদাদুল হক, ডাঃ এ কে জিল্লুল হক, সামাজিক সংগঠক কয়ছর আহমদ, মুজাহিদ উদ্দিন, মুহিবুর রহমান, ইমন আহমদ, ফজলুর রহমান, রেহনুবা রুবাইয়াৎ, ইহাম মুজাহিদ, মাকসুদ নেওয়াজ, মিরাজ চৌধুরী, শিক্ষক পারভেজ আহমদ, উই ফর বাংলাদেশ এর মো. আজমীর আলী মিতু, ইশরাত জাহান চৌধুরী, মোফাজ্জ্ল হোসেন অনিক, রাকিবুল ইসলাম রাহি, রিয়াদ কোরেশী, পুলক রায়, রুমানা আক্তার চৌধুরী প্রমুখ।

এর আগে মৌলভীবাজার সরকারী কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘উই ফর বাংলাদেশ’ এর আয়োজনে অনুষ্ঠিত পৃথক মানববন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে কলেজ অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম, উপাধ্যক্ষ ড. ফজলুল আলী বাপ্পী প্রমুখ বক্তব্য রাখেন। সবশেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com