1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বৃহত্তর জাতীয় ঐক্যে ২০ দলের প্রতিনিধিত্ব করবে বিএনপি - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

বৃহত্তর জাতীয় ঐক্যে ২০ দলের প্রতিনিধিত্ব করবে বিএনপি

  • Update Time : শুক্রবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৩১ Time View

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় এখন থেকে ২০ দলের প্রতিনিধিত্ব করবে প্রধান শরিক দল বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত জোটের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার সাফল্য কামনা করেছে জোটের শরিক দল জামায়াতে ইসলামী। জাতীয় ঐক্য প্রক্রিয়ার পাশাপাশি জোটের অভ্যন্তরেও পূর্ণ সংহতি বজায় রাখার কথাও বলেছেন নেতারা। বৈঠক সূত্র জানায়, জোটের বৈঠকে শরিক দল জামায়াতের কেন্দ্রীয় নেতা এটিএম আবদুল হালিম বলেছেনÑ জামায়াত জাতীয় ঐক্য প্রক্রিয়াকে সমর্থন করে। ঐক্য প্রক্রিয়ার সাফল্য কামনা করে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার তরফে জামায়াত নেতাদের বিরুদ্ধে বক্তব্য এলেও তারা এগুলোর প্রতিবাদ করবে না। জবাব দেবে না।তারা চায়, জাতীয় ঐক্য প্রক্রিয়া সফল হোক। সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক দুইটি প্রস্তাব দেন। তার প্রথম প্রস্তাব হচ্ছে, জাতীয় ঐক্যে ২০ দলীয় জোটের প্রতিনিধিত্ব করবে বিএনপি।

দ্বিতীয় প্রস্তাব হচ্ছে, জোটের জ্যেষ্ঠতম নেতা কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রমকে পর্যাপ্ত সম্মান দিয়ে তার সঙ্গে দূরত্ব কমানো প্রয়োজন। বৈঠকে ইবরাহিম আরো বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার প্রথম নাগরিক সমাবেশে ২০ দলীয় জোটের কোনো দলকে দাওয়াত দেয়া হয়েছে, কোনো দলকে দাওয়াত দেয়া হয়নি। ফলে কার দাওয়াতে এবং কেন নাগরিক সমাবেশে যাওয়াÑ তা পরিষ্কার না হওয়ায় দাওয়াত পেয়েও অনেকেই সেদিন অংশ নেননি। তবে জাতীয় ঐক্য প্রক্রিয়ার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। এখন থেকে বিএনপিই জাতীয় ঐক্যে ২০ দলীয় জোটের প্রতিনিধিত্ব করলে ভালো হয়। তার এ প্রস্তাবটি সবাই সর্বসম্মতভাবে সমর্থন দেন। এরপর ইবরাহিম বলেন, ২০ দলীয় জোটে খালেদা জিয়ার পরই সিনিয়র নেতা হচ্ছেন কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম। জোটে তাকে পর্যাপ্ত সম্মান দিয়ে তার সঙ্গে দূরত্ব কমানো প্রয়োজন। এছাড়া ২০ দলের মধ্যেই পূর্ণ সংহতি রাখা প্রয়োজন। নিজের ঘরে অসন্তুষ্টি রেখে বাইরে সফল হওয়া যায় না। ফলে কে, কি কারণে, কোথায় অসন্তুষ্ট তা দেখা উচিত।

সূত্র জানায়, কর্নেল (অব.) অলি প্রসঙ্গে ইবরাহিম বীরপ্রতীকের প্রস্তাবটিকে সমর্থন করেন জামায়াতের কেন্দ্রীয় নেতা এটিএম আবদুল হালিম ও এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ। বৈঠক সূত্র জানায়, খেলাফতে মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান ও ডিএল মহাসচিব সাইফুদ্দিন মনি আগামী জাতীয় নির্বাচনে জোটের আসন বণ্টন নিয়ে কথা তুলেন। তারা বলেন, এখন নির্বাচনী আসন বণ্টন নিয়ে প্রকাশ্য আলোচনার সময় এখন নয়। এ নিয়ে আমাদের মধ্যে কোনো দ্বিমত নেই। কিন্তু আগামী নির্বাচনে জোটের শরিকদের আসন বণ্টন নিয়ে একটি সুস্পষ্ট নিশ্চিত ইশারা দেয়া প্রয়োজন। কারণ সুদিন এলে বিএনপি শরিকদের ভুলে গেলে তখন কি হবে? বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে তারা বলেন, আপনারা বাইরের (জাতীয় ঐক্য প্রক্রিয়া) লোকজনের সঙ্গে আসন নিয়ে আলোচনা করছেন। সর্বোচ্চ ছাড় দেয়ার কথা বলছেন। কিন্তু নিজের ঘরে এ নিয়ে আলোচনা করছেন না। সাইফুদ্দিন মনির এমন বক্তব্যের পর রেগে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রশ্ন করে বলেন, আপনি কি সব উল্টোপাল্টা কথা বলছেন। বৈঠক সূত্র জানায়, বিজেপি সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেন, অনেকেই মনে করছেন ২০ দলীয় জোটের গুরুত্ব কমছে। এই জন্য অনেকেই শঙ্কিত। কিন্তু আমি মনে করি, ২০ দলীয় জোটের গুরুত্ব এখন কমানোই উচিত। কারণ এখন জাতীয় স্বার্থে বৃহত্তর ঐক্যের প্রয়োজন। আর এ প্রয়োজনের তাগিদেই আমাদের ত্যাগ শিকার করতে হবে। বৈঠকে জমিয়তে উলামায়ে ইসলামের নূর হোসেন কাসেমী বলেন, বিএনপির এখন তার শক্তি প্রদর্শন ও প্রয়োগের সময়। এই শক্তি প্রদর্শনে বিএনপি সফল হলে বাকিরা উৎসাহিত হবে। নয়তো, অন্যদের পাওয়া যাবে না।

সূত্র জানায়, জোটের বৃহস্পতিবারের বৈঠকে শরিক দলের নেতাদের মধ্যে নূর হোসেন কাসেমীকে বিশেষ গুরুত্ব দেয়া হয়। বৈঠক সূত্র জানায়, সোহরাওয়ার্দী উদ্যানে আহূত শনিবারের জনসভাটি করবে বিএনপি। পরের সভাগুলোতে জোটের শরিকদের দাওয়াত দেয়া হবে। তারা অংশগ্রহণ করতে পারবে। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান ও জাগপার তাসমিয়া প্রধানসহ জোটের শরিক দলের শীর্ষ নেতারা অংশ নেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com