1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নীতি নির্ধারকদের অবহেলার কারনে চুয়াডাঙ্গা শহরের মানুষ ব্রডব্যান্ড ব্যাবহারের সুবিধা থেকে বঞ্চিত - Swadeshnews24.com
শিরোনাম
ওমরাহ পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল ৭৬ বছরের ইতিহাসে প্রথম, সারা দেশে টানা তাপপ্রবাহের রেকর্ড দেশে নয়, বিদেশে নির্জন দ্বীপে বসছে শাকিব খানের বিয়ের আসর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-অপ্যায়ন সম্পাদক হলেন সোহেল চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পাচ্ছেন জায়েদ খান শাকিবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন অপু বিশ্বাস ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

নীতি নির্ধারকদের অবহেলার কারনে চুয়াডাঙ্গা শহরের মানুষ ব্রডব্যান্ড ব্যাবহারের সুবিধা থেকে বঞ্চিত

  • Update Time : মঙ্গলবার, ৩০ ডিসেম্বর, ২০১৪
  • ২৩৪ Time View

Chuadanha brooadband News (2)Chuadanha brooadband News (1)জিসান আহমেদ, চুয়াডাঙ্গা প্রতিনিধি(৩০.১২.১৪): পাশ্ববর্তী জেলা গুলোতে ব্রডব্যান্ডের সুবিধা থাকলেও অদৃশ্য কারনে চুয়াডাঙ্গা জেলার ইন্টারনেট ব্যবহারকারিরা বঞ্চিত হ”েছ ব্রন্ডব্যান্ড সুবিধা থেকে । স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে ব্যাবসায়ি, চাকুরিজীবী,সাংবাদিকসহ শহরের বিভিন্ন পেশার মানুষের দীর্ঘ দিনের দাবি চুয়াডাঙ্গা শহরকে ব্রডব্যান্ডের আওতায় নিয়ে আসা হোক। চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে অপটিক্যাল ফাইবারের লাইন যাওয়া স্বত্তেও চুয়াডাঙ্গা জেলাবাসী কেন ব্রডব্যান্ড সুবিধা থেকে বঞ্চিত তা এখন সকল শ্রেনির মানুষের প্রশ্ন। পাশ্বর্তী জেলা মেহেরপুরে ব্রডব্যান্ড ইন্টারনেটের সংযোগ চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে যাওয়া সত্ত্বেও চুয়াডাঙ্গার মানুষ কেন ব্রডব্যান্ড ব্যবহার থেকে বঞ্চিত হ”েছ তা এখন সকল শ্রেনির মানুষের প্রশ্ন।
এ বিষয়ে জানতে চাওয়া হলে চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী নিশাত তানজিম কবির বলেন, ইন্টারনেট ব্যবহার করার জন্য তারা বিভিন্ন কোম্পানীর ইন্টারনেট প্যাকেজ ক্রয় করে থাকেন। কিš‘ স্বল্পমাত্রার ডাউনলোড স্পীডের কারনে তারা শুধুমাত্র স্যোশাল নেটওয়ার্কিং থেকেই বঞ্চিত হ”েছন না ধীরগতির স্পিডের কারনে তারা বিভিন্ন শিক্ষামূলক সাইটেও ঢুকতে পারেন না।
চুয়াডাঙ্গা পলিটেকনিক ইনিষ্টিটিউটের শিক্ষক টিপু সুলতান বলেন, বেসরকারি মোবাইল কোম্পানীগুলোর ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে প্রচুর অর্থ গুনতে হয়,কিš‘ সেবা গ্রহনের সময় দেখা যায় স্বল্পগতির কারনে কোন কিছুই ঠিক ভাবে করা সম্ভব হয় না। এ ব্যাপারে তিনি সরকারের দৃষ্টি আকর্ষন করেন।
চুয়াডাঙ্গা জেলার বিশিষ্ট কম্পিউটার ব্যাবসায়ি মহরম হোসেন বলেন, তথ্য প্রযুক্তির দিক থেকে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। চুয়াডাঙ্গার পাশ্ববর্তী জেলাগুলো ব্রডব্যান্ডের আওতায় এসেছে দীর্ঘ দিন আগে। প্রধান মন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা শহড়কেও ব্রডব্যান্ডের আওতায় আনতে হবে।
চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থী মো: আলী বলেন, বেসরকারী কোম্পানীগুলোর লোভনীয় অফার শুনে তারা বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ ক্রয় করেন। অথচ ইন্টারনেট ব্যাবহারের সময় প্রয়োজনীয় কাজগুলো স্বল্প গতির কারনে করা সম্ভব হয়না। অথচ খরচ হয় অনেক বেশি।
বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেড এর চুয়াডাঙ্গার উপ-বিভাগীয় প্রকৌশলী মো: আবু তাহের বলেন, চুয়াডাঙ্গায় কোন ব্রডব্যান্ডের সংযোগ এখন পর্যন্ত নেই। তবে ব্রডব্যান্ডের সংযোগ ¯’াপনের জন্য সরকার পদক্ষেপ গ্রহন করেছে। জাপান-কোরিয়ার দুইটি কোম্পানী চুয়াডাঙ্গায় ব্রডব্যান্ড সংযোগের টেন্ডার পেয়েছে। তবে কোম্পানীগুলো এই মূহুর্তে কাজ শুরু করতে চা”েছ না। তবে তিনি আশা করেন আগামী বছরের মধ্যেই চুয়াডাঙ্গায় ব্রন্ডব্যান্ড সংযোগের কাজ শুরু করে শেষ করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com