1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
১২ই জুন থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

১২ই জুন থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু

  • Update Time : শুক্রবার, ৯ জুন, ২০১৭
  • ২৭৪ Time View

69084_rainঈদে যাত্রীসেবায় ১৭ই জুন থেকে ৭ জোড়া নতুন ট্রেন চালু, ২১শে জুন থেকে সকল আন্তঃনগর ট্রেনের কর্মকর্তাদের ছুটি বাতিল করে নিরবচ্ছিন্ন ভাবে চলাচল করাসহ ১২ই জুন থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। গতকাল বিকেলে রেল ভবনের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতর  উপলক্ষে  ২৩-২৫শে জুন ও ২৮শে জুন-৩রা জুলাই পর্যন্ত ৭ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ট্রেনগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, রাজশাহী স্পেশাল, পার্বতীপুর স্পেশাল । এছাড়া, ঈদের দিন চলাচল করবে সোলাকিয়া স্পেশাল-১। এটি ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে চলাচল করবে। এবং সোলাকিয়া স্পেশাল-২। এটি ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে চলাচল করবে। এছাড়া, ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এক্ষেত্রে ১২ই জুন পাওয়া যাবে ২১শে জুনের টিকিট। ১৩ই জুন ২২শে জুনের, ১৪ই জুন ২৩শে জুনের, ১৫ই জুন ২৪শে জুনের ও ১৬ই জুন পাওয়া যাবে ২৫শে জুনের অগ্রিম টিকিট। ঈদ ফেরত যাত্রীদের ভ্রমণের জন্য রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এক্ষেত্রে ১৯শে জুন পাওয়া যাবে ২৮শে জুনের, ২০শে জুন ২৯শে জুনের, ২১শে জুন ৩০শে জুনের, ২২শে জুন ১লা জুলাইয়ের এবং ২৩শে জুন পাওয়া যাবে ২রা জুলাইয়ের অগ্রিম টিকিট। একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকিট দেয়া হবে এবং বিক্রীত টিকিট ফেরত নেয়া হবে না।
ঈদ উপলক্ষে পাহাড়তলী ওয়ার্কশপ থেকে ৮৬টি এমজি ও সৈয়দপুর ওয়ার্কশপ হতে ৪৯টি এমজি ও ৩৬টি বিজি সর্বমোট ১৭১টি যার মধ্যে ১৩৫টি মিটারগেজ ও ৩৬টি ব্রডগেজ কোচ বহরে যোগ হবে। ১১৬১টি কোচের সঙ্গে ১৭১টি কোচ যোগ হয়ে মোট ১৩৩২টি কোচ ঈদ উপলক্ষে চলাচল করবে। ঈদ উপলক্ষে পূর্বাঞ্চলে ১৩টি ও পশ্চিমাঞ্চলে ৮টি মোট ২১টি অতিরিক্ত লোকোমোটিভ থাকবে। ঈদ আউটটার্র্ণ ২১টি এবং বিদ্যমান ২০৮টি মোট ২২৯টি লোকোমোটিভ সরবরাহ হবে।
টিকিট কালোবাজারি প্রতিরোধে ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর, জয়দেবপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনাসহ সব বড় স্টেশনে রেলওয়ে পুলিশ, আরএনবি, বিজিবি, স্থানীয় পুলিশ এবং র‌্যাব এর সহযোগিতায় টিকিট কালোবাজারি প্রতিরোধে সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হবে। তাছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।
চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেললাইনে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে আরএনবি, জিআরপি ও রেলওয়ে কর্মচারীদের কার্যক্রম আরো জোরদার করা হবে। এ ছাড়া র‌্যাব, বিজিবি, স্থানীয় পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয় সহযোগিতায় নাশকতাকারীদের কঠোরভাবে দমন করা হবে। যাত্রীবাহী ট্রেন চলাচলের সুবিধার্থে ঈদের ৩ দিন পূর্ব থেকে কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া কোন গুডস ট্রেন চলাচল করবে না। ঈদুল ফিতরের দিন বিশেষ ব্যবস্থাপনায় কতিপয় মেইল-এক্সপ্রেস ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে। তবে কোন আন্তঃনগর ট্রেন চলাচল করবে না। টিকিটধারী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে জয়দেবপুর ও বিমানবন্দর স্টেশন থেকে ঢাকাগামী আন্তঃজোনাল আন্তঃনগর ট্রেনে কোনো আসনবিহীন যাত্রী চলাচল করতে পারবে না। সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের ২১-২৫শে জুন সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। ২৫-২৬শে জুন ২০১৭ তারিখে মৈত্রী এক্সপ্রেস চলাচল করবে না। সংবাদ সম্মেলনে রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com